কলকাতায় 'প্রাণের বৈশাখ' 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সংবাদ সম্মেলনে প্রাণের কর্মকর্তারা-ছবি-বাংলানিউজ

কলকাতা: বাংলাদেশ ও ভারতে আগামী ১৪ ও ১৫ এপ্রিল পৃথক দিনে নববর্ষ উদযাপন করা হবে। তাই কলকাতায় এই উৎসব অনুষ্ঠিত হবে দুই দিনব্যাপী। বাংলা নববর্ষ উদযাপনে কলকাতাবাসীর জন্য 'প্রাণের বৈশাখ' শিরোনামে উৎসবের আয়োজন করেছে প্রাণ লিচি।

এই উৎসবে থাকবে মঙ্গল শোভাযাত্রা, একশ’ শিশুকে নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও জনপ্রিয় শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান।

কলকাতায় নিযুক্ত বাংলাদেশ উপ-হাইকমিশনের কর্মকর্তা ও পশ্চিমবঙ্গ সরকারের নেতৃত্বস্থানীয় ব্যক্তিদের দিয়ে উৎসবটি উদ্বোধন করার কথা রয়েছে বলে জানান প্রাণ বেভারেজ ইন্ডিয়া প্রাইভেট লিমিটেডের কান্ট্রি ম্যানেজার সাইফ সাইগল।

নববর্ষ উপলক্ষে কলকাতার সব শ্রেণির মানুষকে আনন্দ দিতে এই উৎসবের আয়োজন। এই আয়োজনে দর্শকদের মাতিয়ে রাখতে সঙ্গীত পরিবেশন করবেন জনপ্রিয় শিল্পী বুশরা শাহরিয়ার, কার্তিক দাস বাউল, নিপোবিতি, শ্রাবণী, সেভিসহ নামকরা সব শিল্পী। এছাড়া থাকবে এ সময়ের জনপ্রিয় তারকা শুভশ্রী, নীল ও সোহমরা। তারা দর্শকদের মাতিয়ে তুলবেন।

বৃহস্পতিবার (১২ এপ্রিল) কলকাতার প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান প্রাণ বেভারেজ ইন্ডিয়া প্রাইভেট লিমিটেডের কান্ট্রি ম্যানেজার সাইফ সাইগল ও মার্কেটিং ম্যানেজার কাশিফ সাইগল। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্মকর্তারা। 

সাইফ সাইগল আরও বলেন, উৎসবে বাঙালি নানা খাবার ও পোশাকের স্টল থাকবে। একইসঙ্গে সব বয়সী মানুষের জন্য নাগরদোলাসহ নানা আয়োজনের ব্যবস্থা করেছি। এই আয়োজন সবার জন্য উন্মুক্ত। 

'প্রাণের বৈশাখ' শিরোনামে উৎসবে আরও যেসব বাংলাদেশি বাণিজ্যিক প্রতিষ্ঠান থাকছে সেগুলো হলো- প্লাস্টিক ও গৃহস্থালী পণ্যের প্রতিষ্ঠান আরএফএল। এছাড়া সহযোগিতায় রয়েছে মিস্টার নুডুলস ও প্রাণ পটেটো ক্র্যাকার।  

প্রাণ বেভারেজ ইন্ডিয়ার কান্ট্রি ম্যানেজার বলেন, ১৩৬টি দেশে সুনামের সঙ্গে ব্যবসা করছে প্রাণ। আগামীতে পশ্চিমবঙ্গে ব্যবসা বড় আকারে বিস্তার করে তুলতে চাই। ব্যবসায়িক দিক থেকে পশ্চিমবঙ্গ সরকার যথেষ্ট সহযোগিতাপূর্ণ ভূমিকা পালন করে আসছে। 

বাংলাদেশ সময়: ১৩৪২ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৮
ভিএস/এমআইএইচ/আরআর

জয়পুরহাটে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গৃহবধূর মৃত্যু
গৃহবধূকে কুপিয়ে হত্যা, স্বামী-শ্বশুর গ্রেফতার
ফ্রাইপ্যানের হাতলে সোয়া কেজি স্বর্ণ
সিলেটে চলন্ত ট্রেনে উঠতে গিয়ে দুই তরুণের মৃত্যু
নর্থ ক্যারোলিনায় ‘ফ্লোরেন্স’ আঘাতের পর দুর্যোগ ঘোষণা 
জঙ্গি-মাদক নির্মূলসহ জিএমপি কমিশনারের ৩ চ্যালেঞ্জ
দশ বছরে ৭৮ হাজার মামলায় আসামি ১৮ লাখ
অছাত্রদের নিয়ে খুলনায় ছাত্রদলের কমিটি গঠনের অভিযোগ
ফিলিপাইনে তাণ্ডবের পর চীনের পথে প্রাণঘাতী ‘মাংকুত’
ফিলিপাইনে টাইফুনের আঘাতে নিহত বেড়ে ২৫