জাফর ইকবালের ওপর হামলা চেতনায় আঘাত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খেলাঘরের বিক্ষোভ মিছিল

চট্টগ্রাম: অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর আঘাত মানে মুক্তিযুদ্ধের চেতনায় আঘাত হানা বলে মন্তব্য করেছেন খেলাঘর নেতারা।   

হামলার প্রতিবাদে খেলাঘর চট্টগ্রাম মহানগর কমিটির মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে তারা এ মন্তব্য করেন।

শুক্রবার ( ৯ মার্চ) চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে সংগঠনের সভাপতি অধ্যাপক ডা.একিউএম সিরাজুল ইসলামের সভাপতিত্বে ও সহ-সাধারণ সম্পাদক মোরশেদুল আলম চৌধুরীর ও সদস্য মনোয়ার জাহান মনির সঞ্চালনায় মানববন্ধন অনুষ্ঠিত হয়।  

এতে বক্তব্য দেন নারীনেত্রী নূরজাহান খান, শিক্ষাবিদ হাসিনা জাকারিয়া বেলা, উদীচী চট্টগ্রাম জেলা সংসদের সহ-সভাপতি ডা. চন্দন দাশ, খেলাঘর চট্টগ্রাম মহানগর কমিটির সহ সভাপতি ড. বেণু কুমার দে, শিক্ষক অজিত কুমার আইচ, কবি আশীষ সেন, অঞ্চল চৌধুরী, অ্যাডভোকেট শফিউল আলম, বিশ্বসাহিত্য কেন্দ্রের সংগঠক অধ্যাপক আলেক্স আলিম, খেলাঘর চট্টগ্রাম মহানগর কমিটির সম্পাদকমণ্ডলীর সদস্য ইউসুফ সোহেল, সাবেকুন নাহার ঝর্না, অলক চৌধুরী, মো. নাছির উদ্দিন, মিজানুর রহমান ইউনুছ, সদস্য ফয়েজুর রব মুন্না, প্রকৌশলী ইমতিয়াজ উদ্দীন, সাবেরা শবনম ময়না, সালমা জাহান মিলি, রুমা বিশ্বাস, কাবেরী আইচ, মো. ইসমাইল ও নিলয় দে।

ঘোষণাপত্র পড়ে খেলাঘরের ছোট বোন দীপা সাহা।

বক্তারা বলেন, ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর সন্ত্রাসী হামলা জাতি কোনো দিন ক্ষমা করবে না।  বিদেশে উচ্চশিক্ষায় শিক্ষিত হয়েও দেশ এবং দেশের মানুষকে ভালোবেসে মহৎ এ মানুষটি নিজের অর্জিত জ্ঞানকে নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নিজেকে নিয়োজিত রেখেছেন।  শিশু-কিশোরদের বিজ্ঞানমনস্ক হিসেবে গড়ে তুলতে তার ক্ষুরধার লেখনী এ প্রজন্মের শিক্ষার্থীদের মনোজগতকে করেছে সমৃদ্ধ। মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তি যখন ক্ষমতায় তখন তার ওপর এ বর্বরোচিত হামলা আমাদের ক্ষত-বিক্ষত করে। একের পর এক হামলার বিচার না হওয়ায় সন্ত্রাসীরা আজ দুঃসাহস পাচ্ছে। অবিলম্বে হামলাকারী ও নেপথ্যের নায়কদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

বক্তারা সব সাম্প্রদায়িক রাজনৈতিক দল নিষিদ্ধ করার দাবি জানান।

মানববন্ধন শেষে খেলাঘর চট্টগ্রাম মহানগর কমিটির আওতাধীন শাখা আসরের শতাধিক ভাইবোন বিক্ষোভ মিছিল বের করে।

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, মার্চ ০৯, ২০১৮   

এআর/টিসি

 

আবাসিকে গ্যাস সংকট থাকছে না চট্টগ্রামে
এনআরসি ইস্যুতে দ্বিধা বিভক্ত সরকার, অভিযোগ বীরজিতের
প্রধানমন্ত্রীকে এসএমএস করে কোরবানির গরু পেলেন তারা
বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রের ২ নম্বর ইউনিট চালু
পাসপোর্ট করতে এসে রোহিঙ্গা তরুণী আটক
ব্যাংকের সাইবার নিরাপত্তা নিশ্চিতের নির্দেশ
যাত্রীর চাপ সামলাতে ফিটনেসবিহীন বাস-ট্রাক
পঁচাত্তরের খুনিদের ক্ষমতায় দেখতে চায় না জনগণ
সদরঘাটে ঘরমুখো যাত্রীদের উপচেপড়া ভিড়
ট্রেনের ছাদ-ইঞ্জিন-বগি, বাদ নেই কিছুই!