জয় সুনিশ্চিত, ভোট দিয়ে বললেন ঝন্টু

ইসমাইল হোসেন, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ভোট দিচ্ছেন আওয়ামী লীগের প্রার্থী সরফুদ্দিন আহমেদ ঝন্টু

রংপুর থেকে: সকাল থেকে যেভাবে ভোট হচ্ছে তাতে তার জয় সুনিশ্চিত বলে দাবি করলেন রংপুর সিটি কর্পোরেশন (রসিক) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সরফুদ্দিন আহমেদ ঝন্টু (নৌকা প্রতীক)।

২১ ডিসেম্বর (বৃহস্পতিবার) নগরীর সালেমা বালিকা উচ্চ বিদ্যালয়ে বেলায় ১০টার দিকে নিজের ভোটাধিকার প্রয়োগ করেন ঝন্টু।

ভোট দিয়ে বেরিয়ে যাওয়ার পথে ঝন্টু সাংবাদিকদের বলেন, মানুষ উৎসব মুখর পরিবেশে ভোট দিচ্ছে। এ পরিবেশ অব্যাহত থাকলে জয় সুনিশ্চিত। এই ভোটের দিকে তাকিয়ে আছে বাংলাদেশ। তাকিয়ে আছে জননেত্রী শেখ হাসিনা। জয়ী হলে প্রধানমন্ত্রীর কাছ থেকে টাকা এনে রংপুরের বাকি উন্নয়ন করবো।

হার-জিতের প্রশ্নে ঝণ্টু বলেন, একজন হারবে একজন জিতবে। মন মানসিকতা ঠিক রেখে ভাই হিসেবে কাছে টেনে নিয়ে বাকি জীবন কাটাবো।

তিনি আরও বলেন, আমরা আড়াই হাত লাঠি কাটতে বলি নাই, রক্তের বন্যাও বইয়ে দিতে বলিনি।

অনেকে বলছেন, হেরে গেলে রক্তের বন্যা বওয়াবেন, আড়াই হাত লাঠি কেটে তারা তৈরি হয়ে আছে। আমি জানি না আড়াই হাত লাঠি কেটে নিয়ে তারা কোনখানে ব্যবহার করবেন? তারা ভয় দেখিয়ে বিভ্রান্তি সৃষ্টি করছে। আপনারা ভোটের মাধ্যমে সেই জবাব দেবেন।

উল্লেখ্য, বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহণ চলবে রসিক নির্বাচনে। এরপরই শুরু হবে ভোটগণনা।

রসিক নির্বাচনে এবার মেয়র পদে সাতজন প্রার্থীর মধ্যে ‘হেভিওয়েট’ প্রার্থী রয়েছেন তিনজন। দলীয় পরিচয়ে আওয়ামী লীগের সরফুদ্দিন আহমেদ ঝণ্টু, জাতীয় পার্টির মোস্তাফিজার রহমান মোস্তফা এবং বিএনপির কাওসার জামান বাবলার মধ্যে মূল লড়াই হচ্ছে।

১৯৩টি ভোট কেন্দ্রের এক হাজার ১২২টি স্থায়ী এবং অস্থায়ী ১৬৬টি ভোট কক্ষে নির্বাচন অনুষ্ঠিত হবে। ভোট গ্রহণের জন্য নিয়োগ দেওয়া হয়েছে ১৯৩ জন প্রিজাইডিং কর্মকর্তা, এক হাজার ১২২ জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ও দুই হাজার ২৪৪ জন পোলিং কর্মকর্তা।

দ্বিতীবারের মতো অনুষ্ঠেয় এ সিটিতে ভোটার সংখ্যা ৩ লাখ ৯৩ হাজার ৯৯৪ জন। যা গত বছরের চেয়ে ৩৬ হাজার বেশি। এরমধ্যে পুরুষ এক লাখ ৯৬ হাজার ৩৫৬ জন। নারী এক লাখ ৯৭ হাজার ৬৩৮ জন।

বাংলাদেশ সময়: ১০৫২ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৭
আরআই

মহেশখালীতে অস্ত্র তৈরির কারখানার সন্ধান, আটক ২
রাজশাহী জেলা বিএনপির সাধারণ সম্পাদক গ্রেফতার
অন্যরকম ক্যাটরিনা
তিন মাদ্রাসাছাত্রীকে অপহরণের চেষ্টা, আটক ২
নিয়ন্ত্রণ হারিয়ে মাংসের দোকানে ট্রাক, নিহত ১
বিয়েতে রাজি না হওয়ায় স্কুলশিক্ষিকাকে পিটিয়ে জখম
কুমিরের পেটে নিরীহ জেব্রা
সমুদ্রবন্দরকে ৩ নম্বর সতর্কতা সংকেত
জনসমুদ্রে দাঁড়িয়ে ‘বিশেষ বার্তা’ দিলেন মমতা
পেটের ওপর তরমুজ ফালি করে বিশ্ব রেকর্ড