নিজেকে বিশ্বসেরা ডিফেন্ডার দাবি করলেন লোভরেন

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দেহান লোভরেন।

ঢাকা: নিজেকে বিশ্বের অন্যতম সেরা ডিফেন্ডার দাবি করলেন ক্রোয়েশিয়াকে প্রথমবারের মতো বিশ্বকাপ ফাইনালে ওঠানো দলের রক্ষণভাগের খেলোয়াড় দেহান লোভরেন। 

লিভারপুলের এই ২৯ বছর বয়সী ডিফেন্ডার ২০১৬ সালের ইউরোতে খেলার সুযোগ পাননি। মাস দু’য়েক আগে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে রিয়াল মাদ্রিদের বিপক্ষে খেলতে নেমে বরণ করতে হয়েছে হতাশাজনক পরাজয়। সামনের ১৫ জুলাই রাশিয়া বিশ্বকাপের ফাইনালে তিনি মাঠে নামবেন ফ্রান্সের বিপক্ষে। ১৯৯৮ সালের সেমিফাইনালে এই ফ্রান্সের কাছেই বিদায় নিয়েছিল ক্রোয়েশিয়া। 

লোভরেন মনে করেন, প্রথমবারের মতো বিশ্বকাপের ফাইনালে ওঠা দলটির প্রতিনিধিত্ব করতে পেরে এরইমধ্যে দলের মর্যাদা পুনরুদ্ধার করতে পেরেছেন তিনি। একইসঙ্গে সমালোচকদেরও উচিত জবাব দেওয়া গেছে। কারণ ইংলিশ লিগে টোটেনহামের বিপক্ষে তার লাগাতার ভুলের কারণে ৪-১ গোলে হেরেছিল লিভারপুল। ওই ম্যাচের ৩১ মিনিটের মাথায় লোভরেনকে মাঠ থেকে তুলে নেন লিভারপুল কোচ। ফলে তাকে ঘিরে ছুটে আসতে থাকে সমালোচনার তীর। 

সেই ম্যাচের ইংলিশ অধিনায়ক হ্যারি কেইন টোটেনহামের হয়ে সফল হলেও বুধবার (১১ জুলাই) তাকে বধ করতে গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যায় লোভরেনকে। এতে দারুণ খোশ মেজাজে থাকা এই ক্রোয়েশিয়ান ডিফেন্ডারকে বিশ্বের অন্যতম সেরা ডিফেন্ডার বললেও যেন ভুল বলা হবে না।

সংবাদ মাধ্যমকে লোভরেন বলেন, আমরা আমাদের জাত চিনিয়েছি। মানুষের উচিত আমাদের সম্মান করা। সমালোচকরা অনেক সময় অন্যায্য কথাবার্তা বলেন। তবে আমি মনে করি, বিশ্বের অন্যতম সেরা ডিফেন্ডার হিসেবে আমি নিজেকে প্রমাণ করতে পেরেছি।

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, জুলাই ১২, ২০১৮
এনএইচটি

অর্থ সচিব মুসলিম চৌধুরীকে সিএজি পদে নিয়োগ
গলাচিপায় আড়াই লাখ রেণুপোনাসহ আটক ৩
হাসিনা-মোদির নেতৃত্বে সম্পর্কের অগ্রগতি
ভোট দিয়ে বিজয়ী করবেন, উন্নয়ন বুঝে নিবেন: লিটন
অপরিবর্তিত দল নিয়েই ফাইনালে ফ্রান্স-ক্রোয়েশিয়া
মানসিকতার পরিবর্তন হলে দারিদ্র্য বিমোচন সম্ভব
সরকার দলীয় লোকজন নির্বাচনের পরিবেশ নষ্ট করছে: বুলবুল
ব্রহ্মপুত্র-পদ্মাসহ ৩৮ নদীর পানি বাড়ছে
পদ্মার ভাঙনে হুমকির মুখে নড়িয়া উপজেলা শহর
বিজনেস আইডিয়া তুলে ধরলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা