এইচএসসিতে ফলাফল প্রকাশের পরদিনই পুনর্নিরীক্ষণ আবেদন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম শিক্ষাবোর্ড

চট্টগ্রাম: উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষার ফলাফল ২৩ জুলাই (রোববার) সারাদেশে একযোগে প্রকাশিত হবে। ফলাফল প্রকাশের পরদিন (২৪ জুলাই) থেকেই টেলিটক মোবাইলের মাধ্যমে পুনর্নিরীক্ষণ আবেদন করতে পারবে শিক্ষার্থীরা।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ মাহুবুব হাসান বাংলানিউজকে জানান, চট্টগ্রাম শিক্ষাবোর্ডসহ সারাদেশে একযোগে ২৩ জুলাই এইচএসসির ফলাফল প্রকাশিত হবে। নির্ধারিত ওয়েবসাইট (www.bise-ctg.gov.bd) ও টেলিটক মোবাইলে এসএমএসের মাধ্যমে পরীক্ষার্থীর রোল নাম্বার দিয়ে এ ফল দেখতে পারবে। পাশাপাশি শিক্ষাবোর্ডের অধীনে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো EIIN নাম্বার ব্যবহার করেও কলেজভিত্তিক ফল সংগ্রহ করতে পারবে।
 
তিনি আরও বলেন, ‘মন্ত্রণালয়ের সিদ্ধানুযায়ী ফলাফল প্রকাশের পরদিন ২৪ জুলাই থেকে ৩০ জুলাই পর্যন্ত টেলিটক মোবাইলে এসএমএসের মাধ্যমে পুনর্নিরীক্ষণ আবেদন করতে পারবে।’
 
চট্টগ্রাম শিক্ষাবোর্ডের অধীনে এবছর এইচএসসি পরীক্ষায় ২৩৮টি কলেজের ৮৩ হাজার ১৯৩ জন পরীক্ষার্থী অংশ নেয়। চট্টগ্রাম (মহানগরীসহ), কক্সবাজার ও তিন পাবর্ত্য জেলার ৯৮ কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।
 
মোট পরীক্ষার্থীর মধ্যে ৪১ হাজার ৯৩২ জন ছাত্র এবং ৪১ হাজার ২৬১ জন ছাত্রী। বিজ্ঞান বিভাগ থেকে অংশ নেয় ১৭ হাজার ৩০৮ জন, ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ৩৪ হাজার ২৮৭ জন, মানবিক বিভাগ থেকে ৩১ হাজার ৫৯৫ জন পরীক্ষার্থী।
 
মহানগরীসহ চট্টগ্রাম জেলায় এবার ৬১টি কেন্দ্রে ৬১ হাজার ৪৪২ জন, কক্সবাজার জেলার ১৪টি কেন্দ্রে ৮ হাজার ৯৯৯ জন, রাঙামাটি জেলার ১০টি কেন্দ্রে ৫ হাজার ১১৫ জন, খাগড়াছড়ি জেলার ৯টি কেন্দ্রে ৫ হাজার ৮৬৬ জন এবং বান্দরবান জেলার ৪টি কেন্দ্রে ১ হাজার ৭৭১ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে।
 
বাংলাদেশ সময়: ০১০৭ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৭
এসবি/টিসি


পূর্বকোণ সম্পাদকের মৃত্যুতে সাংবাদিক সংগঠনগুলোর শোক
বৃষ্টিতে সিলেট-খুলনা ম্যাচ পরিত্যক্ত
মৃত জীবনের পরিবারকে আর্থিক সহায়তা
প্রাথমিক ও ইবতেদায়িতে পরীক্ষার্থী ৩১ লাখ
বিতর্কিত দীপিকা

Alexa