রাসেল রায়হানের ‘একচক্ষু হরিণীরা’

বইপত্র ~ শিল্প-সাহিত্য | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

...

'ঠিক কখন এবং কেন গর্ভের সন্তানকে ছুঁয়ে এক মা প্রতিজ্ঞা করেছিলেন, যৌবনপ্রাপ্ত হলেই সন্তানের সুস্থ একটি চোখ তিনি চেয়ে নেবেন? সাদামাটা এক নারী আহির অথবা মেডিকেলের ছাত্রী মুনিয়ার প্রেমিক—মূলত সেই সন্তানটিই বা কী করে?’

উত্তরগুলো দেবে উপন্যাস ‘একচক্ষু হরিণীরা’। লিখেছেন তরুণ কবি ও কথাসাহিত্যিক রাসেল রায়হান। ধ্রুব এষের প্রচ্ছদে উপন্যাসটি প্রকাশ করেছে দাঁড়িকমা প্রকাশনী। কমিশনের পর মূল্য আসবে ১৬০ টাকা।
 
প্রথম উপন্যাস নিয়ে রাসেল রায়হান বলেন, আমি উপন্যাসেরই মানুষ। গল্প-কবিতা যা লিখেছি বলা যায় যে, উপন্যাসের প্রস্তুতি। লেখালেখি আমার শখ তো নয়ই, বরং প্যাশন। পেশা হিসেবেও আমি এই প্যাশনকেই নিতে চাই।
 
পাঠক আমার উপন্যাসে কথাসাহিত্যিক রাসেল রায়হানকেই পাবে। কবি রাসেল রায়হানকে নয় মোটেই। আর উপন্যাসে আমি মূলত গল্প বলতে চাই। অজস্র গল্প এবং অভিজ্ঞতা আছে আমার ভেতর। আমি শুধু কল্পনার ঘোড়া ছেড়ে দিতে চাই তার সাথে, যোগ করেন তিনি।
 
প্রকাশনীর পক্ষ থেকে জানানো হয়েছে, একচক্ষু হরিণীরা ঢাকায় পাওয়া যাচ্ছে বাতিঘর, পাঠক সমাবেশ, আশরাফ বুক ডিপো (৪৫ বাংলাবাজার), ঢাকা কলেজ লাইব্রেরি এবং আজিজ সুপার মার্কেটের দোতলায় লোক-এ।
 
বরিশালে মিলবে বিএম কলেজের সামনে; রংপুরে বই তরঙ্গ, লালবাগ মোড়ে; রাজশাহীর বুক পয়েন্ট, সোনাদিঘী মোড়ে; ময়মনসিংহ সদরের সিটি লাইব্রেরিতে; সিলেটে বই পার্ক, জিন্দাবাজারে এবং চট্টগ্রামের বাতিঘরে।
 
সরাসরি হোম ডেলিভারিতেও মিলবে বই। সেক্ষেত্রে মেসেজ কিংবা কল করতে হবে 01998384627 নম্বরে।
 
বাংলাদেশ সময়: ১৬৪১ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১৮
এসএনএস

রাজধানীতে প্রিমিয়ার সুইটসসহ ৩ প্রতিষ্ঠানকে জরিমানা
সপ্তাহের বাছাইকৃত চাকরি
বাণিজ্যমেলায় খাবার ও গৃহসামগ্রীর প্যাভিলিয়নে ভিড় বেশি
তেঁতুল গাছে | শমশের সৈয়দ
নলডাঙ্গায় শীতার্তদের মাঝে শুকনো খাবার ও কম্বল বিতরণ
কান্না শুনে স্কুলভবনে তালাবদ্ধ দুই শিশুকে উদ্ধার
কালাইয়ে নিহত অজ্ঞাত কিশোরের পরিচয় মিলেছে
আর কোনো 'ঐশী' চাই না 
রংপুরে আগুন পোহাতে গিয়ে আরও ২ নারীর মৃত্যু
তিন ক্যাটাগরিতে কাঁচাপাট রফতানি বন্ধ




Alexa