দৈনিক পূর্বকোণের সম্পাদক আর নেই

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দৈনিক পূর্বকোণের সম্পাদক স্থপতি তসলিমউদ্দিন চৌধুরী

চট্টগ্রাম: বন্দর নগরী চট্টগ্রাম থেকে প্রকাশিত দৈনিক পূর্বকোণের সম্পাদক স্থপতি তসলিমউদ্দিন চৌধুরী ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি...রাজেউন)।

বুধবার (১৫ নভেম্বর) সকাল পৌনে ৭টার দিকে ঢাকায় একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। 

দীর্ঘদিন ধরে দূরারোগ্য ব্যাধিতে ভুগছিলেন তসলিমউদ্দিন চৌধুরী। তার মৃত্যুতে চট্টগ্রাম সাংবাদিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।

বুধবার এশার নামাজের পর (বাদ এশা) নাসিরাবাদ বালক উচ্চ বিদ্যালয় মাঠে তসলিমউদ্দিন চৌধুরীর নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর রাউজান পৌরসভার (জলিলনগর) ঢেউয়া হাজিপাড়া গ্রামের পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

চট্টগ্রামের আঞ্চলিক দৈনিকগুলোর মধ্যে ঐতিহ্যবাহী এ পত্রিকাটি ১৯৮৬ সালের ১০ ফেব্রয়ারি প্রথম প্রকাশ পায়। সমৃদ্ধ চট্টগ্রাম গড়ার অঙ্গীকার নিয়ে পত্রিকাটি প্রতিষ্ঠা করেন মোহাম্মদ ইউছুফ চৌধুরী। শুরু থেকে প্রতিনিয়ত কাগুজে সংষ্করণ প্রকাশিত হয়ে আসলেও বিগত কয়েক বছর ধরে এর অনলাইন সংষ্করণও প্রকাশিত হচ্ছে নিয়মিত।

১৯৫৪ সালের ১ জানুয়ারি নগরীর একটি বেসরকারি হাসপাতালে জন্ম নেওয়া স্থপতি তসলিমউদ্দিন চৌধুরী ১৯৮৯ সালের ১ ফেব্রুয়ারি দৈনিক পূর্বকোণের সম্পাদক হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। ২০০৭ সালের এপ্রিলে পূর্বকোণ গ্রুপের চেয়ারম্যান মনোনীত হন।

সেন্ট মেরিস ও সেন্ট প্লাসিডস স্কুল থেকে শিক্ষার প্রাথমিক পর্ব শেষ করে ফৌজদারহাট ক্যাডেট কলেজ থেকে বিজ্ঞানে উচ্চ মাধ্যমিক সম্পন্ন করে বুয়েট থেকে স্থাপত্য বিদ্যায় স্নাতক ডিগ্রি অর্জন করেন।  

প্রাতিষ্ঠানিক দায়িত্বের বাইরেও অসংখ্য শিক্ষা, সেবামূলক ও রাষ্ট্রিয় গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের সঙ্গে যু্ক্ত ছিলেন তসলিমউদ্দিন চৌধুরী। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ লিমিটেড’র পরিচালক, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের নগর উন্নয়ন কমিটি সদস্য, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য, চট্টগ্রাম মেট্রো পলিটন চেম্বারের সাবেক সহসভাপতি, বৃহত্তর চট্টগ্রাম উন্নয়ন সংগ্রাম পরিষদের সভাপতি উল্লেখযোগ্য।

বাংলাদেশ সময়: ০৮১৬ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৭
জেডএস/টিসি

বিশ্বকাপে অর্জিত সব অর্থই দান করছেন এমবাপ্পে
ভালোবাসায় সিক্ত ইউএস-বাংলার ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী
অরফানেজে খালেদার আপিল শুনানি অব্যাহত
নির্বাচনী কার্যালয়ে সিসি ক্যামেরা, প্রার্থীকে জরিমানা
ইয়াবাসহ ভুয়া সাংবাদিক গ্রেফতার
মওদুদের এক মামলায় আদালত বদলির নির্দেশ
বিশ্ব ঋণ ১৬৪ ট্রিলিয়ন ডলার: পরিকল্পনা মন্ত্রী
কলমাকান্দায় ফার্মেসিসহ ৩ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা
বিসিসি নির্বাচনে গণসংযোগে ব্যস্ত মেয়রপ্রার্থীরা
মুরগি খাওয়ার অপরাধে অজগর পেটালেন গৃহকর্তা