নববর্ষে চট্টগ্রাম প্রেসক্লাবের আনন্দ আয়োজন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম প্রেস ক্লাবের আনন্দ আয়োজনে ছিল নজরকাড়া নৃত্য। ছবি: সোহেল সরওয়ার, বাংলানিউজ

চট্টগ্রাম: গান, নাচ, আবৃত্তি আর কথামালায় বর্ণাঢ্য বৈশাখী উৎসবের মধ্য দিয়ে অনানুষ্ঠানিক যাত্রা শুরু করল চট্টগ্রাম প্রেস ক্লাবের সেই কালারফুল বঙ্গবন্ধু হল।  

শনিবার (১৪ এপ্রিল) কনফিডেন্স সিমেন্টের সৌজন্যে এ উৎসবের আয়োজন করা হয়।

আনন্দধ্বনি’র পরিবেশনা দিয়ে শুরু হয় অনুষ্ঠান। শিল্পী ফাহমিদা রহমান পরিবেশন করেন ‘আকাশের হাতে আছে একরাশ নীল’, ‘যেথা রামধনু উঠে হেসে’ ও ‘মনেরও রঙে রাঙাব’।

সুপ্রিয়া পরিবেশন করেন 'বাংলা বুকের ভেতরে', 'বন্ধে মায়া লাগাইছে পীরিতি শিখাইছে', 'সাধের লাউ' ইত্যাদি।

চট্টগ্রাম প্রেস ক্লাব ব্যবস্থাপনা কমিটির সঙ্গে সাংবাদিক নেতারা। ছবি: বাংলানিউজ

গান শোনান শিল্পী আব্দুল হালিম, আলতুশি, শাহরিন জহির তানি। সিনিয়র সাংবাদিক বিশ্বজিৎ  চৌধুরী-সুস্মিতা চৌধুরী দম্পতির গানটিও ছিল দারুণ উপভোগ্য। দর্শকদের মনে দাগ কেটেছে উচ্চারক আবৃত্তিকুঞ্জ, আনন্দধ্বনি, ঘুঙুর নৃত্যকলা একাডেমির পরিবেশনাগুলো।  

চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি কলিম সরওয়ার বলেন, চট্টগ্রাম প্রেস ক্লাব আজ মাথা উঁচু করে দাঁড়িয়েছে। বঙ্গবন্ধু হলের অনানুষ্ঠানিক যাত্রা শুরু হলো। আমরা সম্মিলিতভাবে কাজ করলে আরও অনেকদূর এগিয়ে যেতে পারব। ক্লাবের সদস্যরা সবাই একই পরিবারের। শত কর্মব্যস্ততার মধ্যেও বাংলা নববর্ষের আনন্দ ভাগাভাগি করতেই বৈশাখী উৎসবের আয়োজন।  

ক্লাবের সাধারণ সম্পাদক শুকলাল দাশ বলেন, কালারফুল এ বঙ্গবন্ধু হল চট্টগ্রামের সাংবাদিকদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার। আমাদের বিশ্বাস, এ হলটি প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন। এ লক্ষ্যে আমরা অনেক অগ্রসর হয়েছি।

তিনি বলেন, এক মাসের মধ্যে প্রেস ক্লাব ভবনের চতুর্থ তলায় একটি ক্যান্টিন, পঞ্চম তলায় সিনিয়রস কর্নার চালু করা হবে। সদস্য ও তাদের পরিবারবর্গের চিকিৎসাসেবার জন্য একজন মেডিসন বিশেষজ্ঞ নিয়োগ দেওয়া হচ্ছে।

উপস্থাপনায় ছিলেন সাংস্কৃতিক সম্পাদক শহীদুল্লাহ শাহরিয়ার।

উৎসবে অংশ নেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজ) সহ-সভাপতি শহীদ উল আলম, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিমুদ্দিন শ্যামল, চট্টগ্রাম প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি কাজী আবুল মনসুর, সহ-সভাপতি মনজুর কাদের মনজু, বিএফইউজের যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী, ক্লাবের যুগ্ম সম্পাদক চৌধুরী ফরিদ, অর্থ সম্পাদক দেবদুলাল ভৌমিক, সাংস্কৃতিক সম্পাদক শহীদুল্লাহ শাহরিয়ার, ক্রীড়া সম্পাদক নজরুল ইসলাম, গ্রন্থাগার সম্পাদক রাশেদ মাহমুদ, সমাজসেবা ও আপ্যায়ণ সম্পাদক রোকসারুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক মিন্টু চৌধুরী, কার্যকরী সদস্য ম. শামসুল ইসলাম, হেলাল উদ্দিন চৌধুরীসহ ক্লাবের সদস্য-সদস্যা ও তাদের পরিবারবর্গ এবং আমন্ত্রিত অতিথিরা।

সবাইকে গ্রামবাংলার ঐতিহ্যবাহী মুড়ি, মুড়কি, খৈ, নাড়ু দিয়ে আপ্যায়ন ও মধ্যাহ্ন ভোজের মধ্য দিয়ে ভাঙে সাংবাদিকদের এ মিলনমেলা।  

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০১৮

এআর/টিসি

 

বগুড়ায় স্কুলের প্রধান শিক্ষককে হত্যা
ফ্রান্সের দেওয়া সম্মাননা স্মারক ফিরিয়ে দিলো সিরিয়া
পত্নীতলায় পিকআপ ভ্যানের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত 
গাজীপুরে বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষে ট্রাকচালক নিহত    
সবজিতে বৈশাখী তেজ কমেছে
হালদায় ডিম ছেড়েছে রুই-কাতলা
২৪ ঘণ্টাই চিকিৎসা সেবার ‘উদাহরণ’ মমেক হাসপাতাল
তিস্তা চুক্তি নিয়ে আশাবাদী, বাংলানিউজকে এইচ টি ইমাম
শ্রীমঙ্গলে কৃষকের স্বপ্নের ধানে ‘চিটা’
ঝকঝকে লালবাগ! পরিষ্কারের কাজে এগিয়ে এসেছে এলাকাবাসী

Alexa