কলকাতায় ফিরেও মমতা নিয়ে টু-শব্দটি করলেন না মুকুল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দিল্লি থেকে কলকাতায় ফিরলেন, কিন্তু মমতা নিয়ে রা নেই মুখে

কলকাতা: নানা গুঞ্জনের অবসান ঘটিয়ে দিল্লিতে ৩রা নভেম্বর সন্ধ্যায় ভারতীয় জনতা পার্টিতে যোগ দেন তৃণমূলের সাবেক শীর্ষস্থানীয় নেতা ও সংসদ সদস্য মুকুল রায়। বিজেপিতে যোগ দেওয়ার পর মুকুল রায়ের কলকাতা ফেরা নিয়ে ছিল নানা চাপানউতোর। তৃণমূলের দীর্ঘদিনের সৈনিক দল ছাড়ার পর তাঁর মুখ থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল সম্পর্কে ঠিক কী কী বেরোয়, তা জানতে সবার উত্সাহ ছিল চরমে। তবে সে জল্পনায় জল ঢেলে সাসপেন্স বজায় রাখলেন রাজনীতিতে পোড় খাওয়া এই নেতা।

সকাল থেকেই ভিড় ছিল দমদম বিমানবন্দর চত্বরে। দিল্লি থেকে কলকাতায় নেমে বিমানবন্দরে উষ্ণ অভ্যর্থনা নেন। এরপর সোজা চলে যান বিজেপির পার্টি অফিসে। মুকুলকে পাশে নিয়ে সাংবাদিকদের মুখোমুখি হন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ।

মুকুল বিষয়ে তার অনুপস্থিতে পরোক্ষে তীর্যক মন্তব্য ও বক্রোক্তি করলেও মুকুলের উপস্থিতিতে দিলীপ ঘোষ তার প্রশংসাই করলেন। বললেন, বাংলার রাজনীতিতে ভূমিকম্প এনে দিয়েছেন মুকুল রায়। তাঁর মনের মধ্যে অনেক কথা লুকিয়ে রয়েছে। ধীরে ধীরে তিনি সব বলবেন।

দিলীপ ঘোষ নিজে বেশি কথা না বাড়িয়ে মুকুলের দিকেই মাইকটা বাড়িয়ে দেন। গলায় গেরুয়া পতাকা ঝুলিয়ে মুকুল বললেন, বিমানবন্দর থেকে পার্টি অফিস পর্যন্ত আসার পথে যে অভ্যর্থনা পেয়েছি তাতে আমি আপ্লুত। রাষ্ট্রীয় ক্ষেত্রে আমার ক্যাপ্টেন অমিত শাহ। আর বাংলায় ক্যাপ্টেন দিলীপ ঘোষ। তাঁদের দুজনের কথা মেনেই কাজ করব।

বিগত দুই বছরে বিজেপি যেভাবে কাজ করছে, তাতে তারা প্রায় লক্ষ্যে পৌঁছে গেছে।  গুজরাটসহ আগামী বিধানসভা নির্বাচনে বিজেপিই সরকারে আসবে বলে দাবি করে মুকুল জোর গলায় বলেন, আগামী দিনে বাংলা ও উড়িষ্যাতেও সরকার গড়বে বিজেপি। বাংলায় বিজেপিই গণতন্ত্র ফেরাবে।

মুকুল আরো বলে, ২০১১ এ বাংলায় যে পরিবর্তন চেয়েছিলাম, তা আসেনি। কাঙ্ক্ষিত পরিবর্তন আসেনি। যাঁরা প্রকৃত পরিবর্তন চান, তাঁরা বিজেপিতে যোগ দিন।

এর চেয়ে বাড়তি একটা কথাও আর বলেননি সদ্য তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া পোড়খাওয়া এই রাজনীতিক।

তাঁর মনে কী চলছে, তা জানার জন্য রাজ্যবাসীকে অপেক্ষায় রাখলেন আগামী ১০ নভেম্বর পর্যন্ত। বিজেপিতে তার নাম লেখানোর পর প্রথম রাজনৈতিক বক্তব্য রাখবেন রানি রাসমণি রোডে বিজেপির সমাবেশেই। সেখানে তাঁর অনেক কিছু বলবার আছে বলে জানান তিনি।
বাংলাদেশ সময়:২০৫৫ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০১৭
ভিএস/জেএম

জাপানে হার দিয়ে অভিষেক ইনিয়েস্তার
এবার নির্বাচিত হলে ব্যবসা-বান্ধব নগর গড়বেন আরিফ
নালিতাবাড়ীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধা নিহত
কমলনগরে সড়ক দুর্ঘটনায় মাদ্রাসাছাত্রের মৃত্যু
জাহিন স্পিনিংয়ের রাইট আবেদন বাতিল
মাস্টার্স ভর্তির দ্বিতীয় পর্যায়ের আবেদন শুরু সোমবার
প্রতিটি জেলায় বিমানবন্দর নির্মাণ করা হবে 
বুধবার বিক্ষোভ কর্মসূচির ঘোষণা কোটা আন্দোলনকারীদের
আন্তঃমোবাইল ব্যাংকিং চালুর কাজ চলছে: পলক
মহাসড়ক অবরোধ করে পাবিপ্রবি শিক্ষার্থীদের বিক্ষোভ