আন্তরিকতা দিয়ে কাজ করলে সাফল্য আসবেই

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আন্তরিকতা দিয়ে কাজ করলে সাফল্য আসবেই

চট্টগ্রাম: দৃষ্টির সকলের সাথে মুগ্ধতা ছড়ানো এক সন্ধ্যায় সময় কাটালেন শিল্পপতি ও নিরাপদ সড়ক চাই আন্দোলনের নেতা এস এম আবু তৈয়ব। এস এম আবু তৈয়বের সফলতার কথায় মুখরিত ছিল সারাটাক্ষণ।

আড্ডায় এস এম আবু তৈয়ব বলেন, যুক্তি ও আন্তরিকতা দিয়ে কাজ করলে সাফল্য আসবেই। ‘দৃষ্টি আড্ডা সাথে এস এম আবু তৈয়ব, শিরোনামে দৃষ্টি চট্টগ্রাম আয়োজিত এই আড্ডায় উপস্থিত ছিলেন রোটারি ক্লাব অব চিটাগাং এর ডেপুটি গভর্নর কবি ও সাহিত্যিক জিন্নাহ চৌধুরী, রোটারি ক্লাব অব চিটাগাং পোর্ট সিটির প্রেসিডেন্ট সাইফুল হুদা সিদ্দীকি, কারা পরিদর্শক ও অ্যাডভোকেট জিন্নাত সোহানা চৌধুরী, দৃষ্টি চট্টগ্রামের সভাপতি মাসুদ বকুল, সিনিয়র সহ-সভাপতি সাইফ চৌধুরী।

অনুষ্ঠানে আড্ডার ফাঁকে ফাঁকে আবৃত্তি ও গান পরিবেশন করেন করেন বনকুসুম বড়–য়া নূপুর, মাহফুজুল ইসলাম, হাসান জাদিদ মাশরুখ।

আড্ডার পুরো সময়জুড়ে এস এম আবু তৈয়ব তাঁর সফলতার গল্প শোনান তরুণদের। একজন মানুষ কিভাবে জীবনে অনুপ্রাণিত হতে পারে, কিভাবে ইচ্ছাশক্তির জোরে সব বাধা অতিক্রম করতে পারে-পুরো গল্পজুড়ে শুধু এটিই বার বার প্রতিফলিত হচ্ছিল। উদাহরণ হিসেবে তিনি তার ছাত্রজীবনের কথা তুলে ধরেন, য়েখানে তিনি চট্টগ্রাম কলেজের নির্বাচিত সাধারণ সম্পাদক ছিলেন।

জিন্নাহ চৌধুরী বলেন, আজ যার সাথে আমাদেও সকলের আড্ডা, সেই মানুষটি শুধু আমাদের নয়, পুরো চট্টগ্রামের কাছে একজন আদর্শ মানুষ। ক্ষুদ্র থেকে মহীরূহতে উঠে আসার এক অনন্য উদাহরণ তিনি।

জিন্নাত সোহানা চৌধুরী তার বক্তব্যে বর্তমান যুগে নারীদের সৃজনশীলতা ও বাধাবিপত্তি জয় করে এগিয়ে আসার গল্প শোনান। তিনি বলেন, বাংলাদেশের নারীদের মত সহনশীল ও উদ্যমী প্রজন্ম খুব কম দেশেই দেখা যায়।

সাইফ’ল হুদা সিদ্দীকি বলেন, চট্টগ্রামের মানুষ হিসেবে যাদের নাম গৌরবভরে সকলের সামনে তুলে ধরা যায় তার মধ্যে একজন হলেন এস এম আবু তৈয়ব।

বাংলাদেশের বর্তমান প্রজন্মের উদ্দেশ্যে এস এম আবু তৈয়ব বলেন, বর্তমান প্রজন্ম যেভাবে এগিয়ে যাচ্ছে তাতে অদূর ভবিষ্যতে বাংলাদেশের ভাবমূর্তি আরো উজ্জ্বল হবে, নতুন নতুন ক্ষেত্রে বাংলাদেশের তরুণরা তাদের প্রতিভার স্বাক্ষর রাখবে। বর্তমান প্রজন্ম আরও অনেক বেশি সৃষ্টিশীল হবে।

মালয়েশিয়া ও সিঙ্গাপুরের উন্নয়নের প্রসঙ্গে বলেন, বাংলাদেশের সামনে এরকম সুযোগ আসবে যদি বাংলাদেশে রাজনৈতিক স্থিতিশীলতা বজায় থাকে। এই স্থিতিশীলতা নিশ্চিত করতে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘমেয়াদে ক্ষমতায় থাকা দরকার। 

অনুষ্ঠানে দৃষ্টি চট্টগ্রামের সভাপতি মাসুদ বকুল দৃষ্টি চট্টগ্রামের এগিয়া চলার পথে এস এম আবু তৈয়বের অবদানের কথা তুলে ধরে বলেন, একজন মানুষ কিভাবে সবাইকে নিয়ে কাজ করতে পারে তা শিখার আছে এস এম আবু তৈয়বের কাছ থেকে।

দৃষ্টি চট্টগ্রামের যুগ্ম সম্পাদক জুনায়েদ কৌশিক চৌধুরীর উপস্থাপনায় অনুষ্ঠানে দৃষ্টির সহ সভাপতি শহিদুল, সাধারণ সম্পাদক সাবের শাহ, সাংগঠনিক সম্পাদক কাজী আরফাত, সহ সম্পাদক মুন্না মজুমদার, সৌরভ নাথ, সাদমান সাকিব জিসান, অনির্বান বড়–য়া প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ২১৩০ঘণ্টা, মার্চ ১০, ২০১৮

এমইউ/টিসি 

তপন চৌধুরীর নতুন গান ‘এইতো বেশ আছি’
আমতলীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু
১২ লাখ টাকার গরু দেখতে ভিড় সাগরিকায়!
প্রয়োজনে ছাতা, অন্যথায় জায়নামাজ ছাড়া কিছু নয়
খুলনায় ছাত্রলীগ নেতা সনি ও খালিদ বহিষ্কার
মওদুদের সঙ্গে দেখা করে ফেরার পথে ৮ নেতাকর্মী আটক
মান্দায় ভটভটি উল্টে যুবক নিহত
স্বাধীনতা পদকপ্রাপ্ত নৃত্যগুরু বজলার রহমান বাদল আর নেই
নারীদের চালক হিসেবে গড়ে তুলছেন আরেক নারী 
বকশীগঞ্জে সচিবের মামলায় চেয়ারম্যান পলাতক