সজিবের বিরুদ্ধে করা মামলা স্থগিত

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ড. মো. আশরাফুল ইসলাম সজীব

চট্টগ্রাম: কক্সবাজার জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক ও সুচিন্তা বাংলাদেশের চট্টগ্রাম বিভাগের সাবেক সমন্বয়ক ড. মো. আশরাফুল ইসলাম সজীবের বিরুদ্ধে নগরীর পাঁচলাইশ থানায় দায়ের করা মামলা স্থগিত করেছে উচ্চ আদালত।

বিচারপতি এনায়েতুর রহিম ও শহিদুল করিমের সমন্বয়ে গঠিত বেঞ্চ সম্প্রতি সজীবের বিরুদ্ধে চলমান মামলার ওপর স্থগিতাদেশ দেন।

ড. সজীবের মালিকানাধীন কিংস্টন ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট অ্যান্ড টেকনোলজির শিক্ষার্থী মোসলেহ উদ্দিন ভূঁইয়া গত বছর সার্টিফিকেট দেওয়া হচ্ছে না অভিযোগ করে মামলা দায়ের করেন। একই বছরের ১ জুলাই জামিনে মুক্তি পান তিনি।

সজীবের আইনজীবী ব্যারিস্টার গাজী ফরহাদ রেজা জানান, ড. সজীবের বিরুদ্ধে করা মামলাটি আইনগতভাবে সঠিক নয়। তাই তার আবেদনের প্রেক্ষিতে মামলাটি স্থগিত করেছেন উচ্চ আদালত।

জানা গেছে, সজীবের মালিকানাধীন কিংস্টন ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট অ্যান্ড টেকনোলজি প্রতিষ্ঠানটি সুইজারল্যান্ডের ভিক্টোরিয়া ইউনিভার্সিটির মাধ্যমে শিক্ষার্থী ভর্তির জন্য অনুমোদিত। সেখান থেকে পাস করা মোসলেহ উদ্দিন কিংস্টনে চাকরি শুরু করেন। এর একপর্যায়ে প্রতিষ্ঠানের শেয়ার কেনার আগ্রহ প্রকাশ করেন। এতে রাজি হননি সজীব। এতে ক্ষুব্ধ হয়ে তাকে সার্টিফিকেট দেওয়া হচ্ছে না অভিযোগ করে মামলা দায়ের করেন।

মামলাটি উদ্দেশ্য প্রণোদিতভাবে করা হয়েছিল দাবি করে ড. সজীব বলেন, ইউজিসির নীতিমালা মানার পরও ওই শিক্ষার্থী বকেয়া ফি না দিয়ে সার্টিফিকেট পেতে এবং প্রতিষ্ঠানের মালিকানা দাবি করলে আমি অপারগতা প্রকাশ করি। তাই মামলা করে হয়রানি করতে চেয়েছিল।

তার ধারণা কক্সবাজার ১ আসনে সংসদ নির্বাচনে প্রার্থী হতে গণসংযোগ শুরু করায় রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী ওই শিক্ষার্থীকে ব্যবহার করে মামলা দিয়ে হয়রানি করছে।

বাংলাদেশ সময়: ১৫১৩ ঘণ্টা, মার্চ ১৩, ২০১৮

এমইউ/টিসি

প্রথমদিনেই তিন ট্রেন বিলম্বে, যাত্রীদের ক্ষোভ
ভোগান্তি নিয়েই চলছে ঈদযাত্রা
পঞ্চগড়ে জমে উঠেছে দেশি গরুর হাট
লোকাল ট্রেনের টিকিট পেতে কমলাপুরে উপচেপড়া ভিড়
আইরিশদের বিপক্ষে বৃষ্টি আইনে হার সৌম্যদের
দামে বেশি হলেও দেশি গরুতে আগ্রহ ক্রেতাদের
পুরনো চেহারায় ফিরছে ঢাকার পরিবহন ব্যবস্থা
রাঙামাটিতে এখনো পশুর হাট জমেনি
‘ঝুমকো লতা কানের দুল’
ট্রেনে ঈদযাত্রা শুরু