খালেদার মুক্তির দাবিতে ডাকা জনসভা সফলের আহ্বান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খালেদার মুক্তির দাবিতে ডাকা জনসভা সফলের আহ্বান

চট্টগ্রাম: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিে আগামী ১৫ মার্চ নগরীর লাদীঘি মাঠের সমাবেশ সফল করতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন নগর বিএনপি নেতারা।

শনিবার বিকালে নগর বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবনের সামনে অনুষ্ঠিত কর্মী সভায় এ আহ্বান জানানো হয়। নগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আবু সুফিয়ানের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। নগর, উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি যৌথভাবে এ সমাবেশের আয়োজন করছে।

সমাবেশে নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্কর বলেন, সাজানো মামলার রায়ের পর দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নির্দেশে বিএনপি শান্তিপূর্ণ আন্দোলন কর্মর্সূচি পালন করছে। বর্তমান সরকার বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিও যথাযথভাবে পালন করতে দিচ্ছে না। চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে কর্মসূচিতে প্রশাসন বাধা দিচ্ছে।

বিএনপি নেতাকর্র্মীদেরকে মামলার জালে বন্দি রেখে নির্বাচনের মাঠ নিজেদের নিয়ন্ত্রণে নিতে মরিয়া হয়ে উঠেছে অভিযোগ করে তিনি বলেন, বিএনপির সম্ভাব্য আসনগুলোকে টার্গেট করে প্রার্থীদের দুর্বল করতে নতুন করে মামলা দিয়ে সক্রিয় কর্মীদের তালিকা করছে।

সভাপতির বক্তব্যে আবু সুফিয়ান বলেন, অসুস্থ ও বয়স্ক বেগম জিয়াকে এভাবে কারাগারে রেখে মানসিক নির্যাতন করা মানবাধিকারের চরম লঙ্গন। দেশনেত্রী যাতে শিগগির কারাগার থেকে মুক্তি লাভ না করেন সেজন্য আদালতের নথি পাঠাতে কালক্ষেপণ করছে সরকার।

তিনি বলেন, নিম্ন আদালতের গড়িমসি সু-স্পস্টভাবে প্রমাণ করে সরকারই নথি পাঠাতে বিলম্বের কলকাঠি নাড়ছে। বর্তমান আওয়ামী লীগ সরকার দীর্ঘদিন ধরে বিএনপি ও জিয়া পরিবারের বিরুদ্ধে মিথ্যাচার ও অপপ্রচার চালিয়ে আসছে। তারেক রহমানের নামে ভূয়া ফেইসবুক আইডি খুলে কাল্পনিক গল্প বানিয়ে সরকার দেশে বিদেশে চক্রান্তে লিপ্ত।

নগর বিএনপির যুগ্ম সম্পাদক ইয়াসিন চৌধুরী লিটনের পরিচালনায় অনুষ্ঠিত কর্মী সভায় অন্যান্যের মধ্যে নগর বিএনপির সহ-সভাপতি এম এ আজিজ, মো. মিয়া ভোলা, সামছুল আলম, মো. আলী, জয়নাল আবেদীন জিয়া, নাজিমুর রহমান, সবুক্তগীন সিদ্দীকি মক্কী, হারুন জামান, শফিকুর রহমান স্বপন, সৈয়দ আহমদ, মাহাবুব আলম, নাজিম উদ্দিন আহমেদ, অধ্যাপক নরুল আলম রাজু, এস এম আবুল ফয়েজ, এম এ হান্নান, যুগ্ম সম্পাদক, মো. শাহ আলম, ইস্কান্দর মির্জা, আর ইউ চৌধুরী শাহীন, আব্দুল মান্নান, জাহাঙ্গীর আলম দুলাল, মো. আবুল হাশেম, মনজুর আলম মনজু, আনোয়ার হোসেন লিপু, মোশারফ হোসেন দিপ্তি প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ২২১৮ঘণ্টা, মার্চ ১০, ২০১৮

এমইউ/টিসি

কেরালায় বন্যায় ৩২৪ জনের মৃত্যু, আশ্রয় শিবিরে সোয়া ২ লাখ
ডিমলায় জামায়াতের শীর্ষ ৪ নেতা আটক
সাচ্ছন্দেই নৌপথে ঘরে ফিরছেন মানুষ
বাংলাদেশ-ইন্দোনেশিয়া সম্পর্ক ঐতিহাসিক ও বন্ধুত্বপূর্ণ
মন সুস্থ রাখে খেলাধুলা, বুদ্ধি বাড়ায় দাবা
লুটেরাদের কাউকে ছাড়া হবে না: ইমরান খান
বাজপেয়ীর প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন পররাষ্ট্রমন্ত্রী
নরসিংদীতে ট্রেনে কাটা পড়ে কলেজছাত্রীর মৃত্যু
তিতের নতুন দলে নেই জেসুস
মঞ্চস্থ হলো ‘হাছনজানের রাজা’