সাফল্যের চতুর্থ বর্ষে রেডিসন ব্লু চিটাগাং বে ভিউ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

তিন বছর পূর্ণ করে চার বছরে পা রাখবে চট্টগ্রামের প্রথম পাঁচতারা হোটেল রেডিসন ব্লু চিটাগাং বে ভিউ

চট্টগ্রাম: গ্রাহকের ‘প্রতিটি মুহূর্তই গুরুত্বপূর্ণ’ এমন বিশ্বাস ধারণ করে সাফল্যের চতুর্থ বর্ষে পদার্পণ করছে এ জনপদের প্রথম পাঁচতারা হোটেল রেডিসন ব্লু চিটাগং বে ভিউ। শনিবার (১৪ এপ্রিল) প্রতিষ্ঠার তিন বছর পূর্ণ করে চার বছরে পা রাখবে হোটেলটি।

নান্দনিক স্থাপত্যশৈলী, পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা, দেশ-বিদেশের বাহারি পদের সুস্বাদু খাবার, অত্যাধুনিক সুযোগ-সুবিধা ও বিশ্বমানের সেবার কারণে রেডিসন ব্লু চিটাগং বে ভিউ ইতোমধ্যে আস্থা অর্জন করেছে সবার।

আতিথেয়তা খাতে গুরুত্বপূর্ণ অবদান রাখায় মিলেছে রেসপনসিবল বিজনেস হোটেল অফ দ্যা ইয়ার অ্যাওয়ার্ড-২০১৭ এবং প্রিমিয়াম লেভেল অফ সেইফ হোটেল’স অ্যালায়েন্স এবি সার্টিফিকেশন-২০১৬ সহ নানা স্বীকৃতি।

তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী এবং চতুর্থ বর্ষে পদাপর্ণ উপলক্ষে রেডিসনে থাকছে বর্ণিল সব আয়োজন। এর অংশ হিসেবে রোববার (১৫ এপ্রিল) রাত আটটায় রেডিসন মাতাবেন উপমহাদেশের জনপ্রিয় শিল্পী রুনা লায়লা।

এ ছাড়া ২০ এপ্রিল রেডিসনে কর্মরত কর্মকর্তা-কার্মচারী, ব্যবসায়িক অংশীদার এবং সহযোগী প্রতিষ্ঠানগুলোর জন্য থাকছে ‘অ্যাসোসিয়েটেড পার্টি’। যেখানে বিভিন্ন উপস্থাপনার মাধ্যমে নিজেদের মধ্যে আনন্দঘন পরিবেশে সময় কাটাবেন তারা। প্রতিষ্ঠাবার্ষিকীর এ আয়োজনে রেডিসনের সঙ্গে সম্পৃক্ত থাকছে দেশের প্রথম সারির বেসরকারি ব্যাংক ইস্টার্ন ব্যাংক লিমিটেড এবং শিল্পপ্রতিষ্ঠান গোল্ডেন ইস্পাত লিমিটেড।

যুক্তরাষ্ট্রভিত্তিক প্রতিষ্ঠান কার্লসন রেজিডর হোটেল গ্রুপ’র ব্রান্ড হিসেবে ২০১৫ সালের ১৪ এপ্রিল রেডিসন ব্লু চিটাগং বে ভিউ আনুষ্ঠানিকভাবে চট্টগ্রামে তার কার্যক্রম শুরু করেছিল। তবে সম্প্রতি গ্রুপটির মালিকানা চায়নাভিত্তিক প্রতিষ্ঠান এইচএনএ কিনে নেওয়ায় রেজিডর হোটেল গ্রুপ’র নাম পরিবর্তিত হয়ে রেডিসন হোটেল গ্রুপ নামে আত্মপ্রকাশ করে। বর্তমানে ১১৫টি দেশে কাজ করা বিশ্বের বৃহত্তম হোটেল গ্রুপ এটি। রেডিসন, রেডিসন কালেকশান, রেডিসন ব্লু, রেডিসন রেড, পার্ক ইন বাই রেডিসন, পার্ক প্লাজা, চেঞ্চুরি ইন অ্যান্ড স্যুটসহ বিশ্বব্যাপী আটটি ব্রান্ড রয়েছে এ গ্রুপের।

