তরুণরাই উন্নয়নশীল রাষ্ট্রের চ্যালেঞ্জ মোকাবেলা করবে

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

‘আমাদের আলোকিত সমাজ’র ইফতার মাহফিল ও আলোচনা সভায় বক্তব্য দেন ফরিদ মাহমুদ

চট্টগ্রাম: সমাজসেবক, রাজনীতিবিদ ফরিদ মাহমুদ বলেছেন, ‘আগামী দশকে শিক্ষিত ও মেধাবি তরুণরাই পুর্ণাঙ্গ উন্নয়নশীল রাষ্ট্র গঠনের চ্যালেঞ্জ মোকাবেলায় অগ্রণী ভূমিকা পালন করবে। শিক্ষা, সংস্কৃতি, বিজ্ঞান, আধুনিক প্রযুক্তিকে কাজে লাগাতে হবে এবং প্রযুক্তিকে ব্যবহার করে পূর্ণাঙ্গ রাষ্ট্র গঠনের সহায়ক হিসেবে কাজ করবে।’

শনিবার (০৯ জুন) নগরের কাজিরদেউরির সমাদর কমিউনিটি সেন্টারে ‘আমাদের আলোকিত সমাজ’র ইফতার মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বর্তমানে বাংলাদেশে অবাধ তথ্য প্রযুক্তির উন্নতি হয়েছে উল্লেখ করে ফরিদ মাহমুদ বলেন, তথ্য প্রযুক্তির মাধ্যমে নতুন নতুন কর্মসংস্থার সৃষ্টি হয়েছে। এ কর্মসংস্থানে মেধাবি তরুণদের অংশগ্রহণের মাধ্যমে সত্যিকার অর্থে বাংলাদেশ অনেক দূরে এগিয়ে গেছে। এ অগ্রযাত্রায় বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে। আমাদের এ অগ্রযাত্রাকে অবশ্যই ধরে রাখতে হবে। তাহলেই বাংলাদেশ পূর্ণাঙ্গ উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত হবে।

‘আমাদের আলোকিত সমাজ’র চেয়ারম্যান এ আর কামরুল ইসলামের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা ও প্রেস ক্লাবের সাবেক সিনিয়র সহ সভাপতি জালাল উদ্দিন আহমেদ চৌধুরী, নগর যুবলীগের সদস্য এস এম সাঈদ সুমন, শেখ নাছির আহমেদ, সাবেক নগর যুবলীগ সদস্য ফরিদ আহমেদ, নগর যুবলীগ সদস্য দেলোয়ার হোসেন দেলু, হাজী মো. ইব্রাহিম।

সংগঠনের সাধারণ সম্পাদক কাজী কামালের সঞ্চালনায় বক্তব্য দেন যুবনেতা আশরাফুল গণি, আকবর শাহ থানা আওয়ামী লীগ নেতা আবদুল জব্বার, হেলাল উদ্দিন, সাইফুল ইসলাম, ইয়াছিন ভূইয়া, মো. নুরুজ্জামান, হাসান মুরাদ, ইসমাইল রাসেল, নজরুল ইসলাম, কাজীম হোসেন শহিদ, আবদুর রহমান সুজন, ইমরান মাহমুদ রনি, তানভীর আহমেদ, মহাইমিনুল হক, রুমি আহমেদ প্রমুখ।

অনুষ্ঠানে বাংলাদেশের সমৃদ্ধি কামনা করে দোয়া ও বিশেষ মুনাজাত অনুষ্ঠিত হয়। মুনাজাত পরিচালনা করেন হাফেজ মাওলানা আমিনুর রহমান।

বাংলাদেশ সময়: ২২৩৬ ঘণ্টা, জুন ০৯, ২০১৮

এসবি/টিসি

সেয়ানে সেয়ানে লড়াইয়ে ইরান-মরক্কো
টিকিট বিক্রি হলেও স্টেডিয়াম ফাঁকা, তদন্তে ফিফা
স্মৃতির মণিকোঠায় তারকাদের ঈদ
শাহরাস্তিতে প্রাভেটকারের ধাক্কায় হকার নিহত
কমলাপুরে ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু
দেশবাসীকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর ঈদের শুভেচ্ছা
এনা পরিবহনের বাসে নারী নির্যাতন!
ইরান-মরক্কোর একাদশ
শোলাকিয়া ঈদগাহের নিরাপত্তায় ড্রোন
রাজধানীর বিকাশ এজেন্টদের টাকা শূন্য