মানসম্মত শিক্ষা ছাড়া দক্ষ মানবসম্পদ গড়ে উঠবে না

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ওপেন ডে’র উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মাহফুজুল হক চৌধুরী

চট্টগ্রাম: নানা আয়োজনের মধ্য দিয়ে রোববার দিনব্যাপী উদযাপন হলো চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউ) সেমিস্টারভিত্তিক আয়োজন ‘সিআইইউর গ্রীষ্মকালীন ওপেন ডে’।

সিআইইউর জামালখান ক্যাম্পাসে অনুষ্ঠিত এই আয়োজনের উদ্বোধনী পর্বে প্রধান অতিথি হিসেব উপস্থিত ছিলেন  উপাচার্য অধ্যাপক ড. মাহফুজুল হক চৌধুরী।

তিনি বলেন, দেশে উপযুক্ত মানবসম্পদ গঠনের জন্য প্রয়োজন উপযুক্ত শিক্ষা ব্যবস্থা। অন্যথায় মানবসম্পদ দেশের জন্য বড় বোঝা হয়ে দাঁড়াবে, বেড়ে যাবে অপরাধমূলক কর্মকান্ড।

উদাহরণ দিয়ে তিনি বলেন, জাপানের ভাল শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে শিক্ষার্থীর আসন খালি থাকে। এর প্রধান কারণ সে দেশের জন্মহার নিম্নগামী। সিআইইউর সৃষ্টি হয়েছে উপযুক্ত শিক্ষা প্রদানের জন্য।

সিআইইউর প্রকৌশল ও কম্পিউটার বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. রেজাউল হক খান বলেন, সিআইইউর গুণগত দিকগুলো যাতে সবাই দেখতে পারে তাই এই ওপেন ডে’র আয়োজন। অনুষ্ঠানে আগতদের তিনি বিশ্ববিদ্যালয়ের ল্যাব, অনুষদগুলো ঘুরে দেখার আমন্ত্রণ জানান।

সিআইইউর ব্যবসায় অনুষদের ভারপ্রাপ্ত ডিন সহকারী অধ্যাপক ড. সৈয়দ মঞ্জুর কাদের বলেন, ওপেন ডে অনুষ্ঠান করার একমাত্র উদ্দেশ্য হচ্ছে অভিভাবক এবং শিক্ষার্থীরা যাতে পুরো ক্যাম্পাস ঘুরে, দেখে এখানে ভর্তির সিদ্ধান্ত নিতে পারে।

সিআইইউর আইন অনুষদের ফ্যাকাল্টি উপদেষ্টা অধ্যাপক মো. জাকির হোসেন বলেন, ইউজিসি জরিপ অনুযায়ী মানসম্মত প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের মধ্যে সিআইইউ অন্যতম একটি।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সিআইইউর ব্যবসায় অনুষদের উপদেষ্টা অধ্যাপক ড. এম. আইয়ূব ইসলাম, সিআইইউর প্রক্টর ড. ইঞ্জিনিয়ার রশীদ আহমেদ চৌধুরী, ইংরেজি বিভাগের অধ্যাপক কাজী মোস্তাইন বিল্লাহ বক্তব্য রাখেন।

আলোচনা সভার পর বেলুন উড়িয়ে ওপেন ডে’র উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মাহফুজুল হক চৌধুরী। এদিন স্পট এডমিশন ও সিআইইউ ক্যাম্পাস ঘুরে দেখার সুযোগ ছিল।

বাংলাদেশ সময়: ১৯৫৮ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৮

এমইউ/টিসি

অসাম্প্রদায়িক দেশ গড়ার প্রত্যয়ে ‘স্বর্গপুরী উৎসব’
গীতাঞ্জলি জুয়েলার্সের নতুন শাখা উদ্বোধন
ভর্তি পরীক্ষার্থীদের পদচারণায় মুখর ইডিইউ
অনুভূতির রঙে সৃষ্টি-শান্তি-বিস্ময়
একতরফা নির্বাচনে আওয়ামী লীগ আবারো ক্ষমতায় আসতে চায়
৪৭ বছরেও মুক্তিযুদ্ধের ঘোষণাপত্র বাস্তবায়ন হয়নি
ময়মনসিংহে যুবককে কুপিয়ে হত্যা
বরিশালে বাসদের আহ্বায়ক-সদস্য সচিবসহ ৬ জন কারাগারে
কটিয়াদীতে ভাইয়ের হাতে ভাই খুন
ম্যাচ খেলতে ভারতীয় প্রতিবন্ধী ক্রিকেট দল বাংলাদেশে

Alexa