চুয়েটে আসন বাড়ছে, যুক্ত হচ্ছে তিন বিভাগ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চুয়েট

চট্টগ্রাম: চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) নতুন করে আরও তিন বিভাগ যুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। সেই হিসেবে আগের ১৫টিসহ চুয়েটে বিভাগ ও ইনস্টিটিউট হবে ১৮টি। একই সাথে আসন বাড়ানোর পরিকল্পনাও নেওয়া হয়েছে।

নতুনভাবে যুক্ত হতে যাওয়া তিন বিভাগ হল-নিউক্লিয়ার ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট, ডিপার্টমেন্ট অব মেটেরিয়ার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ও বায়োমেটিক্যাল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট।

চুয়েটের রেজিস্ট্রার অধ্যাপক ড. ফারুক উজ জামান চৌধুরী বাংলানিউজকে বলেন, ‘বুধবার (২৫ এপ্রিল) চুয়েটের ১০৮তম অ্যাকাডেমিক কাউন্সিলের সভায় নতুন করে তিন বিভাগ ও আসন বাড়ানোর ব্যাপারে পরিকল্পনা নেওয়া হয়েছে।’

তিনি আরও বলেন, ‘তবে বিষয়টি সিন্ডিকেটে অনুমোদন হওয়ার পর প্রস্তাব আকারে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে পাঠানো হবে। সেখান থেকে অনুমোদন হলে তিন বিভাগ ও নতুন করে আসন যুক্ত হবে।’

চুয়েটের বর্তমানে ১৫টি বিভাগ ও ইনস্টিটিউট রয়েছে। সেগুলো হলে- তড়িৎ এবং ইলেকট্রনিক্স প্রকৌশল বিভাগ, কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগ, ইলেকট্রনিক্স ও টেলিকমিউনিকেশন প্রকৌশল, পুরকৌশল বিভাগ, দূর্যোগ ও পরিবেশ কৌশল বিভাগ, পুর ও পানিসম্পদ কৌশল বিভাগ,যন্ত্র প্রকৌশল বিভাগ, পেট্রোলিয়াম ও মাইনিং প্রকৌশল, মেকাট্রনিক্স ও ইন্ড্রাষ্টিয়াল কৌশল বিভাগ, রসায়ন বিভাগ, গণিত বিভাগ, পদার্থ বিজ্ঞান বিভাগ,স্থাপত্য বিভাগ, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ এবং  মানবিক বিভাগ।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৮

জেইউ/টিসি

মুম্বাইয়ের হয়ে এটিই শেষ আইপিএল মোস্তাফিজের!
কর্মচারী সেজে বাসায় ডাকাতি-ধর্ষণ
নলডাঙ্গায় ২ মিষ্টির দোকানিকে জরিমানা
তামিম-সাকিব নয়, আফগানিস্তানকে সুজনের হুঙ্কার
ত্রিপুরা পাড়ায় দুই কিশোরী হত্যার প্রতিবাদ
ঘরের মাদক ব্যবসায়ীদের ধরুন: ফখরুল
মা-বাবার কোলে মারুফা
গাজীপুরে বসুন্ধরা এলপি গ্যাসের ইফতার 
চট্টগ্রাম-বেনাপোল রুটে গ্রীনলাইনের স্লিপার কোচ
কাউকে সরাবেন না: প্রিয়াঙ্কা চোপড়া