সেই পুলিশ সদস্য পেলেন পুরস্কার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ভুল কেন্দ্রে আসা পরীক্ষার্থীকে মোটরসাইকেলে সঠিক কেন্দ্রে পৌঁছে দেন এ পুলিশ সদস্য

চট্টগ্রাম: ভুল কেন্দ্রে আসা উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীকে প্রথম পরীক্ষা শুরুর ১ মিনিট আগে কেন্দ্রে পৌঁছে দেওয়া সেই পুলিশকে পুরস্কার দিয়েছেন সিএমপি কমিশনার ইকবাল বাহার।

মঙ্গলবার (১৭ এপ্রিল) সকালে নগরের দামপাড়া পুলিশ লাইন মাঠের মাল্টিপারপাস হলে আনুষ্ঠানিকভাবে পুলিশ কনস্টেবল মো. জাহাঙ্গীর হোসেনের  হাতে পুরস্কার হিসেবে সনদ ও পাঁচ হাজার টাকা তুলে দেন পুলিশ কমিশনার।

এ প্রসঙ্গে পুলিশ কমিশনার বাংলানিউজকে বলেন, পুলিশ সদস্য ভুল কেন্দ্রে আসা পরীক্ষার্থীকে নির্দিষ্ট সময়ের মধ্যে কেন্দ্রে পৌঁছে দিয়ে একটি মানবিক কাজ করেছে।  সে দায়িত্ববোধের পরিচয় দিয়েছে।  নিঃসন্দেহে এটি অত্যন্ত ভালো কাজ।  আমি মনে করি, তার মতো অনেকে এ ধরনের ভালো কাজ করতে এগিয়ে আসবে।

সদরঘাটের উপ-পুলিশ কমিশনারের (ট্রাফিক) কার্যালয়ে কর্মরত জাহাঙ্গীর হোসেন বাংলানিউজকে বলেন, আমার ছেলের পরীক্ষার কেন্দ্র ছিল চট্টগ্রাম কলেজ। তাকে কেন্দ্রে নামিয়ে ফেরার সময় লক্ষ করলাম একটি মেয়েকে ঘিরে জটলা। মেয়েটি কাঁদছে। তার হাতে পরীক্ষার প্রবেশপত্র। এ সময় একজন অভিভাবক আমাকে জানাল, মেয়েটি ভুল কেন্দ্রে চলে এসেছে। তার কেন্দ্র এটি নয়। এদিকে পরীক্ষার সময়ও ঘনিয়ে আসছে। হাতে মাত্র ১৫ মিনিট। দ্রুতগতিতে মোটরসাইকেল চালিয়ে ওই পরীক্ষা শুরুর এক মিনিট আগে পরীক্ষার্থীকে এনায়েত বাজার মহিলা কলেজ কেন্দ্রে পৌঁছে দিই।  

পুরস্কার আরও ভালো কাজের প্রেরণা জোগাবে উল্লেখ করে তিনি বলেন, যদিও কাজটা পুরস্কারের আশায় করিনি। প্রথমে বাংলানিউজ এবং পরে অন্যান্য মিডিয়ায় এটি সংবাদ হয়ে যাওয়ার পর অনেকেই আমার প্রশংসা করেছেন। আমাদের কর্মকর্তারাও উৎসাহ জুগিয়েছেন। সর্বশেষ সিএমপি কমিশনার মহোদয় সনদসহ পুরস্কার দিলেন। সবার কাছে আমি কৃতজ্ঞ।     

ভুল কেন্দ্রে আসা পরীক্ষার্থীকে পৌঁছে দিল পুলিশ

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৮
এআর/টিসি

বঙ্গোপসাগরে ডুবে যাওয়া ১৭ জেলে উদ্ধার 
প্রধানমন্ত্রীর পুরস্কারপ্রাপ্ত ফজলে করিমকে সম্মাননা
ঢামেকে হত্যা মামলার হাজতির মৃত্যু
একসঙ্গে ৬ মৃত সন্তান প্রসব মৌসুমীর
পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ
সাতকানিয়ায় শিবিরের সভাপতি গ্রেফতার
বিশ্বকাপ ব্যর্থতার কারণ খুঁজছে আফ্রিকান দলগুলো
‘মোহমায়া'য় শ্যামলের সঙ্গে উর্মিলা
৪১ হাজার ইয়াবাসহ মাদক পাচারকারী গ্রেফতার
চকরিয়ায় দু’গ্রুপের গুলিবিনিময়, যুবক নিহত