চট্টগ্রামের মানুষকে প্রজা হিসেবে দেখতেন খালেদা জিয়া

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের যৌথ বর্ধিত সভায় ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল ।ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: দুর্নীতির মামলায় কারাগারে থাকা বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া চট্টগ্রামের মানুষকে প্রজা হিসেবে দেখতেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক সিটি মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর ছেলে ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

শনিবার (১০ মার্চ) সকালে নগরীর মুসলিম হলে মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের যৌথ বর্ধিত সভায় এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামের মানুষকে ভালবাসেন উল্লেখ করে ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামের দায়িত্ব নিয়েছিলেন, তিনি কথা রেখেছেন।

খালেদা জিয়ার কথা উল্লেখ করে বলেন, ‘চোরের মা খালেদা জিয়া। এই খালেদা জিয়া এতিমের টাকা মেরে খেয়েছেন। একজন সাবেক প্রধানমন্ত্রী হয়ে এতিমের টাকা আত্মসাৎ করেছেন। ওনারই ছেলে দুর্নীতির বরপুত্র, প্রিন্স তারেক জিয়া দেশকে ধবংস করেছে। দুর্নীতি করে দেশ থেকে পালিয়েছে।’

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নয় বছরেরও অধিক সময় ধরে বাংলাদেশের উন্নয়নে কাজ করছেন। চট্টগ্রাম, কক্সবাজার, বান্দরবান, রাঙ্গামাটি, খাগড়াছড়িসহ দেশের এমন কোন জেলা, উপজেলা নেই যেখানে বর্তমান সরকার উন্নয়ন কাজ করেননি। নয় বছরের এসব উন্নয়নের কথা ও সরকারের সফলতা সাধারণ মানুষদের জানাতে হবে। এ লক্ষ্যে পটিয়ায় ২১ মার্চ প্রধানমন্ত্রীর জনসভাকে জনসমুদ্রে পরিণত করতে হবে। যারা এ জনসভার আয়োজন করছেন, ওনারা অনেক অভিজ্ঞ বলেও মত প্রকাশ করেন তিনি।

মানুষ অতীত ভুলে যায়, অতীতকে স্মরণ করিয়ে দিতে হয় জানিয়ে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, জনসভার প্রাপ্যতার অভাবের কারণে পটিয়ায় ভেন্যু নির্ধারণ করা হয়েছে। পটিয়ায় হলেও এটিকে চট্টগ্রামের জনসভা হিসেবে আমাদের সকলকে প্রস্তুতি নিতে হবে। প্রধান শেখ হাসিনা নয় বছরে দেশকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। বাংলাদেশ একটি নিম্ন আয়ের দেশ ছিল। সেটিকে নিম্ন-মধ্যম আয়ের দেশে পরিণত করা হয়েছে। আগামী ২২ মার্চ বিশ্বে নিম্ন আয়ের দেশের তালিকা থেকে বাংলাদেশের নামটি মুছে যাবে। জনসভার সময় কক্সবাজার মহাসড়কে যান চলাচলে যাতে কোন বিঘ্ন না ঘটে, সেইদিকে সংশ্লিষ্টদের সজাগ থাকারও পরামর্শ দেন এ কেন্দ্রীয় নেতা।   

শেখ হাসিনার নেতৃত্বে সোয়া নয় বছরেরর উন্নয়ন গত নয়শ বছরেও হয়নি বলে মন্তব্য করেছেন উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম।

উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আলম চৌধুরীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। সভায় দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ।

দক্ষিণ জেলা আওয়ামী রীগের সাধারণ সম্পাদক মো. মফিজুর রহমানের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, দক্ষিণ জেলার সভাপতি মোসলেম উদ্দিন চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, সংসদ সদস্য ডা. আফছারুল আমিন, শামসুল হক চৌধুরী, দিদারুল আলম, নজরুল ইসলাম, মোস্তাফিজুর রহমান চৌধুরী, ওয়াশিকা আয়েশা খান, উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম, উপ-দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, মার্চ ১০, ২০১৮

এসবি/টিসি

আবাসিকে গ্যাস সংকট থাকছে না চট্টগ্রামে
এনআরসি ইস্যুতে দ্বিধা বিভক্ত সরকার, অভিযোগ বীরজিতের
প্রধানমন্ত্রীকে এসএমএস করে কোরবানির গরু পেলেন তারা
বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রের ২ নম্বর ইউনিট চালু
পাসপোর্ট করতে এসে রোহিঙ্গা তরুণী আটক
ব্যাংকের সাইবার নিরাপত্তা নিশ্চিতের নির্দেশ
যাত্রীর চাপ সামলাতে ফিটনেসবিহীন বাস-ট্রাক
পঁচাত্তরের খুনিদের ক্ষমতায় দেখতে চায় না জনগণ
সদরঘাটে ঘরমুখো যাত্রীদের উপচেপড়া ভিড়
ট্রেনের ছাদ-ইঞ্জিন-বগি, বাদ নেই কিছুই!