মুজিবনগরে চট্টগ্রামের প্রতিনিধি দল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মুজিবনগর স্মৃতিসৌধ

চট্টগ্রাম: ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে মুজিবনগর সরকারি ডিগ্রি কলেজের শিক্ষার্থী ও অধ্যক্ষকে সংবর্ধনা এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী বিতরণের লক্ষ্যে চট্টগ্রাম থেকে ১৩ সদস্যের একটি প্রতিনিধি দল মুজিবনগর পৌঁছেছেন।

মঙ্গলবার (১৭ এপ্রিল) সকাল আটটায় বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা স্মৃতি পরিষদের ব্যানারে তারা মুজিবনগরে পৌঁছান।

১৯৭১ সালের ১৭ এপ্রিল মুক্তিযুদ্ধ চলাকালে তৎকালীন কুষ্টিয়া জেলার মেহেরপুরের বৈদ্যনাথতলার আম্রকাননে স্বাধীন বাংলাদেশের প্রথম অস্থায়ী সরকারের রাষ্ট্রপতি ও মন্ত্রিসভার সদস্যরা আনুষ্ঠানিকভাবে শপথ নেন।

সোমবার (১৬ এপ্রিল) বিকেলে নগরভবন চত্বর থেকে মেহেরপুর জেলার মুজিবনগর স্মৃতিসৌধের উদ্দেশ্যে রওনা দেয় প্রতিনিধি দলটি। তাদের বিদায় দেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

চট্টগ্রামের প্রতিনিধি দলকে বিদায় জানান মেয়র আ জ ম নাছির উদ্দীন

প্রতিনিধি দলে রয়েছেন সংগঠনের সাধারণ সম্পাদক মো. আবদুর রহিম, সহ-সভাপতি ডা. মো. জামালউদ্দিন, জাবেদুল ইসলাম সিপন, মোহাম্মদ সেলিম, সাংগঠনিক সম্পাদক মো. আসিফ ইকবাল, সমাজসেবা সম্পাদক মো. শহীদুল ইসলাম সুমন, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক এসএম হুমায়ুন কবির আজাদ, উপ-সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন সওকত, উপ-গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক রাশেদ মাহমুদ পিয়াস, উপ-সমাজসেবা সম্পাদক মো. আজিম উদ্দিন, উপ-পাঠাগার সম্পাদক সোহেল তাজ ও শিল্প ও বাণিজ্য সম্পাদক গোলাম মোস্তফা।  

মেয়র বলেন, মুজিবনগরে গঠিত সরকার মহান মুক্তিযুদ্ধ পরিচালনার মাধ্যমে দেশকে শত্রুমুক্ত করে। ইতিহাসে মুজিবনগর সরকারের গুরুত্ব ও অবদান জাতি চিরদিন স্মরণে রাখবে।

নগর আ’লীগের কর্মসূচি

ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন উপলক্ষে মঙ্গলবার (১৭ এপ্রিল) বিকেল তিনটায় কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে নগর আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

সভায় নগর আওয়ামী লীগের কর্মকর্তা, সদস্য, থানা, ওয়ার্ড আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের উপস্থিত থাকতে সাধারণ সম্পাদক মেয়র আ জ ম নাছির উদ্দীন অনুরোধ জানিয়েছেন।

সকালে দারুল ফজল মার্কেটের দলীয় কার্যালয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন এবং জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান করা হয়।    

বঙ্গবন্ধু সমাজকল্যাণ পরিষদ

মোহরার বঙ্গবন্ধু সমাজকল্যাণ পরিষদ আয়োজিত মুজিবনগর দিবসের আলোচনা সভা সংগঠনের সভাপতি মোহাম্মদ কফিল উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

বক্তব্য দেন নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ।

এতে প্রধান অতিথি ছিলেন নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ। বিশেষ অতিথি ছিলেন নগর আওয়ামীগ নেতা মোহাম্মদ ঈছা। প্রধান বক্তা ছিলেন সাবেক ছাত্রনেতা, কেন্দ্রীয় যুবলীগ নেতা আবদুল মান্নান ফেরদৌস। আবদুল্লাহ আল মামুনের পরিচালনায় সভায় বক্তব্য দেন সেলিম রনি, রুবায়েত হোসেন, সাখাওয়াত হোসেন সাকু, নইম উদ্দীন খান, আলী আকবর, সনজীব ভট্টাচার্য, ফরহাদ খান ইরফান। বক্ত‍ারা জাতির জনকের আদর্শে উদ্বুদ্ধ হয়ে দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৮
এআর/টিসি

অস্ত্র তৈরিতে কারো অনুমতির অপেক্ষা করবে না ইরান
মাধবপুরে ৩ কিলোমিটার রাস্তায় দুর্ভোগ ৩ উপজেলাবাসীর
নেক ব্লাস্ট রোগে কপাল পুড়ছে বোরো চাষিদের
সিরাজগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
রাজধানীতে গৃহবধূ এসিড দগ্ধ
রাজধানীতে শিশুর মরদেহ উদ্ধার
আউটসোসিং বন্ধ করে সরাসরি নিয়োগের প্রস্তাব
প্রবাসীদের মধ্যে সৌদিরাই প্রথম পাবেন স্মার্টকার্ড
চৌদ্দগ্রামে ট্রাকচাপায় বিজিবি সদস্য নিহত
কার্তিক-নিতিশ জুটিতে কলকাতার বড় জয়

Alexa