রাইফার মৃত্যু: দায়ীদের বিরুদ্ধে মামলা করবেন বাবা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাবার সঙ্গে রাইফা

চট্টগ্রাম: নগরের বেসরকারি ম্যাক্স হাসপাতালে চিকিৎসকের অবহেলায় শিশু রাইফার মৃত্যুর ঘটনায় দায়ীদের বিরুদ্ধে মামলা করবেন বলে জানিয়েছেন তার বাবা দৈনিক সমকালের স্টাফ রিপোর্টার রুবেল খান।

শনিবার (০৭ জুলাই) রুবেল খান বাংলানিউজকে বলেন, চিকিৎসকের অবহেলায় রাইফার মৃত্যু হয়েছে এটি এখন প্রমাণিত। চট্টগ্রামের সিভিল সার্জনের নেতৃত্বে গঠিত বিশেষজ্ঞ দল তাদের তদন্ত প্রতিবেদনেও রাইফার মৃত্যুতে চিকিৎসকের অবহেলা রয়েছে বলে উল্লেখ করেছেন।

যাদের অবহেলা এবং ভুল চিকিৎসায় আমার মেয়ের মৃত্যু হয়েছে তাদের অবশ্যই আইনের মুখোমুখি হতে হবে। শিগগিরই তাদের বিরুদ্ধে মামলা করবো। বলেন রুবেল খান।

এর আগে ২৯ জুন রাতে নগরের বেসরকারি ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন সাংবাদিক রুবেল খানের মেয়ে রাইফা খান। মৃত্যুর পর থেকেই রাইফার পরিবারের অভিযোগ, হাসপাতাল কর্তৃপক্ষের অব্যবস্থাপনা এবং দায়িত্বরত চিকিৎসকদের ভুল চিকিৎসা ও অবহেলার কারণেই অকাল মৃত্যু ঘটে রাইফার।

ওই দিন রাতেই এ জন্য দায়ী ডাক্তার এবং নার্সদের আটক করে চকবাজার থানা পুলিশ। কিন্তু ভোর রাতে তাদের ছাড়িয়ে আনতে থানায় গিয়ে অশোভন আচরণ এবং চট্টগ্রামে চিকিৎসাসেবা বন্ধের হুমকি দেন বিএমএ নেতা ফয়সল ইকবাল চৌধুরী ও তার সহযোগিরা।

এ ঘটনায় সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের আন্দোলনের মুখে চট্টগ্রামের সিভিল সার্জন আজিজুর রহমান সিদ্দিকীকে প্রধান করে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। ০৬ জুলাই প্রকাশিত প্রতিবেদনে চিকিৎসক ও নার্সদের অবহেলায় রাইফার মৃত্যু হয়েছে বলে উল্লেখ করে তদন্ত কমিটি।

অন্যদিকে, স্বাস্থ্য মন্ত্রনালয়ের পক্ষ থেকে গঠিত তদন্ত কমিটি ম্যাক্স হাসপাতালের লাইসেন্সে ত্রুটিসহ ১১টি অসঙ্গতি রয়েছে বলে জানায়।

ম্যাক্স হাসপাতালে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যুর অভিযোগ

ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু, সাংবাদিকদের প্রতিবাদ সমাবেশ

ম্যাক্স হাসপাতালে রাইফার মৃত্যু তদন্ত প্রতিবেদনে যা আছে

ডাক্তারের অবহেলায় শিশু রাইফার মৃত্যু তদন্তে প্রমাণিত

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, জুলাই ০৭, ২০১৮

এমআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: ম্যাক্স হাপাতাল
ইয়াবাসহ গ্রেফতার ৩ আনসার সদস্য
পাখি শিকার করায় শ্রীঘরে
কাতার বিশ্বকাপে ফিফাও চায় ৪৮ দল
শপথ নিলেন নতুন সিএজি মুসলিম চৌধুরী
কক্সবাজারে ২ মাদক বিক্রেতার কারাদণ্ড
ইডিইউতে চালু হচ্ছে ‘আইজিই’ কার্যক্রম
হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড, চাচা শ্বশুরের যাবজ্জীবন
ঢাবি জাপানিজ স্টাডিজ বিভাগের আনুষ্ঠানিক যাত্রা শুরু
চলে গেলেন বলিউড অভিনেত্রী রীতা ভাদুড়ি
‘ব্যাংক ভল্টের সোনার চাকতি হয়ে গেছে মিশ্র ধাতু’