বিরলে পৌরসভা-ইউপি নির্বাচনের ভোটগ্রহণ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

.

দিনাজপুর: দিনাজপুর জেলার বিরল পৌরসভা ও রাজারামপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের ভোটগ্রহণ চলছে। উৎসবমুখর পরিবেশে বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। যা একটানা বিকেল ৪টা পর্যন্ত চলবে।  

উপজেলা নির্বাচন কর্মকর্তা রফিকুল ইসলাম বাংলানিউজকে জানান, বৃহস্প্রতিবার সকাল থেকে বিরল পৌরসভার ৯টি ওয়ার্ডের ৯টি কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শুরু হয়েছে। 

এ পৌরসভায় ভোটার রয়েছেন ৮ হাজার ৯১৫ জন। এর মধ্যে ৪ হাজার ৫৫৬ জন পুরুষ ও ৪ হাজার ৩৫৯ জন নারী ভোটার। 

বিরল পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- সবুজার সিদ্দিক সাগর (নৌকা), লিয়াকত আলী (ধানের শীষ), আফজাল হোসেন দুলাল (লাঙ্গল), আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী শফিকুল আজাদ মনি (বরশি) ও স্বতন্ত্র প্রার্থী তানজিউল ইসলাম লাবু (হেলমেট), মোখলেছুর রহমান শুভ (জগ), ফোরহাদুর রহমান সেলিম (নারকেল গাছ) এবং মৌলানা আইয়ুব আলী (কম্পিউটার)। 

আর সাধারণ কাউন্সিলর পদে ৪৪ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ২০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়া স্থানীয় বিএনপি নেতা বাবুল হোসেন (মোবাইল ফোন) দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে বিদ্রোহী প্রার্থী হলেও ঋণ খেলাপির জন্য তা বাতিল করা হয়েছে। 

এদিকে উপজেলার নতুন ইউনিয়ন ১২ নং রাজারামপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন, সাধারণ মেম্বার পদে ৩৫ জন ও মহিলা মেম্বার পদে ৮ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

নির্বাচনে ইউনিয়নের ৯টি কেন্দ্রে ১০ হাজার ৯৩৪ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। এর মধ্যে ৫ হাজার ৫৭৬ জন পুরুষ ও ৫ হাজার ৩৫৮ জন মহিলা ভোটার রয়েছেন।

চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের মুকুল চন্দ্র রায়, বিএনপির আবুল কালাম আজাদ, আওয়ামী লীগের বিদ্রোহী মিজানুর রহমান হিরা ও স্বতন্ত্র প্রার্থী ইয়াসিন আলী। 

বাংলাদেশ সময়: ১৩১৬ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৭
এমএ/

জনপ্রশাসন পদক পাচ্ছেন টাঙ্গাইল জেলা প্রশাসক
দলবদলের বাজারে যাদের মূল্য বেশি ঊর্ধ্বমুখী
কামরাঙ্গীচরে ভবন থেকে পড়ে যুবকের মৃত্যু
কোটা পর্যালোচনা কমিটির সময় বাড়লো ৩ মাস
প্রধান বিচারপতির কাছে বাংলাদেশ কোড তুলে দিলেন আনিসুল হক
কুড়িগ্রামে বাঁশঝাড় থেকে এক ব্যক্তির মরদেহ উদ্ধার
সমন্বিত ভর্তি পরীক্ষা আগামীবার, আশা মন্ত্রীর
শতভাগ পাসের তালিকায় নেই ঢাকা বোর্ডের ৭ জেলা
সন্ধ্যা থেকে ভিড় মিষ্টির দোকানে
শাহরাস্তি উপজেলা পরিষদের উপ-নির্বাচন স্থগিত