নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ে ক্যারিয়ার ফেয়ার

ক্যারিয়ার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফিতা কেটে ক্যারিয়ার ফেয়ার উদ্বোধন করেন অতিথিরা

প্রতিযোগিতামূলক বাজারে শ্রেণিকক্ষে পাঠদানের পাশাপাশি বিশ্বের নামি-দামি সব বিশ্ববিদ্যালয়ে ব্যবহারিক ও বাহ্যিক জ্ঞানার্জনের প্রতি বিশেষ গুরুত্ব দেওয়া হয়। পেশাগত কাজের পূর্ব ধারণা দেওয়াই যার মূল উদ্দেশ্য। আর এ ধরনের ক্যারিয়ার ফেয়ার বা চাকরি মেলা এক্ষেত্রে বড় ভূমিকা পালন করে।

সোমবার (২৭ নভেম্বর) রাজধানীর নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয় (এনএসইউ) আয়োজিত ‘ক্যারিয়ার ফেয়ার ২০১৭’ এর উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা এ কথা বলেন।

বসুন্ধরা এলাকায় অবস্থিত ক্যাম্পাসে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক গিয়াস ইউ আহসানের সভাপতিত্ব উদ্বোধনী পর্বে এফবিসিসিআই সভাপতি মো. শফিউল ইসলাম মহিউদ্দিন প্রধান অতিথি হিসেবে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এনএসইউ ট্রাস্ট্রি বোর্ডের সাবেক চেয়ারম্যান বেনজির আহমেদ, কোষাধ্যক্ষ অধ্যাপক গৌর গোবিন্দ গোস্বামী, ক্যারিয়ার অ্যান্ড প্লেসমেন্ট সেন্টারের পরিচালক ফারহানা জহির এ সময় উপস্থিত ছিলেন। 

এবারের মেলায় দেশি-বিদেশি মোট ৬০টি প্রতিষ্ঠান অংশ নেয়। প্রতিষ্ঠানগুলো তাদের স্টল থেকে শিক্ষার্থী, চাকরিপ্রার্থী ও অতিথিদের নিজ প্রতিষ্ঠানের সেবা কার্যক্রম ও চাকরির বিভিন্ন সুযোগ-সুবিধার তথ্য সরবরাহ করে এবং জীবন বৃত্তান্ত সংগ্রহ করে। বেশ কিছু প্রতিষ্ঠান তাদের শূন্য পদে মেলা থেকে নিয়োগও দেয়।

এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন বলেন, নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ের উদ্যোক্তাদের অনেকেই এফবিসিসিআইয়ের নেতৃত্ব দিয়েছেন। তাদের অভিজ্ঞতার আলোকে পরিচালিত একটি বিশ্ববিদ্যালয় কর্মমুখী শিক্ষা দেবে এটাই আশা করি। তিনি এ ধরনের আয়োজন চাকরি বাজারে যোগ্যপ্রার্থী এবং উদ্যোক্তা সৃষ্টিতে ব্যাপক ভূমিকা রাখে বলে মন্তব্য করেন।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য বলেন, একাডেমির সঙ্গে ইন্ডাস্ট্রির সরাসরি যোগাযোগ স্থাপনের জন্য এ ধরনের আয়োজন করা হয়। ‘জব’ ক্যারিয়ারের অন্তর্ভুক্ত। বৃহৎ আঙ্গিকে ক্যারিয়ার ফেয়ার শিক্ষার্থীদের ভবিষ্যৎ পেশার আদ্যোপান্ত ধারণা দেয়। 

উদ্বোধনী অনুষ্ঠান শেষে অতিথিরা বিভিন্ন স্টল পরিদর্শন করেন। মেলার ভিন্ন আকর্ষণ ছিলো বিভিন্ন প্রতিষ্ঠানের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে শিক্ষার্থী ও চাকরিপ্রার্থীদের পরিচিত করার লক্ষ্যে নেটওয়ার্কিং সেশন। 

মেলায় মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে দেশের শীর্ষস্থানীয় অনলাইন নিউজপোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কম।

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৭
পিআর/জেডএস

ধামরাইয়ে ঐতিহ্যবাহী রথযাত্রা
বাগাতিপাড়ায় পানিতে ডুবে শিশুর মৃত্যু
এক্সেল লোড নিয়ন্ত্রণ বাতিল চাইলেন চেম্বার সভাপতি
কিশোরগঞ্জে জগন্নাথদেবের ১৩ কিলোমিটার রথযাত্রা
ভ্রাতৃত্বের এই বন্ধন সময়ের পরীক্ষায় অটল থাকবে 
সন্ত্রাস প্রতিরোধে বাংলাদেশ-ভারত সাফল্য পেয়েছে 
হারুন হত্যার স্বীকারোক্তি নুরের, মোবাইল উদ্ধার
শেখ হাসিনা বিশ্বের কাছে মানবতার নেত্রী হিসেবে পরিচিত
মাতামুহুরী থেকে ৩ স্কুলছাত্রের মরদেহ উদ্ধার
ইবিতে নিয়োগ পেলেন ৩৭ শিক্ষক