আলফাডাঙ্গা পৌর ও ৩ ইউপিতে শান্তিপূর্ণ ভোটগ্রহণ চলছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সুষ্ঠ‍ু ও শান্তিপূর্ণ পরিবেশে দীর্ঘ লাইনে দাড়িয়ে ভোট দিচ্ছেন ভোটাররা। ছবি: বাংলানিউজ

ফরিদপুর: ফরিদপুরের আলফাডাঙ্গা পৌরসভা ও উপজেলার তিনটি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। প্রচণ্ড শীত ও ঘন কুয়াশা উপেক্ষা করে সুষ্ঠ‍ু ও শান্তিপূর্ণ পরিবেশে দীর্ঘ লাইনে দাড়িয়ে ভোট দিচ্ছেন ভোটাররা।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়, বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. মমতাজ আল শিবলী বলেন, স্থানীয় সরকারের এ চারটি নির্বাচনে মোট ৮৬ হাজার ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। নির্বাচন উপলক্ষে পাঁচ প্লাটুন বিজিবি সদস্য মোতায়েনসহ পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। তিনজন অতিরিক্ত জেলা প্রশাসকসহ প্রতিটি ইউনিয়নে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।

আলফাডাঙ্গা পৌরসভায় মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন পাঁচজন প্রার্থী। তারা হলেন- আওয়ামী লীগের প্রার্থী উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. সাইফুর রহমান  (নৌকা), আওয়ামী লীগের দুই বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মো. মকিবুল হাসান (জগ) ও উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য শামসুদ্দীন আহমেদ  (মোবাইল), বিএনপির প্রার্থী উপজেলা বিএনপির প্রচার সম্পাদক মো. আতাউর রহমান (ধানের শীষ) এবং স্বতন্ত্র সৈয়দ আশরাফ আলী (নারকেল গাছ)।

কোলে চড়ে ভোট দিতে এসেছেন বৃদ্ধা ভোটার। ছবি: বাংলানিউজনয়টি সাধারণ কাউন্সিলর পদে ৪১ জন এবং তিনটি নারী সংরক্ষিত কাউন্সিলর পদে ১৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আলফাডাঙ্গা সদর ইউপিতে চেয়ারম্যান পদে দুই প্রার্থী হলেন- আওয়ামী লীগের প্রার্থী ৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. আব্দুর রাজ্জাক  (নৌকা) এবং আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ যুগ্ম সম্পাদক এ কে এম আহাদুল হাসান (আনারস)।

নয়টি সাধারণ সদস্য পদে ৩১ জন এবং তিনটি নারী সংরক্ষিত সদস্য পদে ১০ জন প্রার্থী হয়েছেন।

গোপালপুর ইউপিতে চেয়ারম্যান পদে চারজন প্রার্থী হলেন- আওয়ামী লীগের প্রার্থী জেলা ছাত্রলীগের সহ সভাপতি এনামুল হাসান (নৌকা), আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. সাইফুল খান (আনারস) এবং দুই স্বতন্ত্র প্রার্থী শেখ আব্দুল রহমান (চশমা) ও সৈয়দ মাসুদ রানা (মোটরসাইকেল)।

নয়টি সাধারণ সদস্য পদে ২৮ জন এবং তিনটি নারী সংরক্ষিত সদস্য পদে ১০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বুড়াইচ ইউপিতে চেয়ারম্যান পদে পাঁচজন প্রার্থী হলেন- আওয়ামী লীগের প্রার্থী উপজেলা যুবলীগের সভাপতি মো. আহসানউল্লাহ(নৌকা), আওয়ামী লীগের দুই বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সদস্য মো. আব্দুল ওয়াহাব (আনারস) ও ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি মো. জাহাঙ্গীর আলম (মোটরসাইকেল) এবং দুই স্বতন্ত্র প্রার্থী আবু মুছা (টেলিফোন) ও ওবায়দুর রহমান (চশমা)।

নয়টি সাধারণ সদস্য পদে ৩০ জন এবং তিনটি নারী সংরক্ষিত সদস্য পদে ১১ জন প্রার্থী হয়েছেন।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৭
আরকেবি/এএসআর

ভূমিধসের হুমকিতে তেঁতুলিয়া!  
গাজীপুরে বাসচাপায় নারী শ্রমিক নিহত, বাসে আগুন
আইনমন্ত্রীর বড় বোন সায়মা ইসলাম আর নেই
সাতক্ষীরায় ‘বন্দুকযুদ্ধে’ ২ মাদক বিক্রেতা নিহত 
আবারো তিন দিনে হার
ছাত্রলীগের হাতে মারধরের শিকার ঢাবির দুই শিক্ষার্থী 
১২৯ রানে ওয়েস্ট ইন্ডিজ প্যাকেট, ব্যাটিং-এ বাংলাদেশ
বিরামপুরে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত
সিলেটে ভাইয়ের হাতে বৃদ্ধ খুন
আরিফ ব্যবসায়ীদের বন্ধু