সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের জন্মজয়ন্তী পালন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সৈয়দ শামসুল হকের জন্মজয়ন্তীতে র‌্যালি

কুড়িগ্রাম: সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের ৮৩তম জন্মজয়ন্তীতে কবির সমাধীতে পুষ্পার্ঘ অর্পণ, র‌্যালি, মেলা ও লেখকের বিভিন্ন বই নিয়ে প্রদর্শনীর আয়োজনের মধ্যে দিয়ে দিবসটি পালন করেছে কুড়িগ্রামবাসী।

বুধবার (২৭ ডিসেম্বর) সৈয়দ শামসুল হকের জন্মশহর কুড়িগ্রামে তার সমাধিতে পুস্পার্ঘ অর্পণের মধ্যে দিয়ে প্রিয় কবিকে স্মরণ করেছে কুড়িগ্রামের সর্বস্তরের মানুষ। 

এদিন সকালে কুড়িগ্রাম সরকারি কলেজ চত্বরে কবির সমাধিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে জেলা প্রশাসন, সম্মিলিত সাংস্কৃতিক জোট, কুড়িগ্রাম প্রেসক্লাব, শিল্পকলা একাডেমিসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

পরে কুড়িগ্রাম সরকারি কলেজস্থ কবির সমাধি চত্বর থেকে একটি র‌্যালি বের হয়ে শহর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। দুপুরের দিকে কুড়িগ্রাম সরকারি কলেজ চত্বরে সৈয়দ শামসুল হক রচিত বই মেলার প্রদর্শনী ও কলেজ অডিটরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

এ সময় উপস্থিত ছিলেন- কুড়িগ্রাম জেলা প্রশাসক (ডিসি) আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান, কবি পত্নি আনোয়ারা সৈয়দ হক, জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম মঞ্জু মন্ডল, পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আব্রাহাম লিংকন, শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান বাবুসহ বিশিষ্টজনরা।

এছাড়াও পৃথক পৃথক ভাবে বিভিন্ন সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠন বিভিন্ন কর্মসূচি পালন করছে।

বাংলাদেশ সময়: ১৪৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৭
এফইএস/জিপি

বিসিএলের দু’টি ম্যাচই ড্র
সবুজায়ন ছাড়া সড়ক নেই চীনে
উত্তরায় দেয়াল ভেঙে নির্মাণশ্রমিকের মৃত্যু
বন্দরনগরীর পুঁজিবাজার মেলার প্রচরণা শুরু 
ইথিওপিয়ার বিরোধী নেতা মেরেরাসহ ৫০০ জন কারামুক্ত
নারীর কোলে নিথর শিশু, ডিএনএ টেস্টে মিলবে পরিচয় ?
ফেলানী হত্যায় ভারতের সুপ্রিম কোর্টে শুনানি অনুষ্ঠিত
ঈশ্বরদীতে চোলাই মদসহ ৩ মাদক বিক্রেতা আটক
জাতীয় পার্টির যৌথসভা সোমবার
কৃষি জমির মাটি ইট ভাটায়, আড়াই লাখ টাকা জরিমানা




Alexa