বিভিন্ন শ্রেণি ও পেশায় কর্মরত ব্যক্তিদের পাশাপাশি রেডিসন ব্লু চিটাগং বে ভিউ ইতোমধ্যে আস্থা অর্জন করেছে দেশি এবং আন্তর্জাতিক অঙ্গনে কাজ করা গুরুত্বপূর্ণ ব্যক্তিদেরও। প্রতিষ্ঠার মাত্র তিন বছরেই রেডিসনের সেবা নিয়েছেন বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ, ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মূখার্জি, জাপানের রাষ্ট্রদূত হিরোইয়াসু ইজুমি, রাশিয়ার রাষ্ট্রদূত আলেকজেন্ডার আই ইগ্নাটভ, থাইল্যান্ডের রাষ্ট্রদূত প্যানপিমন সুয়ান্নাপঙ্গে, ডেনমার্কের রাষ্ট্রদূত মিখাইল হেমনিটি ইউনথার, সুইডেনের রাষ্ট্রদূত জোহান ফ্রিসেল, অস্ট্রেলিয়ার হাই কমিশনার জুলিয়া নিব্লেট, কেনিয়ার হাই কমিশনার ফ্লোরেন্স আইমিসা ওয়েচে, ব্রিটিশ হাই কমিশনার এলিসন ব্লেইক, সম্প্রতি বাংলাদেশ সফরে আসা শ্রীলংকা ক্রিকেট দলসহ বিভিন্ন দেশের আন্তর্জাতিক ক্রিকেট দল।

সুবিশাল দৃষ্টিনন্দন দুইটি পিলারলেস হলরুম, চারটি আন্তর্জাতিক মানের রেস্টুরেন্ট, ১৫টি মিটিং ও কনফারেন্স রুম, ৩টি বার, সুইমিং পুল, স্পা সেন্টার, জিমনেশিয়াম, বিলাসবহুল প্রেসিডেন্সিয়াল স্যুট, রয়্যাল স্যুট, জুনিয়র স্যুটসহ বিজনেস ক্লাস রুম এবং স্যুপেরিয়র রুমের কারণে বড় পরিসরে যেকোনো ব্যবসায়িক, সামাজিক কিংবা সাংস্কৃতিক আয়োজনে রেডিসন ছিল বরাবরই সবার পছন্দের শীর্ষে।

প্রতিষ্ঠানটির নিবেদিতপ্রাণ কর্মকর্তা-কর্মচারীদের চেষ্টায় দেশের বৃহত্তম শিল্পগ্রুপ এস আলম, ইউরো স্টার, বেঙ্গল শিপিং লাইনসহ একাধিক বনেদি পরিবারের সদস্যদের বিয়েসহ বিভিন্ন সামাজিক অনুষ্ঠান হয়ে উঠে বর্ণিল। অন্যদিকে, চট্টগ্রাম শহরের প্রাণকেন্দ্রে হোটেলটির অবস্থান হওয়ায় যোগাযোগ ব্যবস্থার সুবিধাসহ নানা কারণে একাধিক টেলিকম কোম্পানি, আবাসন শিল্প প্রতিষ্ঠানসহ শীর্ষস্থানীয় করপোরেট হাউসগুলো তাদের বিভিন্ন মেলা, অনুষ্ঠান আয়োজনেও আস্থা রেখেছে রেডিসনে।

আন্তর্জাতিক প্রতিষ্ঠান হিসেবে তিন বছরে বৈশ্বিক কর্মসূচিতে রেডিসনের ছিল সরব অংশগ্রহণ। জলবায়ু পরিবর্তন ও প্রকৃতি রক্ষায় জনসচেতনতা সৃষ্টিতে আর্থ আওয়ার কর্মসূচি পালন, স্বেচ্ছায় রক্তদানে উদ্বুদ্ধ করতে বিশ্ব রক্তদান দিবস পালন ইত্যাদি ছিল সেসব কর্মসূচির মধ্যে উল্লেখযোগ্য।

