কারাগারের সামনে বিএনপি কর্মীদের পুলিশের লাঠিচার্জ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কারাগারের সামনে বিএনপি কর্মীদের পুলিশের লাঠিচার্জ

চট্টগ্রাম: নগর বিএনপির সভাপতি ডা.শাহাদাত হোসেনের মুক্তির অপেক্ষায় থাকা কর্মীদের লাঠিপেটা করে সরিয়ে দিয়েছে পুলিশ।মঙ্গলবার বিকেলে জেল গেইটের সামনে এ ঘটনা ঘটে।পুলিশ দু’জনকে আটক করলেও পরে ছেড়ে দিয়েছে।

গত ৮ ফেব্রুয়ারি দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে গ্রেফতার হন শাহাদাত হোসেন।ওইদিনের ঘটনায় নগরীর কোতোয়ালী থানায় দুটি মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়।

গত সপ্তাহে উচ্চ আদালত থেকে দুই মামলায় জামিন পান তিনি। কিন্তু রোহিঙ্গাদের ত্রাণ দিয়ে ঢাকা ফেরার পথে ফেনীতে খালেদা জিয়ার গাড়িবহরে বিস্ফোরণ মামলায় আসামি করা হয় শাহাদাতকে। সেই মামলায় জামিন না পাওয়ায় কারাগারে থাকতে হয় তাকে।

মঙ্গলবার ওই মামলায় জামিন পেলে বিকেলে মুক্তির আশায় কারাগারের সামনে তাকে বরণ করতে যান কর্মীরা। কিন্তু জামিন আদেশ পৌঁছতে দেরি হওয়ায় কারা কর্তৃপক্ষ জানিয়েছে বুধবার জামিন হবে শাহাদাতের।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জসিম উদ্দিন বাংলানিউজকে বলেন, মঙ্গলবার বিকেলে জামিন হবে না বলে কারা কর্তৃপক্ষ জানিয়ে দেওয়ার পর জেল গেইট থেকে বিএনপি কর্মীদের চলে যাওয়ার জন্য বলা হয়। কিন্তু তারা সরতে রাজি হননি। তাই তাদের সরিয়ে দেওয়া হয়েছে।

নগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আবু সুফিয়ান বাংলানিউজকে বলেন, জামিন পাওয়ার পর মঙ্গলবার বিকেল পাঁচটায় নগর বিএনপির দলীয় কার্যালয়ে সবাইকে আসতে বলা হয়েছিল। আমরা সেখানে ফুল নিয়ে অপেক্ষায় ছিলাম। কিন্তু পরে আমাদের জানানো হয় মঙ্গলবার জামিন হচ্ছে না। তাই আমরা আর কারাগারের সামনে যাইনি।

বাংলাদেশ সময়: ২২৩৪ঘণ্টা, মার্চ ১৩, ২০১৮

এমইউ/টিসি

গাজীপুরে কাভার্ডভ্যান চাপায় দুই কিশোরী নিহত
দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন এরশাদ
রোনালদো নেই, রিয়ালের দর্শকও নেই!
৭০ হাজার ইয়াবাসহ নারী গ্রেফতার
ইমরানকে মোদীর অভিনন্দন
কোরবানির আগে ও পরে করণীয়
ঢাকা-আরিচা মহাসড়কে যান চলাচল স্বাভাবিক, চাপ নেই ঘাটে
তারাকান্দায় গরুবাহী ট্রাক উল্টে নিহত ১
ঈদের পরেই কলকাতায় চালকবিহীন মেট্রোরেলের ট্রায়াল
ইমরানকে প্রধানমন্ত্রী ডাকতে গর্ববোধ করেন মাহিরা