শিল্পকলায় শত নারীর শিল্পকর্ম প্রদর্শনী ‘মাধবীলতা’

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাতীয় চিত্রশালায় সংবাদ সম্মেলনে কথা বলছেন আয়োজকরা/ছবি: জিএম মুজিবুর

ঢাকা: বিশ্ব নারী দিবস উপলক্ষে সব মহীয়ষী নারীর প্রতি শ্রদ্ধা জানিয়ে শুরু হচ্ছে সপ্তাহব্যাপী শিল্পকর্ম প্রদর্শনী 'মাধবীলতা'। ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অল্টারনেটিভ'র (ইউডা) চারুকলা বিভাগের নারী শিক্ষার্থীদের অংশগ্রহণে এ আয়োজন মঙ্গলবার (৬ মার্চ) থেকে শুরু হবে বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে।

সোমবার (৫ মার্চ) শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালায় এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। 

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির চিত্রকলা বিভাগের পরিচালক আশরাফুল আলম, ইউডার চারুকলা বিভাগের পরিচালক অধ্যাপক শাহজাহান আহমেদ বিকাশ এবং সহযোগী অধ্যাপক ও প্রদর্শনীর আহ্বায়ক কানিজ সোহানী ইসলাম।

সম্মেলনে জানানো হয়, বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও ইউডা'র চারুকলা বিভাগ যৌথভাবে এ শিল্পকর্ম প্রদর্শনীর আয়োজন করেছে। এতে ১০৫ জন শিল্পীর প্রায় দেড়শতাধিক শিল্পকর্ম প্রদর্শিত হবে। প্রদর্শনী অনুষ্ঠিত হবে শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনের এক নম্বর গ্যালারিতে।

মঙ্গলবার বিকেলে শিল্পকলা একাডেমিতে সপ্তাহব্যাপী এ আয়োজনের উদ্বোধন করবেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। 

এসময় আরো উপস্থিত থাকবেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব সুরাইয়া বেগম এবং ইউডার প্রতিষ্ঠাতা ও সভাপতি অধ্যাপক মুজিব খান। অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করবেন ইউডা চারুকলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক শাহজাহান আহমেদ বিকাশ।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির মাহপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন 'মাধবীলতা' শত নারীর শিল্পকর্ম প্রদর্শনীর আহ্বায়ক ও ইউডার সহযোগী অধ্যাপক কানিজ সোহানী ইসলাম।

বাংলাদেশ সময়: ১৪১৮ ঘণ্টা, মার্চ ০৫, ২০১৮
এইচএমএস/এএ

রাবিতে আন্দোলনকারীদের বিক্ষোভ পণ্ড
শিক্ষার্থীদের বিক্ষোভে হল প্রাধ্যক্ষের পদত্যাগ দাবি 
পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু
সুন্দরগঞ্জে ট্রলি চাপায় শিশুর মৃত্যু
বৈশাখে ‘ঝড়’ নিয়ে এলেন হাবিব
বৈরী আবহাওয়া: পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি চলাচল বন্ধ
‘স্মৃতি কাঁথা ও কথা’ প্রদর্শনী অনুষ্ঠিত
আবেদনময়ী মিথিলা
হাসিতে সুখ-সুস্থতা
লাইফ সাপোর্টে কবি বেলাল চৌধুরী

Alexa