সামাজিক দায়বদ্ধতা থেকেও রেডিসনের নানা আয়োজন ছিল চোখে পড়ার মতো। এর মধ্যে পারকী সমুদ্রসৈকত ও পতেঙ্গা সমুদ্রসৈকতে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান, নারীদের জন্য নেতৃত্ব ও ক্ষমতায়ন শীর্ষক হাই টি কর্মসূচি, এতিম শিশুদের জন্য ইফতার ও ঈদের উপহার এবং বাংলাদেশে বিনামুল্যে চক্ষু চিকিৎসা দিতে আসা অরবিস ফ্লাই আই হাসপাতালকে খাদ্য ও পানীয় সহায়তা ছিল উল্লেখ করার মতো।

দেশীয় শিল্পীদের পৃষ্ঠপোষকতায় রেডিসনের ভিন্নধর্মী উদ্যোগ ভূয়সী প্রশংসা পেয়েছে বিভিন্ন মহলে। শিল্পী নাঈম কালামের একক চিত্র প্রদর্শনী, সর্বশেষ থার্টি ফার্স্ট নাইটে জনপ্রিয় শিল্পী হাবিব ওয়াহিদ, ফেরদৌস ওয়াহিদ ও আনিকা এবং ভ্যালেন্টাইন’স ডে’তে এলিটা ও সোলস’র পরিবেশনা ছিল সেসব উদ্যোগের অংশ। এছাড়াও পহেলা বৈশাখ, বিভিন্ন জাতীয় দিবস, হ্যালোয়িন উৎসব, ক্রিসমাস ডে উদযাপন এবং অ্যারাবিয়ান থিমড বাফেট, ইটালিয়ান ফুড ফ্যাস্টিবল, ঈদ বাজার, ব্যতিক্রমী ইফতার নিয়ে দ্যা রয়্যাল অ্যারাবিয়ান ফাতুর, ওয়েডিং এক্সপোসহ রেডিসনের নানা আয়োজন নজর কেড়েছে সবার।

রেডিসন ব্লু চিটাগং বে ভিউ’র মহাব্যাবস্থাপক রবিন এডওয়ার্ড’স বলেন, তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী এবং চতুর্থ বর্ষে পদার্পণ উপলক্ষে আমাদের সব গ্রাহক, ব্যবসায়ীক অংশীদার, সহযোগী প্রতিষ্ঠান এবং শুভান্যুধ্যায়ীদের উষ্ণ অভিনন্দন জানাই। পাশাপাশি আমাদের এ পথচলায় যারা বিভিন্নভাবে সহযোগিতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানাই।

তিনি বলেন, আমরা প্রমাণ করতে চেয়েছি, ‘হ্যাঁ, আমরা পারি! গ্রাহক সন্তুষ্টিই আমাদের প্রথম লক্ষ্য। প্রতিটি গ্রাহককে সর্বোচ্চ আন্তরিকতার সঙ্গে বিশ্বমানের সেবা দিতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ। গত তিন বছর ধরে রেডিসনের বিভিন্ন বিভাগে কাজ করা কর্মকর্তা-কর্মচারীরা সেই প্রতিশ্রুতি বাস্তবায়নে নিরলসভাবে কাজ করেছেন। আগামীতেও আমাদের সেই প্রচেষ্টা অব্যাহত থাকবে।’

বাংলাদেশ সময়: ১৯০৩ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৮

এআর/টিসি

 

ভুয়া মুক্তিযোদ্ধা কোটায় পুলিশের চাকরি, আটক ৫
নারায়ণগঞ্জে অজ্ঞাতপরিচয় বৃদ্ধের মরদেহ উদ্ধার
কিশোরগঞ্জে ২ ফার্মেসি মালিকের কারাদণ্ড
নীলফামারীতে ৩ দিনের নজরুল সম্মেলন
কুড়িগ্রামে ২২ বিজিবি ব্যাটালিয়নের প্রতিষ্ঠাবার্ষিকী
রাজীবের মৃত্যুর পরও থামছেন না চালকরা
পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ
গুলশানে ২০ দলীয় জোটের বৈঠক
বাংলা একাডেমির মেলায় নগরবাসীর চোখ বায়োস্কোপে
মানিকগঞ্জ জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আটক

Alexa