শান্তিপূর্ণভাবে বাঘায় ভোটগ্রহণ চলছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ভোটকেন্দ্রে নারী ভােটারা। ছবি: বাংলানিউজ

রাজশাহী: প্রায় এক যুগ পর এবারই প্রথম পৌর মেয়র পদে দলীয় প্রতীকে নির্বাচন হচ্ছে রাজশাহীর বাঘায়।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) সকাল ৮টা থেকে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শুরু হয়েছে। বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সকাল পৌনে ১০টা পর্যন্ত পৌর এলাকার কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

এ নির্বাচনে মেয়র পদে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগ দলীয় প্রার্থী বর্তমান মেয়র আক্কাছ আলী। আর ধানের শীষ প্রতীক নিয়ে লড়ছেন বিএনপির দলীয় প্রার্থী সাবেক মেয়র আব্দুর রাজ্জাক।

বাঘা পৌরসভার আওয়ামী লীগ দলীয় মেয়র প্রার্থী বর্তমান মেয়র আক্কাছ আলী বাংলানিউজকে বলেন, নির্বাচিত হয়ে তিনি পৌরসভার ভৌগোলিক অবস্থার পরিবর্তনসহ এলাকার উন্নয়ন ও পৌরসভাকে প্রথম শ্রেণিতে উন্নীত করছেন। দীর্ঘদিন ধরেই বিভিন্ন কর্মসূচি ও রাজনৈতিক তৎপরতায় নিয়মিত অংশ নিচ্ছেন। এবার তার ওপর আস্থার ভিত্তিতে ভোটাররা তাকে মূল্যায়ন করবেন।

বিএনপি দলের মেয়র প্রার্থী আব্দুর রাজ্জাক বাংলানিউজকে বলেন, তার প্রতি সাধারণ মানুষের আস্থা রয়েছে। এর আগে দলবল নির্বিশেষে সবার ভোটে নির্বাচিত হয়ে এলাকার উন্নয়নসহ সাধারণ মানুষের পাশে থেকে কাজ করেছেন। অবাধ, নিরপেক্ষ নির্বাচনে ভোটাররা কেন্দ্রে গিয়ে এবারেও দল ও সাধারণ মানুষ ভোট দিয়ে বিজয়ী করবেন বলে আশা করছেন তিনি।

এদিকে, জেলা নির্বাচন অফিস সূত্রে জানায়, সংরক্ষিত তিনটি আসনে কাউন্সিলর পদে ১৮ জন ও সাধারণ আসনের কাউন্সিলর পদে ৫৬ জন প্রার্থী  প্রতিদ্বন্দ্বিতা করছেন। ১০টি কেন্দ্রের ৭২টি বুথে ভোটগ্রহণ চলছে। ১১জন প্রিজাইডিং কর্মকর্তা, ৭৩ জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ও ১৫১ জন পোলিং কর্মকর্তা ভোটকেন্দ্রে রয়েছেন।

এবার বাঘা পৌর নির্বাচনে মোট ভোটার সংখ্যা ২৭ হাজার ৭৮৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৪ হাজার ১৭ জন ও নারী ভোটার ১৩ হাজার ৭শ' ৭২ জন।

রাজশাহী জেলা রিটার্নিং কর্মকর্তা আতিয়ার রহমান বাংলানিউজকে জানান, বৃহস্পতিবার ( ২৮ ডিসেম্বর) শান্তিপূর্ণভাবে নির্বাচনে অনুষ্ঠিত হচ্ছে। সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনের বিধান রেখে আইন-শৃঙ্খলা বাহিনী সব ধরনের নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে।

কেন্দ্রগুলোতে র‌্যাব, বিজিবি ও পুলিশের স্ট্রাইকিং ফোর্স জোরদার করা হয়েছে। সবকিছু ঠিক থাকলে শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশেই ভোটগ্রহণ শেষ হবে বলেও জানান জেলা রিটার্নিং কর্মকর্তা আতিয়ার রহমান।

বাংলাদেশ সময়: ১০৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৭
এসএস/এএটি

ভাষা দিবসের প্রস্তুতিতে নো-ম্যান্সল্যান্ডে নির্ঘুম রাত 
বগুড়ায় পাচারকালে ১৫০ বস্তা চাল জব্দ
শ্রদ্ধার ফুলে ঢাকলো শহীদ মিনার 
আগৈলঝাড়ায় আসামির কোপে ২ পুলিশ সদস্য আহত
১৪ দিনে হারিয়ে যাচ্ছে একটি ভাষা: ইউনেস্কো
রাতের স্মৃতির মিনার যেন জনসমুদ্র
খালেদা জিয়াকে ছাড়াই শহীদ মিনারে যাবে বিএনপি
শহীদ মিনারে ফুল দেওয়া হলো না ছাত্রলীগ সভাপতির 
রাজশাহীতে শোক ও শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণ
একুশের প্রথম প্রহরে বরিশালে শহীদদের প্রতি শ্রদ্ধা 




Alexa