২ লাখ ২০ হাজার বর্গফুটের মাঠ, ধারণক্ষমতা দেড় লাখ

আল রাহমান, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সংসদ সদস্য শামসুল হক চৌধুরী। ছবি: সোহেল সরওয়ার, বাংলানিউজ

পটিয়া থেকে ফিরে: দেশের প্রধানমন্ত্রী হিসেবে প্রথমবারের মতো পটিয়ার জনসভায় আসছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। পুরো দক্ষিণ চট্টগ্রামজুড়ে সাজ সাজ রব, উৎসবের আমেজ। পুরো জনসভা দেখভালের দায়িত্বে আছেন স্থানীয় সংসদ সদস্য শামসুল হক চৌধুরী। কর্মব্যস্ততার ফাঁকে তিনি জনসভার প্রস্তুতি নিয়ে কথা বলেন বাংলানিউজের সঙ্গে।   

শামসুল হক চৌধুরী বলেন, আমাদের প্রস্তুতি শুরু হয়ে গেছে। খুব সুন্দর, সুশৃঙ্খল একটি ঐতিহাসিক জনসমুদ্রে প্রধানমন্ত্রী দেশনেত্রী শেখ হাসিনা ভাষণ দেবেন। পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের যে মাঠে জনসভা হবে তাতে দেড় লাখ মানুষের ধারণক্ষমতা আছে। ২ লাখ ২০ হাজার বর্গফুটের এ মাঠ। পটিয়া শহরে সেদিন কোনো গাড়ি চলবে না। সমস্ত শহর লোকারণ্য হয়ে যাবে।

তিনি বলেন, সাংবাদিক, ঢাকার সিনিয়র নেতাসহ সবার জন্য সমস্ত সুযোগ-সুবিধা থাকবে। দুই হাজার স্বেচ্ছাসেবক থাকবেন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা থাকবেন।

পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের যে মাঠে জনসভা হবে তাতে দেড় লাখ মানুষের ধারণক্ষমতা আছে।  ছবি: সোহেল সরওয়ার, বাংলানিউজ

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমরা চাই পটিয়ার ইতিহাসে যত জনসভা হয়েছে তার মধ্যে এটিকে সবচেয়ে বড় করতে। ২০০১ সালে বিরোধী দলের নেত্রী হিসেবে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা পটিয়ায় এসেছিলেন। এর আগে ১৯৭৩ সালে বঙ্গবন্ধু পটিয়ায় এসেছিলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পটিয়ায় চট্টগ্রামের মধ্যে সবচেয়ে বেশি উন্নয়ন করেছেন জানিয়ে তিনি বলেন, পটিয়ায় প্রায় ১ হাজার ৪০০ কোটি টাকার উন্নয়নকাজ করেছেন। বাইপাস হচ্ছে। এমন কোনো কাজ নেই যা বাকি আছে। আমরা শুধু আহ্বান জানাব বঙ্গবন্ধু ঘোষিত দক্ষিণ চট্টগ্রাম জেলা ছিল, পটিয়া সদরে একজন গভর্নর ছিলেন। চট্টগ্রাম থেকে যদি কুমিল্লা বিভাগ আলাদা হয়ে যায় তবে দক্ষিণ চট্টগ্রামও আলাদা জেলার মর্যাদা চান এ জনপদের মানুষ।  

অভ্যন্তরীণ কোন্দল প্রসঙ্গে তিনি বলেন, দক্ষিণ চট্টগ্রামে তেমন কোনো কোন্দল নেই। আপনারা দেখেছেন পটিয়া আওয়ামী লীগের সম্মেলন। অনেকে অনেক কথা বলেছিলেন। কিন্তু শান্তিপূর্ণ পরিবেশে সম্মেলন হয়েছে। ২০১৩-১৪-১৫ সালে যে জ্বালাও-পোড়াও-সন্ত্রাস হয়েছিল ওই সময় এখানে বিরোধী শক্তি একটা ফটকা ফাটানোর সাহস পায়নি। এটা রেকর্ড।  

পটিয়ার জনসভা জনসমুদ্রে পরিণত হবে: হানিফ

বঙ্গবন্ধু, শেখ হাসিনা ও জয় ছাড়া আর কারও ছবি নয়

বাংলাদেশ সময়: ১৭৪১ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৮ 

এআর/টিসি

‘মোরা তো কফাল ঠিহা মাছ পাই’
খাগড়াছড়িতে ৬ জনকে গুলি করে হত্যা
ইতিহাস লেখার অপেক্ষায় মারিয়া-তহুরারা
ঘরে ফিরতে কমলাপুরে জনসমুদ্র
বিনিয়োগকারীদের পুঁজি বেড়েছে ৬ হাজার কোটি টাকা
কুষ্টিয়ার মিরপুরে যুবকের মরদেহ উদ্ধার
গাবতলী পশুর হাটে জমে ওঠেনি বেচাকেনা
শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে পারের অপেক্ষায় ২০০ গাড়ি
হারিয়ে যাচ্ছে ‘হলদে-পা হরিয়াল’
আয়ারল্যান্ডকে হারিয়ে বাংলাদেশের সিরিজ জয়