রোহিঙ্গাদের ওপর গণহত্যা বন্ধের দাবিতে চবিতে মানববন্ধন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চবিতে রোহিঙ্গাদের ওপর গণহত্যা বন্ধের দাবিতে মানববন্ধন

চট্টগ‌্রাম বিশ্ববিদ্যালয়: মিয়ানমারে রোহিঙ্গাদের দিন-রাত এখন সমান। সেদেশের সেনাবাহিনীর ছোঁড়া গুলি থেকে বাঁচতে গুলির আগেই দৌড়াতে হয় তাদের।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে চট্টগ‌্রাম বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর গণহত্যা বন্ধের দাবিতে ‘চেতনায় বাঙালি’ ব্যানারে ছাত্রলীগের করা এক মানববন্ধনে বক্তারা এসব কথা বলেন।

মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর চলমান নির্যাতন বন্ধ ও স্থায়ী শান্তি প্রতিষ্ঠায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে উদ্যোগ নিয়েছেন সেটিরও প‌্রশাংসা করেন তারা।

এসময় উপস্থিত ছিলেন চবি ছাত্রলীগের সাবেক সিনিয়র সহ সভাপতি মনসুর আলম, সহ সভাপতি আব্দুল মালেক, রাকিব উদ্দিন, যুগ্ম-সাধারণ সম্পাদক আবু তোরাব পরশ, উপ-সাহিত্য বিষয়ক সম্পাদক ইমাম উদ্দিন ফয়সাল পারভেজ, সদস্য ফরহাদ হাসান ভুঁইয়া, ছাত্রলীগ নেতা নুর মুহাম্মদ আর্জু, জীমু হেলালী প‌্রমুখ।

বক্তারা বলেন, আমরা যখন এসময়ে মানববন্ধনে শামিল হয়েছি ঠিক একই সময়ে ওপারে মিয়ানমারে রোহিঙ্গারা গুলিবিদ্ধ হচ্ছেন। তাদের ওপর সেদেশের সেনাবাহিনী নির্বিচারে গণহত্যা চালাচ্ছে। এই গণহত্যার তীব্র প‌্রতিবাদ জানাচ্ছি এবং এই গণহত্যা বন্ধের আহ্বান জানাই।

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৭

জেইউ/আইএসএ/টিসি


অর্ধেক শরীর নিয়েই বাজিমাৎ
জেনে নিন কোন খাবারে কতো ক্যালোরি
মিয়ানমারে গণহত্যা চলছে, বললেন ফরাসি প্রেসিডেন্ট
দিনাজপুরে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক 
সাতছড়িতে ১৯৮ বোতল ফেনসিডিল জব্দ

Alexa