জলাবদ্ধতায় নগরবাসীর পাশে থাকতে চীন সফর বাতিল নাছিরের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন

চট্টগ্রাম: বৈরী আবহাওয়া ও নগরে জলাবদ্ধতার কারণে পূর্বনির্ধারিত ৫ দিনের চীন সফর বাতিল করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন।

চসিক সূত্রে জানা যায়, বৈরী আবহাওয়ার কারণে যেহেতু নগরবাসী জলাবদ্ধতার দুর্ভোগে রয়েছে। সেই বিষয়টি বিবেচনায় এনে সিটি মেয়র পূর্বনির্ধারিত ৫ দিনের চীন সফর বাতিল করেছেন।  বুধবার (১৩ জুন) চীনের উদ্দেশ্যে চট্টগ্রাম ত্যাগ করার ছিলো মেয়রের। চীনে ডেলিগেটদের সাথে বৈঠক, কুনমিং বিশ্ববিদ্যালয় পরিদর্শন, কুনমিং মিউনিসিপালে সংবর্ধনা অনুষ্ঠানে যোগদান শেষে ১৭ জুন দেশে ফেরার কথা ছিলো।

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বাংলানিউজকে বলেন, বৈরী আবহাওয়ার কারণে চীন সফর বাতিল করা হয়েছে। যেহেতু বৈরী আবহাওয়ার কারণে নগরের নিম্নাঞ্চলে জলাবদ্ধতা দেখা দিয়েছে। সেহেতু নগরবাসীদের যেকোন দুর্যোগ ও সহযোগিতায় পাশে থাকার জন্য এ সফল বাতিল করা হয়েছে বলেও জানান তিনি।

এদিকে, গত তিনদিন ধরে লঘুচাপের কারণে সমুদ্র বন্দর সমূহে ৩ নম্বর সর্তকতা সংকেত বহাল রেখেছে আবহাওয়া অধিদফতর। লঘুচাপের ফলে দমকা ঝড়ো হাওয়াসহ ভারী বৃষ্টিপাত হচ্ছে। এর প্রভাবে নগরের নিম্নাঞ্চলে বৃষ্টি ও জোয়ারের পানি মিশে জলাবদ্ধতা দেখা দিয়েছে। এতে পানিবন্ধী হয়ে দুর্ভোগে পড়েছে নগরবাসী।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, জুন ১২, ২০১৮

এসবি/টিসি

ত্বকের যত্নে একটু সময় 
কুড়িগ্রাম-৩ আসনের উপ-নির্বাচনে লাঙল পেলেন আক্কাছ আলী
জলদস্যুর গুপ্ত গ্রাম মাসকা
‘মিস ইন্ডিয়া-২০১৮’ তামিলনাড়ুর অনুকৃতি
নিষিদ্ধ লঙ্কান অধিনায়ক, শাস্তি হতে পারে হাতুরুরও
জাতিসংঘের মানবাধিকার কাউন্সিল থেকে সরে গেল যুক্তরাষ্ট্র
গ্যালারি পরিষ্কার করে সেনেগাল সমর্থকদের জয় উদযাপন!
কোটালীপাড়ায় আম ভর্তি ট্রাক উল্টে ব্যবসায়ী নিহত
মানিকগঞ্জে ‘মাদকবিরোধী’ অভিযানে আটক ৯
নকআউটে যেতে মাঠে গড়াবে যে ম্যাচগুলো