স্কুলে মন্ত্রীর সমাবেশের নামে টাকা আদায়ের অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: প্রতীকী

চট্টগ্রাম: প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশকে কেন্দ্র করে অভিভাবকদের কাছ থেকে টাকা আদায়ের অভিযোগ উঠেছে এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে। সোমবার (১২ মার্চ) অনুষ্ঠেয় ওই সমাবেশে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে।

অভিভাবকদের কাছ থেকে প্রধান শিক্ষকের চাঁদা আদায়ের বিষয়টি দৃষ্টিকটু জানিয়ে অ্যাডভোকেট দিলীপ শীল নামে ওই স্কুলের এক শিক্ষার্থীর অভিভাবক বাংলানিউজকে বলেন, কয়েকদিন আগে স্কুলে অভিভাবকদের ডেকে মা সমাবেশের বিষয়টি জানিয়েছেন স্কুলের প্রধান শিক্ষক। সেখানে গণশিক্ষা মন্ত্রী উপস্থিত থাকার কথাও জানান জানানো হয়। মা সমাবেশ ও অনুষ্ঠান সফল করতে স্কুলের প্রধান শিক্ষক অভিভাবকদের সহযোগিতা কামনা করেছেন। তাই ২০০ টাকা দিয়েছি।

কেবল তিনি নয়, নাম প্রকাশে অনিচ্ছুক আরও বেশ কয়েকজন অভিভাবকের কাছ থেকে অনুষ্ঠানের জন্য সহায়তার কথা বলে টাকা আদায় করার অভিযোগ পাওয়া গেছে।

স্কুল পরিচালনা কমিটির সভাপতি শ্যামল দাশ বাংলানিউজকে জানান, মা সমাবেশে স্কুলের ৬০০ থেকে ৭০০ শিক্ষার্থী ও তাদের অভিভাবক উপস্থিত হবেন। কিন্তু সরকারি বরাদ্ধ অপ্রতুল। আমি নিজেও স্কুল পরিচালনা কমিটির সভাপতি হিসেবে এই অনুষ্ঠানের জন্য ২০ হাজার টাকা দিয়েছি। বিষয়টি ওভাবে দেখলে হয় না। অনুষ্ঠান সফল করা তো আমাদের দায়িত্ব।

বাঁশখালী উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোস্তাক আহমেদ বাংলানিউজকে জানান, অভিভাবকদের কাছ থেকে টাকা আদায়ের অভিযোগ পেয়েছি। এ বিষয়ে অভিযুক্ত মডেল স্কুলের প্রধান শিক্ষককে সতর্ক করা হয়েছে।এছাড়াও অভিভাবকদের কাছ থেকে আদায়কৃত চাঁদা ফেরত দিতে বলেছি।    

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নাসরিন সুলতানা বাংলানিউজকে বলেন, মা সমাবেশেকে কেন্দ্র করে গণশিক্ষামন্ত্রীর নাম ভাঙ্গিয়ে বাঁশখালী মডেল স্কুলের প্রধান শিক্ষক অভিভাবকদের কাছ থেকে চাঁদা আদায়ের অভিযোগ পেয়েছি। এটি সরকারি অনুষ্ঠান, সরকারি বরাদ্দ রয়েছে। সেহেতু অভিভাবকদের কাছ থেকে টাকা নেওয়া সম্পূর্ণ অনৈতিক। তথ্য প্রমাণ সাপেক্ষে অভিযুক্ত ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

অভিযুক্ত প্রধান শিক্ষক মো. শহীদুল্লাহ’র সাথে যোগাযোগ করা হলে তিনি মা সমাবেশ উপলক্ষে প্রস্তুতি সভায় রয়েছেন বলে সংযোগ বিচ্ছিন্ন করে দেন।

বাংলাদেশ সময়: ২১৫৮ ঘণ্টা, মার্চ ১০, ২০১৮

এসবি/টিসি

গাজীপুরে কাভার্ডভ্যান চাপায় দুই কিশোরী নিহত
দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন এরশাদ
রোনালদো নেই, রিয়ালের দর্শকও নেই!
৭০ হাজার ইয়াবাসহ নারী গ্রেফতার
ইমরানকে মোদীর অভিনন্দন
কোরবানির আগে ও পরে করণীয়
ঢাকা-আরিচা মহাসড়কে যান চলাচল স্বাভাবিক, চাপ নেই ঘাটে
তারাকান্দায় গরুবাহী ট্রাক উল্টে নিহত ১
ঈদের পরেই কলকাতায় চালকবিহীন মেট্রোরেলের ট্রায়াল
ইমরানকে প্রধানমন্ত্রী ডাকতে গর্ববোধ করেন মাহিরা