পাঁচ গুণী শিল্পীকে সঙ্গীত সংগঠন সমন্বয় পরিষদের সংবর্ধনা

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পাঁচ গুণী শিল্পীকে সঙ্গীত সংগঠন সমন্বয় পরিষদের সংবর্ধনা

ঢাকা: সম্প্রতি একুশে পদক পেয়েছেন সেতারবাদক মতিউল হক খান, শিল্পী ইন্দ্রমোহন রাজবংশী, শিল্পী খুরশীদ আলম, সুরকার শেখ সাদী খান ও সুজেয় শ্যাম। এ প্রাপ্তিতে তাদের সংবর্ধনা জানালো বাংলাদেশ সঙ্গীত সংগঠন সমন্বয় পরিষদ।

সোমবার (২ এপ্রিল) ‘গানের মানুষ, প্রাণের মানুষ’ শিরোনামে শিল্পকলা একাডেমির জাতীয় সঙ্গীত, নৃত্য ও আবৃত্তিকলা মিলনায়তনে এ সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে অতিথি ছিলেন- সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম, সুরকার আজাদ রহমান, গীতিকবি মোহাম্মদ রফিকউজ্জামান ও স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক আশরাফুল আলম।

সঙ্গীত সংগঠন সমন্বয় পরিষদের সহ-সভাপতি মাহমুদ সেলিমের সভাপতিত্বে শুভেচ্ছা বক্তব্য রাখেন- পরিষদের সহ-সভাপতি হাবিবুল আলম হাবিব ও স্বাগত বক্তব্য রাখেন পরিষদের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ রায়।

সংবর্ধনা শেষে ছিল সঙ্গীত পরিবেশনা। শুরুতেই উদীচী শিল্পীগোষ্ঠীর শিল্পীরা সম্মেলক কণ্ঠে গেয়ে শোনান ‘বিজয় নিশান উড়ছে ঐ’। এরপর ছিল পরিষদের শিল্পীদের একক পরিবেশনা। 

শিল্পী ইন্দ্রমোহন রাজবংশী গেয়ে শোনান ‘মায়ের চেয়ে বড় কেউ নাই রে দুনিয়ায়’, সঞ্চিতা দত্ত ‘আমি বৃষ্টিতে ভেজা রজনীগন্ধ্যা নাকি’, সেলিম রেজা গেয়ে শোনান ‘আমায় চেরি ফুল দাও’, নাসিমা শাহীন ফ্যান্সি ‘আমি এক সাগরের গান শোনাবো’ ও ‘একি মাধুরী ছড়ায় দিয়েছো মাগো’। এছাড়া একক কণ্ঠে আরও গেয়ে শোনান খুরশীদ আলম, ঐশিকা নদী, পাপিয়া, শরীফা নাজনীন, প্রদীপ সরকার ও সুতপা রায়।

বাংলাদেশ সময়: ২০৩১ ঘণ্টা, এপ্রিল ০২, ২০১৮
এইচএমএস/এনটি

সিলেটে জুয়ার আসরে পুলিশের হানা, আটক ৫
দোষীদের গ্রেফতারের পর তুরাগ বাস ছেড়েছেন শিক্ষার্থীরা 
টি-টোয়েন্টি ক্রিকেটে সাকিবের ৩০০ উইকেট
মুম্বাইয়ের ‘কিপ্টে’ বোলার মোস্তাফিজ
আবদুল হামিদই হবেন বেশি সময়ের রাষ্ট্রপতি
বন্দর দিবসে সাইফ পাওয়ারটেকের মেজবান
বেরোবিতে প্রাক-বাজেট সেমিনার অনুষ্ঠিত
অক্ষয়ের শুটিং সেটে বিস্ফোরণ
সিলেটে গরিবের চাল নিয়ে নয়-ছয়
আরও ২ বছর বিএসইসি’র চেয়ারম্যান খায়রুল

Alexa