‘বীরত্বের অদেখা ছবি’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

‘বীরত্বের অদেখা ছবি’

চট্টগ্রাম: ১৯৭১ সালে দেশের স্বাধীনতার চেতনায় জাগ্রত হয়ে অসংখ্য বীর সৈনিক মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেছেন। দুঃখজনক হলেও সত্য তাদের সবাইকে ইতিহাস সমানভাবে মনে রাখতে পারেনি।

তাঁদের অশেষ ত্যাগের অবদানকে তুলে ধরতে ও শ্রদ্ধাভরে স্মরণ করার উদ্দেশ্যে পর্যটন নগরী কক্সবাজারের ওশান প্যারাডাইস হোটেল অ্যান্ড রিসোর্ট আয়োজন করেছে সোশ্যাল মিডিয়া কনটেস্ট, 'বীরত্বের অদেখা ছবি'।

এই কন্টেস্টটির মধ্য দিয়ে যুব সমাজ সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমাদের ইতিহাসকে সংরক্ষণ ও সমৃদ্ধ করতে এগিয়ে আসতে পারবে। আমাদের আশপাশেই এমন অনেক মানুষ আছে যারা স্বাধীনতার ডাকে তাদের প্রাণের মায়া ভুলে নেমে পড়েছিলেন যুদ্ধে। কিন্তু তাদের কষ্টের অবদানের কথা কেউ জানতে পারেননি। তাদের রক্তক্ষয়ী ত্যাগের অবদানকে অবিস্মরণীয় করে রাখার জন্যই এই প্রচেষ্টা।

তাদের অনেকেরই যুদ্ধ চলাকালীন সময়ের ছবি ও রণাঙ্গনের ছবি সংরক্ষিত আছে। সেই ছবিগুলোই শেয়ার করে অংশ নিন এই কন্টেস্টে।

ওশান প্যারাডাইস হোটেলের প্রধান বিক্রয় ও বিপনন কর্মকর্তা মো. ইমরান হুমায়ুন খান বাংলানিউজকে জানান, স্বাধীনতা দিবসের এই মাসে মহান মুক্তিযুদ্ধের সেইসব অদেখা ছবির মধ্য দিয়ে প্রচার হবে অজানা বীরদের রক্তের ইতিহাস। ওশান প্যারাডাইস হোটেল অ্যান্ড রিসোর্ট তাদের নিয়ে সারামাস ফিচার করবে। এই উদ্যোগের মাধ্যমে মানুষের এই ছবিগুলো শেয়ারের মধ্যে দিয়ে জাগ্রত হয়ে থাকবে বাঙ্গালি জাতির সেই অচেনা অধ্যায়।

এই কন্টেস্টে বিজয়ীদের ওশান প্যারাডাইস হোটেল অ্যান্ড রিসোর্ট ও রিজেন্ট এয়ারওয়েসের সৌজন্যে থাকছে নানা উপহার। ভাগ্যবান দুই যুগল বিজয়ী পাচ্ছেন ওশান প্যারাডাইস হোটেল অ্যান্ড রিসোর্টের পক্ষ থেকে দুই রাত তিন দিন থাকা (প্রতিবেলা খাওয়া সম্পূর্ণ ফ্রি) এবং রিজেন্ট এয়ারওয়েজের সৌজন্যে ১ম বিজয়ী যুগল পাচ্ছেন কক্সবাজার যাওয়া-আসার সম্পূর্ণ ফ্রি এয়ার টিকেট এবং ২য় বিজয়ী যুগলের জন্য রয়েছে ওশান প্যারাডাইস হোটেল অ্যান্ড রিসোর্টের পক্ষ থেকে এয়ার কন্ডিশন বাসের টিকেট।

কন্টেস্টটিতে অংশ নিতে ফেসবুক পেজ থেকে আপনার পরিচিত, স্বজন এবং আশপাশের চেনা কোন মুক্তিযোদ্ধার ছবি বা মুক্তিযুদ্ধ চলাকালিন যেকোনো ছবি ও সংক্ষেপে তথ্য দিয়ে ওশান প্যারাডাইস হোটেল অ্যান্ড রিসোর্টের ফ্যান পেজকে ট্যাগ করে (https://goo.gl/WdPyCy), হ্যাশট্যাগ #birotterodekhachobi দিয়ে পাবলিকভাবে শেয়ার করুন।

এই কনটেস্ট চলবে ২২ মার্চ পর্যন্ত। পরবর্তীতে শর্টলিস্ট করা প্রতিযোগিদের সাথে যোগাযোগ করে তাদের ছবির হার্ডকপি ও অন্যান্য ভেরিফিকেশনের তথ্য নেওয়া হবে। ওশান প্যারাডাইস হোটেল অ্যান্ড রিসোর্ট ফেসবুক মেইন পেজ এ (https://goo.gl/WdPyCy) বিজয়ীদের নাম প্রকাশ করা হবে ২৬ মার্চ।

বাংলাদেশি ঐতিহ্যকে ঘিরে এমন নানা আয়োজন করছে ওশান প্যারাডাইস হোটেল অ্যান্ড রিসোর্ট। স্বাধীনতা দিবসকে কেন্দ্র করে তারা দেশের ইতিহাসকে সমৃদ্ধ করতে এই কন্টেস্টটি নিয়ে এসেছে।

বাংলাদেশ সময়: ১৪৩৪ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৮

এসবি/টিসি

কলেজ শিক্ষকের মানবপাচার চক্র!
গাজীপুরে কাভার্ডভ্যান চাপায় দুই কিশোরী নিহত
দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন এরশাদ
রোনালদো নেই, রিয়ালের দর্শকও নেই!
৭০ হাজার ইয়াবাসহ নারী গ্রেফতার
ইমরানকে মোদীর অভিনন্দন
কোরবানির আগে ও পরে করণীয়
ঢাকা-আরিচা মহাসড়কে যান চলাচল স্বাভাবিক, চাপ নেই ঘাটে
তারাকান্দায় গরুবাহী ট্রাক উল্টে নিহত ১
ঈদের পরেই কলকাতায় চালকবিহীন মেট্রোরেলের ট্রায়াল