হাসিমুখে বাড়ি ফিরছেন ট্রেনযাত্রীরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হাসিমুখে বাড়ি ফিরছেন ট্রেনযাত্রীরা। ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: ঈদের আগে উপচে পড়া ভিড় বলতে যা বোঝায় তেমনটি ছিল না রেল স্টেশনে। রাতজেগে সংগ্রহ করা টিকিট অনুযায়ী নির্দিষ্ট বগিতে আসন নিচ্ছেন যাত্রীরা। হাসিমুখে হাত নেড়ে বিদায় জানাচ্ছেন স্বজনদের।

বুধবার (১৩ জুন) চট্টগ্রাম রেল স্টেশনের চিত্র ছিল এমন।

চাঁদপুরগামী মেঘনা এক্সপ্রেসে সন্তানকে নিয়ে গ্রামের বাড়িতে ঈদ করতে যাচ্ছিলেন হাসনা বেগম। তিনি বাংলানিউজকে বলেন, স্বামীকে বৃহস্পতিবার অফিস করতে হবে। তাই ছেলেকে নিয়ে তিনি আগেই বাড়ি ফিরছেন।

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, একবার ঈদের আগের দিন ট্রেনের টিকিট কেটেও ভিড়ের কারণে সিটে বসতে পারেননি। এরপর থেকে আগেভাগে বাড়ি পৌঁছানোর চেষ্টা করেন তিনি।

বুধবার চট্টগ্রাম রেল স্টেশনে ভিড় ছিল না যাত্রীদের। ছবি: সোহেল সরওয়ারস্টেশন ম্যানেজার মো. আবুল কালাম আজাদ বাংলানিউজকে জানান, এবার সচেতন যাত্রীরা আগেভাগে স্বস্তিতে বাড়ি ফিরছেন। তারপরও বৃহস্পতিবার (১৪ জুন) শেষ কর্মদিবস হওয়ায় বিকেল থেকে ভিড় বাড়বে রেল স্টেশন ও ট্রেনে।

তিনি জানান, বুধবার সকাল থেকে সুবর্ণ এক্সপ্রেস, মহানগর গোধূলী, মহানগর এক্সপ্রেস, মেঘনা এক্সপ্রেস, সোনার বাংলা এক্সপ্রেসসহ নিয়মিত ট্রেনগুলো যথাসময়ে ছেড়ে গেছে। এর বাইরে ঈদ উপলক্ষে চট্টগ্রাম থেকে চাঁদপুরের উদ্দেশ্যে দুইটি বিশেষ ট্রেন ছেড়ে গেছে। রাতের পাহাড়ীকা ও তূর্ণা এক্সপ্রেসও যথাসময়ে ছেড়ে যাবে আশাকরি।  

বাংলাদেশ সময়: ২০৫৭ ঘণ্টা, জুন ১৩, ২০১৮
এআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: ঈদে বাড়ি ফেরা
মেলান্দহে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে বৃদ্ধ নিহত
নুয়্যারকে যৌনকর্মী বলায় মেক্সিকোর জরিমানা
করিমগঞ্জে যাত্রীবাহী বাস খাদে পড়ে নিহত ১
টাইগারদের ক্যারিবীয় প্রস্তুতির দ্বিতীয় দিন
বিএনপির ১৫ মনোনয়নপ্রত্যাশীর সাক্ষাৎকার সন্ধ্যায়
শিবচর পৌরসভার ৫০ কোটি টাকা বাজেট ঘোষণা
সপ্তাহের বাছাইকৃত চাকরি
খালেদার জামিন বিষয়ে আদেশ ৫ জুলাই
নির্বাচন বানচাল করতে ষড়যন্ত্র হচ্ছে: আব্দুর রহমান
খুলনা শিপইয়ার্ডে নিয়োগ