কলকাতায় ‘বাংলাদেশ দিবস’ অনুষ্ঠানের আয়োজন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কলকাতায় ‘বাংলাদেশ দিবস’ অনুষ্ঠানের আয়োজন

কলকাতা: প্রতিবারের মতো এবারো কলকাতায় ‘যোধপুর পার্ক উৎসব’-মেলার আয়োজন করা হয়েছে। এ উৎসবে প্রথমবারের মতো ‘বাংলাদেশ দিবস’ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সোমবার (০৮ জানুয়ারি) ‘বাংলাদেশ দিবস’ অনুষ্ঠানে অংশ নেন- আঁখি আলমগীর, স্বপ্নীল সজিব, নাফিদা কামাল, আইয়ুব বাচ্চু, ভগীরথ মালোসহ একঝাঁক বাংলাদেশী তারকা। 

এছাড়াও পশ্চিমবঙ্গ থেকে পুর ও নগরন্নোয়ন মন্ত্রী ফিরাদ হাকিম, বিধায়ক পরেশ পাল এবং বাংলাদেশ উপ হাইকমিশনার তৌফিক হাসানসহ বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন। এসময় মেলা প্রাঙ্গনের একটি স্টলে মুক্তিযুদ্ধ ভিত্তিক আর্ট গ্যালারির উদ্বোধন করা হয়।

শুক্রবার (০৫ জানুয়ারি) থেকে দক্ষিণ কলকাতায় ১০ দিনব্যাপী এ মেলা শুরু হয়। মেলা চলবে রোববার (১৪ জানুয়ারি) পর্যন্ত।


উৎসব কমিটির চেয়ারম্যান সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায় ও যুগ্ম-সম্পাদক কৃষ্ণকুমার দাস বাংলানিউজকে বলেন, বাংলাদেশের সঙ্গে নাড়ির টান রয়েছে এমন বহু মানুষ এই অঞ্চলে বসবাস করেন। তাদের কথা ভেবেই উৎসবে ভিন্ন স্বাদ এনেছি। এছাড়া বাংলাদেশের মানুষের সঙ্গে পশ্চিমবাংলার মানুষের সম্পর্ক শুধু সরকারি উদ্যোগেই হবে কেন। বেসরকারিভাবেও যাতে আরো বেশি করা যায় তাই এই উদ্যোগ। 

এদিকে, দিল্লিতে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলীকে রোববার (০৭ জানুয়ারি) ‘লাইফ টাইম অ্যাচিভমেন্ট’ স্মারক দিয়ে ভূষিত করেছেন উৎসব কমিটি।

১৪ জানুয়ারি উৎসবের শেষদিনে জিৎ গাঙ্গুলী, নচিকেতা, লোপামুদ্রা মিত্র, কুণাল গাঞ্জাওয়ালা, ইন্দ্রনীল সেন, রুপম ইসলাম, চন্দ্রবিন্দু, রুপঙ্কর, ইমন চক্রবর্তীসহ একাধিক ভারতীয় শিল্পী উৎসবে অংশ নেবেন।

বাংলাদেশ সময়: ০৩০৪ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০১৮
ভিএস/এনটি

পিএসজির আট গোলে নেইমারের চার
পেনাল্টি মিস মেসির, ২৯ ম্যাচ পর হারলো বার্সা
টঙ্গীতে জোড়া খুন মামলার ৫ আসামি গ্রেফতার
ভালোবাসায় মুগ্ধ পূর্ণিমা শীল
ক্যান্সার আক্রান্ত প্রকৌশলীকে বাঁচাতে এগিয়ে আসুন
দেশের দ্বিতীয় বৃহত্তম শপিং মল রংপুরে
আগ্নেয়গিরির চূড়ায় আকাশের হাতছানি
ভ্রমণে মালয়েশিয়াকে বয়কট নয় কেন!
রাজধানীতে মধ্যরাতে বেপরোয়া কাভার্ডভ্যান কাড়লো ২ প্রাণ
বাকৃবি শিক্ষক সমিতির নির্বাচনে আওয়ামীপন্থিদের জয়




Alexa