নেতাকর্মীদের গ্রেফতার করে বিএনপিকে দুর্বল করা যাবে না

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শাহাদাতের বাসায় আমীর খসরু মাহমুদ চৌধুরী

চট্টগ্রাম: বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী গ্রেপ্তার নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনের বাসায় গেছেন।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) নগরীর চকবাজারের বাসায় যান তিনি। এসময় ডা. শাহাদাত হোসেনের মায়ের সঙ্গে দেখা করে পরিবারের সদস্যদের সাথে কিছুক্ষণ সময় কাটান এবং সহানুভূতি প্রকাশ করেন।

আমীর খসরু অবিলম্বে ডা. শাহাদাত হোসেনের নিঃশর্ত মুক্তির দাবি জানিয়ে বলেন, নেতাকর্মীদের গ্রেফতার করে, মামলা দিয়ে বিএনপিকে দুর্বল করা যাবে না। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে নির্বাচনের বাইরে রাখার ষড়যন্ত্র সফল হবে না।

খালেদা জিয়াকে ছাড়া এদেশে কোন নির্বাচন হবে না উল্লেখ করে তিনি বলেন, ডা. শাহাদাত হোসেন একজন পরিচ্ছন্ন রাজনীতিবিদ। পুলিশ দলীয় কার্যালয়ের ভিতরে প্রবেশ করে তাকে যেভাবে গ্রেফতার করেছে তা শোভনীয় নয়। তাঁর মত একজন রাজনীতিবিদকে রিমান্ডে নেওয়া দুঃখজনক।

এছাড়া ওইদিন দলীয় কার্যালয়ের ভেতর থেকে মহিলা দলের নেতাকর্মীদের পুলিশ যেভাবে নাজেহাল করে গ্রেফতার করেছে তার জন্য প্রশাসনকে একদিন জবাব দিতে হবে।

পরে খসরু গ্রেফতারকৃত যুবদল নেতা নাজু, ডবলমুরিং থানা বিএনপি নেতা আব্দুল হাকিম, যুবদল নেতা মিন্টু, ওসমান ও আকতারের বাসায় যান। তিনি অবিলম্বে তাদের মুক্তি দাবি করেন। এরপর অসুস্থ নগর বিএনপির সহ-সম্পাদক মাহবুবুল আলমকে দেখতে তার চারিয়াপাড়াস্থ বাসায় যান এবং তাঁর রোগ মুক্তি কামনা করেন।

এসময় অন্যান্যের মধ্যে চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামিম, নগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আবু সুফিয়ান, সহ-সভাপতি এম এ আজিজ, নাজিমুর রহমান, সিনিয়র যুগ্ম সম্পাদক এস এম সাইফুল আলম, যুগ্ম সম্পাদক ইয়াছিন চৌধুরী লিটন, সাংগঠনিক সম্পাদক মঞ্জুর আলম, কামরুল ইসলাম, সহ সম্পাদক আবু জহুর, কেন্দ্রীয় যুবদল নেতা শামসুল হক, মো. মহসিন, বন্দর থানা বিএনপির সভাপতি হানিফ সওদাগর, বাকলিয়া থানা বিএনপির সাধারণ সম্পাদক আবতাবুর রহমান শাহীন, চকবাজার থানা বিএনপির সাধারণ সম্পাদক নুর হোসেন, কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক এইচ এম রাশেদ খান প্রমুখ প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০১৭ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৮

এমইউ/টিসি

সাভারে কোটি টাকার হিরোইনসহ দুই মাদকবিক্রেতা আটক
 ৬ ওসিকে বদলি, এসএমপিতে আতঙ্ক
ড্রামের ভেতর থেকে যুবকের খণ্ডিত মরদেহ উদ্ধার
বাংলাদেশি সহপাঠীর চোখে ভুটানের ‘হবু প্রধানমন্ত্রী’
সরকার নিজস্ব ভঙ্গিতে একটা অভিনব নির্বাচন করতে চাচ্ছে
ফ্রিজ বিকল, মরদেহ সংরক্ষণ বন্ধ শেবাচিমে
লেবাননকে পাত্তাই দিল না বাংলাদেশের মেয়েরা
শহিদুল আলমের জামিন শুনানি আগামী সপ্তাহে হতে পারে
লালমনিরহাটে বাসের ধাক্কায় বাইসাইকেল আরোহী নিহত
রাজশাহীতে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