স্থানীয় সরকারের ৮৯টি নির্বাচন বৃহস্পতিবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নির্বাচন কমিশন ভবন

ঢাকা: স্থানীয় সরকারের ৮৯টি নির্বাচনে বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) ভোটগ্রহণ করবে নির্বাচন কমিশন (ইসি)। সংশ্লিষ্ট নির্বাচনী এলাকাগুলোতে এরইমধ্যে ভোটের প্রস্তুতি সম্পন্ন করেছে সংস্থাটি।
 

ইসির জনসংযোগ পরিচালক এসএম আসাদুজ্জামান বাংলানিউজকে জানান, বৃহস্পতিবার ছয়টি পৌরসভায় সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। এগুলোর মধ্যে রয়েছে- পঞ্চগড়ের বোদা, দিনাজপুরের বিরল, রাজশাহীর বাঘা, নাটোরের বনপাড়া, ফরিদপুরের আলফাডাঙ্গা ও জামালপুরের বকশিগঞ্জ। 

এসব পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি ও ইসলামী আন্দোলন বাংলাদেশের মোট ২৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। স্বতন্ত্র প্রার্থী রয়েছেন ১৩ জন।
 
এছাড়া তিন পৌরসভায় উপ-নির্বাচন হবে। এগুলো হলো- শেরপুর পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড, মাধবদীর ৫ নম্বর ওয়ার্ড ও চুয়াডাঙ্গার ৩ নম্বর ওয়ার্ড।
 
নির্বাচনে সাধারণ কেন্দ্রে ১৯ জন এবং ঝুঁকিপূর্ণ কেন্দ্রে ২০ জন করে বিভিন্ন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন থাকবেন। এছাড়া পুলিশ, আনসার, এপিবিএন ও ব্যাটালিয়ন আনসারের স্ট্রাইকিং ও মোবাইল টিম এবং র‌্যাবের ২টি টিম ও এক প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।
 
এদিকে ৩৭ ইউপিতে সাধারণ ও ৪৩ ইউপিতে উপ-নির্বাচনের ভোটগ্রহণও করা হবে। বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।
 
ইসির যুগ্মসচিব (চলতি দায়িত্ব) ফরহাদ আহাম্মদ খান জানিয়েছেন, এরইমধ্যে মাঠ কর্মকর্তাদের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়া প্রয়োজনীয় সংখ্যক আইন-শৃঙ্খলা বাহিনী সদস্য মোতায়েন করা হয়েছে। সুষ্ঠুভাবে ভোট সম্পন্ন করার জন্য কঠোর নির্দেশনা রয়েছে নির্বাচন কমিশনের। এক্ষেত্রে কারো কারো গাফিলতি হলে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেবে কমিশন।
 
বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৭
ইইউডি/জেডএস

সুপারির খোসায় ২৪ হাজার ইয়াবা, আটক ৩
দেশে কোটা সংস্কার নিয়ে রাজনীতি চলছে
জেনেভা ক্যাম্পে ফের অভিযান, আটক শতাধিক
জঙ্গি সম্পৃক্ততায় মালয়েশিয়ায় গ্রেফতার ৭
যে কারণে আম্পায়ার থেকে বল নিয়েছিলেন ধোনি
গ্রীষ্মের ছুটি কাটাতে লন্ডনে অভিষেক-ঐশ্বরিয়া-আরাধ্য
কার্যকর ব্যবস্থা নেয়ায় এবার প্রশ্নফাঁস হয়নি
পরিবেশ পদক পেল ওয়ালটন হাই-টেক
এইচএসসিতে পাসের হারে এবারও এগিয়ে মেয়েরা 
হুমায়ূন আহমেদের লেখা ১০ গান (ভিডিও)