নাসিরাবাদ সরকারি স্কুলের সুবর্ণ জয়ন্তী শুক্রবার শুরু

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নাসিরাবাদ সরকারি উচ্চ বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী উৎসব শুক্রবার শুরু

চট্টগ্রাম: ‘চলো যাই উৎসবে, ফিরে যাই শৈশবে’ শ্লোগানে চট্টগ্রামের ঐতিহ্যবাহী নাসিরাবাদ সরকারি (বালক) উচ্চ বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী উৎসব শুরু হচ্ছে শুক্রবার (১২ জানুয়ারি)।

প্রাক্তন ছাত্র সমিতি সুবর্ণ জয়ন্তী উদযাপন পরিষদ দুই দিনের মিলন উৎসবের আয়োজন করেছে। চট্টগ্রামের প্রাণকেন্দ্রে অবস্থিত ঐতিহ্যবাহী স্কুল থেকে গত ৫০ বছরে বহু গুণী, স্বনামধন্য ও সামাজিকভাবে প্রতিষ্ঠিত ব্যাক্তিরা পড়াশোনা সম্পন্ন করে জীবনে প্রতিষ্ঠিত হয়েছেন।

তাদের অনেকেই চট্টগ্রাম সহ দেশ-বিদেশে বিভিন্ন পেশাগত দায়িত্বে নিয়োজিত আছেন। ৫০ বছর পূর্তির এই আনন্দগণ মুহুর্তে তারা অনেকেই দূর দূরান্ত হতে দুই দিনের জন্য কৈশোরের সোনালী স্মৃতি মাখা প্রান্তরে উপস্থিত হচ্ছে।

সুবর্ণ জয়ন্তী উদযাপন পরিষদের আহ্বায়ক এ কে এম আবদুল হান্নান আকবর ও সদস্য সচিব মনির হোসেন ভূইয়া খোকা সহ উদযাপন পরিষদের প্রধান সমন্বয়ক মামুনুর রশীদ মামুন সকল প্রাক্তন ছাত্রদের দ্বিধাহীন চিত্তে দু’দিন ব্যাপী উৎসবে উপস্থিত হওয়ার জন্য আহ্বান জানিয়েছেন।

অনুষ্ঠানের প্রথম দিনের কর্মসূচিতে রয়েছে- বিকাল ৩টায় র‌্যালী, আমন্ত্রিত অতিথি বরণ ও আলোচনা সভা। ১ম দিনের অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ড. ইফতেখার উদ্দীন চৌধুরী, যুগ্ম শিক্ষা সচিব এ বি এম আজাদ, চট্টগ্রাম জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরী ও অতিরিক্ত পুলিশ কমিশনার মাসুদউল হাসান। রাতে সকল অতিথিদের জন্য রাতের খাবার ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানের দ্বিতীয় দিনের কর্মসূচিতে রয়েছে, সকালে ম্যাগাজিন ও স্মারক উপহার বন্টন, প্রাক্তন ছাত্রদের স্মৃতিচারণ, দুপুরের খাবার, গেমস, আমন্ত্রিত অতিথিদের বক্তব্য, সাংস্কৃতিক অনুষ্ঠান ও ব্যান্ড সঙ্গীত, রাতের খাবার, র‌্যাফেল ড্র ও পুরস্কার বিতরণী।

প্রাক্তন ছাত্রদের মধ্যে রয়েছে এই অনুষ্ঠান নিয়ে বিপুল আগ্রহ। ১৯৯৪ ব্যাচের প্রাক্তন ছাত্র মাইনুদ্দিন হারুন বলেন, স্কুল আমাদের কাছে মায়ের মত। সব মতভেদ ভুলে আমরা সকল সাবেক ছাত্ররা আগামী দু’দিন স্কুল প্রাঙ্গন নিজেদের সোনালী কৈশোরকে স্মরণ করব। আগামীতে এই স্কুলের বর্তমান ছাত্রদের জন্য শিক্ষামূলক কর্মসূচির উদ্যোগ নেব।

বাংলাদেশ সময়: ২০০০ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৮

এমইউ/টিসি 

২০০ টন স্বর্ণসহ নিখোঁজ সেই রুশ জাহাজ দ. কোরিয়ায়
স্বপন হত্যায় রত্না-মামুনের স্বীকারোক্তিমূলক জবানবন্দি
চসিক পরিচালিত কলেজে পাসের হার ৭০.৭৮ শতাংশ
কুবির সেই শিক্ষককের বিরুদ্ধে তদন্ত কমিটি
পছন্দের গাছ কিনতে মেলায় বৃক্ষপ্রেমীরা 
সবচেয়ে দামি ফুটবল ক্লাব ম্যানইউ
ইলহাম হত্যা মামলা তদন্ত করবে সিআইডি
শুক্রবার এজাহারটি মামলা হিসেবে রেকর্ড করতে হবে: সিইউজে
অ্যাটর্নি জেনারেলকে হত্যার হুমকি, থানায় জিডি
মন্ত্রীর কাঁধে রাজনৈতিক সহকর্মীর মরদেহ