স্বদেশ প্রত্যাবর্তন দিবসে ছাত্রলীগের শ্রদ্ধা

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

স্বদেশ প্রত্যাবর্তন দিবসে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের শ্রদ্ধাঞ্জলি  

চট্টগ্রাম: বাঙালি জাতির মহান স্বাধীনতার স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে চট্টগ্রাম কলেজের শহীদ মিনারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেছে ওই কলেজ শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

বুধবার (১০ জানুয়ারি) দুপুর ১২টায় তারা এই কর্মসূচি পালন করে।

এসময় তারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বীরত্ব এবং বাঙালি জাতিকে মুক্তিদানের নানা বিষয় নিয়ে স্লোগানে স্লোগানে মুখরিত করে তোলে কলেজ ক্যাম্পাস।

চট্টগ্রাম কলেজ শাখা ছাত্রলীগ নেতা মাহমুদুল করিম’র সভাপতিত্বে কলেজ ছাত্রলীগ নেতা জাবেদুল ইসলাম জিতু ও মোক্তার হোসেন রাজু’র যৌথ সঞ্চালনায় এসময় এক সংক্ষিপ্ত সভায় বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করে বক্তব্য দেন ছাত্রলীগ নেতা অভিমন্যু রায় সৌরভ, নাজমুল ইসলাম, আমিনুর রহমান রিফাত, শরফুল ইসলাম মাহী, খন্দকার নাইমুল আজম, আসাদুজ্জামান, কলিম উল্লাহ মাসুম।

বক্তারা বলেন, হাজার বছর ধরে বাংলার ইতিহাসে অনেক মহানায়কের জন্ম হয়েছিল। কিন্তু কেউ বাংলার মুক্তিকামী জনতার স্বাধীনতা এনে দিতে পারেননি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতিসত্তাকে বুকে ধারণ করে ৪৭ এর দেশ বিভাগ পরবর্তী সময়ে দীর্ঘ ২৩ বছরের লড়াই-সংগ্রামের মধ্য দিয়ে এনে দিয়েছিলেন ৭ কোটি বাঙালি জাতির লালিত স্বপ্ন বাংলার স্বাধীনতা। এই লড়াই-সংগ্রামে জাতির পিতা বারবার পতিত হয়েছিলেন মৃত্যুর মুখে। কিন্তু বাঙালি জাতির প্রতি প্রেম ও অগাধ ভালোবাসায় জাতির পিতাকে বিন্দু পরিমাণও স্বাধীনতা আন্দোলন থেকে টলাতে পারেনি কোন অপশক্তি। মৃত্যু-ভয় উপেক্ষা করে বাঙালি জাতির স্বাধীনতা এনে দিয়েছিলেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাই আজকের দিনে জাতির পিতার প্রতি জানাই বিনম্র শ্রদ্ধা।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ছাত্রলীগ নেতা আবদুল হালিম, আমিরুল করিম, মহিউদ্দিন ছগির, ইমাম উদ্দিন, মিনারুল হক, বেলাল কাদের ফাহিম, ফরহাদুল ইসলাম, তোফাজ্জল হোসেন, তানভীন ইসলাম, ইমামুল ইসলাম, মো: হৃদয়, আবদুল্লাহ আল সাইমুন, হামিম উদ্দিন, আরিফ খান, হাসান রমিজ, ফয়সাল মাহমুদ বোরহান, ফরহাদুল ইসলাম, রাহী খান, সাইফুল ইসলাম, শফিকুর রহমান, সালাউদ্দিন, সাফায়েত হোসেন রাজু, অর্ণব দেব, সৈকত সেন, শুলক বড়ুয়া, হাবিবুর রহমান সুমন, মিফতাউল করিম, আরশাদ খান, মো. রায়হান প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৭

টিএইচ/টিসি

ফরিদপুরে সড়ক দুর্ঘটনায় দুই মোটরসাইকেল আরোহী নিহত
‘শাস্ত্রীয় সংগীত বোঝার বিষয়’
আকুর লেনদেনে ফের ইউরো, যোগ হলো ইয়েন
ক্যাম্পাস সাংবাদিকতার পরিবেশ চায় ডুজা
বড়াইগ্রামে দিনমজুরকে পিটিয়ে হত্যা
ডিসি হিলে নিষেধাজ্ঞা কেন জানতে চায় মন্ত্রণালয়  
ত্রিপুরা রাজ্য বিধানসভা নির্বাচনের তফসিল ঘোষণা
আটোয়ারীতে ফেনসিডিলসহ আটক ২
ঢাকায় নিহত তিন জঙ্গির একজন চট্টগ্রামের নাসিফ
কটিয়াদীতে ২ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা




Alexa