বিদ্যানন্দের বৃত্তি পরীক্ষা দিল ১৫০০ শিক্ষার্থী

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পরীক্ষায় অংশ নেওয়া এক খুদে

দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের নিয়মিত শিক্ষাচর্চা বেগবান করতে বিদ্যানন্দ ফাউন্ডেশনের উদ্যোগে দ্বিতীয়বারের মতো বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এতে নগরীর ৫০টিরও অধিক বিদ্যালয়ের প্রায় ১৫০০ শিক্ষার্থী অংশ নেয়।

চট্টগ্রাম: দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের নিয়মিত শিক্ষাচর্চা বেগবান করতে বিদ্যানন্দ ফাউন্ডেশনের উদ্যোগে দ্বিতীয়বারের মতো বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এতে নগরীর ৫০টিরও অধিক বিদ্যালয়ের প্রায় ১৫০০ শিক্ষার্থী অংশ নেয়।

শনিবার (২৪ ডিসেম্বর) নগরীর প্রবর্তক মোড়ে প্রবর্তক স্কুল অ্যান্ড কলেজে দিনব্যাপী এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষক সাঈদ আহসান খালিদের তত্তাবধায়নে নগরীর বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষকদের উপস্থিতিতে এ বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।বিদ্যানন্দ ফাউন্ডেশনের ভর্তি পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীরা

গত বছরের ন্যায় এবারও প্রাথমিক ও নিম্নমাধ্যমিকের তৃতীয় চতুর্থ ষষ্ঠ ও সপ্তম শ্রেণির শিক্ষার্থীদের অংশগ্রহণে সকাল বিকাল দুই পর্বে এ বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্যে প্রতি শ্রেণি থেকে ২৫ জন করে নির্বাচিত মোট একশ শিক্ষার্থীকে লক্ষাধিক টাকার শিক্ষাবৃত্তি প্রদান করা হবে।

মূলত দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের নিয়মিত শিক্ষাচর্চা বেগবান করতে এ বৃত্তি পরীক্ষার আয়োজন করা হয়। এ উপলক্ষে গত দুই মাস ধরে নগরীর শিক্ষা প্রতিষ্ঠানে বিনামূল্যে বৃত্তি পরীক্ষার ফরম বিতরণ করা হয়।

আগামী ২৯ ডিসেম্বর বৃত্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। চট্টগ্রামের স্থানীয় পত্রিকা ও বিদ্যানন্দের ওয়েবসাইটে এ ফলাফল প্রকাশ করা হবে। পাশাপাশি অংশগ্রহণকারী বিদ্যালয়গুলোতে ফলাফল প্রেরণ করা হবে।

বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৬

টিএইচ/টিসি


স্বাবলম্বী হচ্ছেন মিস্‌ড কলে পণ্য পৌঁছানো ভুট্ট
বেগম রোকেয়ার জন্যই আমরা এগিয়ে যেতে পেরেছি
গুজরাটে ভোট শুরু, কংগ্রেস-বিজেপি জোর লড়াইয়ের আভাস
জনশক্তি রফতানি খাতের সম্ভাবনা
বান্দরবানে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবসে র‌্যালি

Alexa