জাদুঘরে আইজিসিসির রবীন্দ্রসঙ্গীত সন্ধ্যা বুধবার

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মামুন জাহিদ ও আমেনা আহমেদ

ঢাকা: জাতীয় জাদুঘরে বুধবার (১৪ মার্চ) আয়োজন করা হয়েছে রবীন্দ্রসঙ্গীত সন্ধ্যা। এতে সঙ্গীত পরিবেশন করবেন শিল্পী আমেনা আহমেদ ও মামুন জাহিদ।

কবি সুফিয়া কামাল অডিটোরিয়ামে সবার জন্য উন্মুক্ত এ অনুষ্ঠান শুরু হবে সন্ধ্যা সাড়ে ছয়টায়। আয়োজন করেছে ইন্দিরা গান্ধী কালচারাল সেন্টার (আইজিসিসি)।
 
আমেনা আহমেদ লন্ডনের ট্রিনিটি কলেজ থেকে পিয়ানো বাজানোর উপর অনার্স ডিগ্রি অর্জন করেছেন। তিনি প্রায় ৩৬ বছর ধরে পশ্চিমা সঙ্গীত ও নাটকের সঙ্গে সম্পৃক্ত। পরে তিনি বাংলাদেশের সুপরিচিত শিক্ষকদের কাছ থেকে রবীন্দ্রসঙ্গীত ও ক্লাসিক্যাল মিউজিক শেখা শুরু করেন। তালিকাভুক্ত শিল্পী হিসেবে আছেন বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনে। বাংলাদেশের রবীন্দ্রসঙ্গীত শিল্পী সমিতির পক্ষ থেকে ২০১৩ সালে তাকে 'গুণীজন সম্মাননা'য় সম্মানিত করা হয়।

মামুন জাহিদ রবীন্দ্রসঙ্গীতসহ পুরনো ও আধুনিক গানের চর্চা করেন। নিজেও সঙ্গীত রচনার সঙ্গে সম্পৃক্ত। তিনি রবীন্দ্রসঙ্গীত শিল্পী মিতা হক এবং তপন মাহমুদের কাছ থেকে গান শিখেছেন। তার প্রকাশিত অ্যালবামের সংখ্যা আটটি। এছাড়া তিনি বিটিভির তালিকাভুক্ত শিল্পী এবং বিভিন্ন বেসরকারি টিভি চ্যানেলে নিয়মিতভাবে গান করেন। তিনি সর্বোচ্চ সম্মানিত গায়ক হিসেবে ২০১৭ সালে 'আরটিভি স্টার অ্যাওয়ার্ড' লাভ করেছেন। 

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, মার্চ ১১, ২০১৮
এইচএমএস/এএ

যশোর রুটে কালবৈশাখীর কবলে রিজেন্ট, আতঙ্ক
ভুল পাসের খেসারত দিলো বায়ার্ন
হিজলায় সড়ক দুর্ঘটনায় এইচএসসি পরীক্ষার্থীর মৃত্যু
স্বামী-স্ত্রীসহ ৫ মাদক বিক্রেতা আটক
ক্রান্তীয় অঞ্চলে জন্মানো প্রথম পোলার বিয়ারের মৃত্যু
চেরনোবিলের পারমাণবিক দুর্ঘটনা
ফরিদপুরে আসামি ধরতে গিয়ে হামলায় পুলিশ কর্মকর্তা আহত
চেন্নাইকে জিতিয়ে তবেই ফিরলেন ধোনি
বগুড়ায় ছয় বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ
শায়েস্তাগঞ্জে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু

Alexa