সাহিত্য মানুষকে সমৃদ্ধ করে: দীপু মনি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বক্তব্য রাখছেন ডা. দীপু মনি। ছবি: বাংলানিউজ

চাঁদপুর: আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য ডা. দীপু মনি বলেছেন, সাহিত্য মানুষকে সমৃদ্ধ করে। সাহিত্য মানুষকে এগিয়ে নিয়ে যায়। তাই আমরা সাহিত্যচর্চার মাধ্যমে আরো এগিয়ে যাবো। 

বর্তমান সময়ে মনে হয়েছিল, কাগজের পত্রিকা হারিয়ে যাবে, কিন্তু এখন দেখছি আরো বেড়েছে। পত্রিকার মাধ্যমেই আমরা সাহিত্যচর্চার সুযোগ পাচ্ছি, যোগ করেন দীপু মনি। 

সোমবার (৩০ জুলাই) সন্ধ্যায় চাঁদপুর লিটলম্যাগ ফোরামের আয়োজনে ও জেলা প্রশাসনের সহযোগিতায় চাঁদপুর সাহিত্য একাডেমি মিলনায়তনে ‘কল্পে গল্পে ইলিশ’ ও ‘যাপনে-উদযাপনে ইলিশ’ নামে দু’টি গ্রন্থের পাঠ উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দীপু মনি আরো বলেন, চাঁদপুরের সাহিত্যপ্রেমিদের দেখলে আমার খুবই ভালো লাগে। সাহিত্যচর্চার জন্য আমার যদি কোনো সহযোগিতা প্রয়োজন হয়, তাহলে আমার ইচ্ছা ও চেষ্টার কোনো ত্রুটি থাকবে না।

চাঁদপুর সাহিত্য একাডেমির মহাপরিচালক কাজী শাহাদাতের সভাপতিত্বে ও ফোরামের সাধারণ সম্পাদক কাদের পলাশের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান ও অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ মঈনুল হাসান।

শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রকৌশলী মো. দেলোয়ার হোসেন, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মির্জা জাকির, ডা. পীযুষ কান্তি বড়ুয়া, চাঁদপুর লেখক পরিষদের আহ্বায়ক মো. জাহাঙ্গীর হোসেন এবং ফোরামের সহ-সভাপতি তছলিম হোসেন। 

স্বাগত বক্তব্য রাখেন উদযাপন কমিটির আহ্বায়ক মো. নুরে আলম পাটওয়ারী।

বাংলাদেশ সময়: ২১১৪ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৮
এসআই

অসুস্থ সাবেক ভিসি ও মুক্তিযোদ্ধার পাশে মেয়র লিটন
প্রবীণ সাংবাদিক গোলাম সারওয়ারের মৃত্যুতে ক্র্যাবের শোক 
ট্রাফিক সপ্তাহ: সিলেটে মামলা ৩ হাজার ৭৫৮ 
কলারোয়া পৌর মেয়র আকতারুল ইসলাম সাম‌য়িক বরখাস্ত 
বেগমগঞ্জে জামায়াতের আমিরসহ আটক ১১
ইতালির ব্রিজ ধস: নিহতের সংখ্যা বেড়ে ৩৫
নির্বাচনের পর কার্যকর ও প্রাণবন্ত সংসদ পাওয়ার প্রত্যাশা
১৫ আগস্ট: ইতিহাসের নৃশংস হত্যাকাণ্ড
বঙ্গবন্ধুর খুনিদের ‘সেকেন্ড হোম’ ছিলো লিবিয়া
বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হয়