নিম্নচাপের প্রভাবে কলকাতায় বৃষ্টি চলবে দুইদিন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

টানা বৃষ্টিতে সড়কে পানি জমে গেছে-ছবি-বাংলানিউজ

কলকাতা: বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের কারণে টানা বৃষ্টিতে অচল হয়ে পড়েছে কলকাতার জনজীবন। রোববার (৮ অক্টোবর) রাত থেকে শুর‍ু হওয়া বৃষ্টি আগামী ৪৮ ঘণ্টা চলবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। 

আলিপুর আবহাওয়া অফিসের কর্মকর্তা গণেশ দাস বাংলানিউজকে জানান আগামী ৪৮ ঘণ্টা কলকাতা, হাওড়া, হুগলীসহ পশ্চিমবঙ্গের কয়েকটি জেলায় ভারী বৃষ্টিপাত হবে। সেইসঙ্গে চলবে ঝোড়ো হাওয়া।
 
টানা বৃষ্টিতে কলকাতার বিভিন্ন জায়গায় ইতোমধ্যে পানি জমে গেছে। কলকাতা ও এর আশপাশের এলাকায় গাছ ভেঙে পড়ায় সাময়িকভাবে কিছু রাস্তা বন্ধ রাখতে হয়েছে। ভারী বৃষ্টিপাতের কারণে তীব্র যানযটের সৃষ্টি হয়েছে। পার্কস্ট্রিট ও ইএম বাইপাসসহ আরও কয়েকটি জায়গায় যানবাহন চলছে ধীরগতিতে। পূজাসহ পরপর টানা ছুটি কাটিয়ে সোমবার (৯ অক্টোবর) সপ্তাহের প্রথমদিন কর্মব্যস্ত কলকাতাবাসী বৃষ্টির কারণে পড়েছেন ভোগান্তিতে। 
 
এদিকে ভারী ও মাঝারি বৃষ্টিতে কলকাতার ট্রেন চলাচলও বিঘ্নিত হয়েছে। দক্ষিণ এবং দক্ষিণ পূর্ব শাখার বেশ কয়েকটি ট্রেন ধীর গতিতে চলছে। ঝোড়ো হাওয়ায় হাওড়া লাইনে গাছ ভেঙে পড়ায় ট্রেন চলাচল বন্ধ রয়েছে।
 
বর্ধমান, দুই ২৪ পরগণা, নদিয়া, দুই মেদিনীপুর, পুরুলিয়া ও বাঁকুড়ায় শুরু হয়েছে প্রবল বৃষ্টি। সঙ্গে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে দমকা হাওয়া বইছে। 

সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে জেলেদের সমুদ্রে ‌যেতে নিষেধ করা হয়েছে। আগামী দুইদিন ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি চলবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।
 
বাংলাদেশ সময়: ১৪০৬ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০১৭
ভিএস/আরআর

জাপানে হার দিয়ে অভিষেক ইনিয়েস্তার
এবার নির্বাচিত হলে ব্যবসা-বান্ধব নগর গড়বেন আরিফ
নালিতাবাড়ীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধা নিহত
কমলনগরে সড়ক দুর্ঘটনায় মাদ্রাসাছাত্রের মৃত্যু
জাহিন স্পিনিংয়ের রাইট আবেদন বাতিল
মাস্টার্স ভর্তির দ্বিতীয় পর্যায়ের আবেদন শুরু সোমবার
প্রতিটি জেলায় বিমানবন্দর নির্মাণ করা হবে 
বুধবার বিক্ষোভ কর্মসূচির ঘোষণা কোটা আন্দোলনকারীদের
আন্তঃমোবাইল ব্যাংকিং চালুর কাজ চলছে: পলক
মহাসড়ক অবরোধ করে পাবিপ্রবি শিক্ষার্থীদের বিক্ষোভ