কথা বলাবলি বন্ধ নেইমার-এমবাপ্পের!

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

এমবাপ্পেকে 'দানাতেলো'র সাথে তুলনা করেন নেইমার- ছবি: সংগৃহীত

পুরো ফুটবল বিশ্বকে চমকে দিয়ে ২২২ মিলিয়ন ইউরোর ট্রান্সফার ফি'র রেকর্ড গড়ে গত মৌসুমে বার্সা ছেড়ে পিএসজিতে পাড়ি দিয়েছেন ব্রাজিলিয়ান ফুটবল তারকা নেইমার জুনিয়র। পিএসজিতে স্বল্প সময়েই বেশকিছু বিতর্কের জন্ম দিয়েছেন তিনি।

প্যারিস সেন্ট জার্মেইয়ে যোগ দেওয়ার অল্প কিছুদিন পরই ক্লাব সতীর্থ ও উরুগুইয়ান তারকা এদিনসন কাভানির সঙ্গে পেনাল্টি শট নেওয়া নিয়ে ঝগড়া বাঁধিয়ে ফেলেন নেইমার। এ কারণে গুঞ্জন ছড়িয়ে পরে নেইমারের চাপে কাভানিকে বেচে দেবে প্যারিসের ক্লাবটি।
 
সেই গুঞ্জন পরে সত্য না হলেও নতুন আরেক গুঞ্জন উঠেছে নেইমারকে ঘিরে। নতুন খবর—ক্লাব সতীর্থ ও ফরাসি তরুণ কিলিয়ান এমবাপ্পের সঙ্গে নাকি কথা বলাই বন্ধ করে দিয়েছেন নেইমার। স্পেনের বহুল প্রচারিত পত্রিকা এল পাইসের এক নিবন্ধে সাংবাদিক দিয়েগো তোরেস দাবি করেছেন, এই দুই মহাতারকার মধ্যে কিছু একটা গণ্ডগোল চলছে।

ওই সাংবাদিকের দাবি, এই মুহূর্তে নেইমার ও এমবাপ্পে একবারেই কথা বলা বন্ধ করে দিয়েছেন। গত মৌসুমে কিছু বিষয়ে তর্কে জড়িয়ে পড়ার কারণেই এমনটা হয়েছে। নেইমারের আচরণে নাকি এমবাপ্পের বাবা খুবই অবাক হয়েছেন।
 
ক্লাবে নিজের প্রথম মৌসুমে স্বদেশী সতীর্থ দানি আলভাজের সাথে বেশ শক্ত বন্ধন তৈরি করেন নেইমার এবং ওই সময়েই এমবাপ্পেকে বেশ দূরে সরিয়ে দেন, যেন এমবাপ্পে একটা কার্টুন চরিত্র। ব্রাজিলিয়ান জুটি এমবাপ্পেকে উপহাস করে নাকি প্রায়ই হলিউডের বিখ্যাত চলচ্চিত্র ‘টিনেজ মিউট্যান্ট নিনজা টার্টল’র চরিত্র ‘দানাতেলো’ বলে ডাকা শুরু করেন।
 
তাকে কার্টুন চরিত্রের সাথে তুলনা করাটা মোটেই ভালোভাবে নেননি ফরাসি ফরোয়ার্ড। কিন্তু নেইমার ও আলভেজ তাতে কর্ণপাত করেননি। বরং সামাজিক যোগাযোগের মাধ্যমে আরও বেশি করে এমবাপ্পেকে নিয়ে উপহাস চালিয়ে যান। এরপর থেকেই মূলত নেইমারের সঙ্গে কথা বলা বন্ধ করে দেন এমবাপ্পে। এমনকি একবার নাকি দুজনের মাঝে ঝগড়া হাতাহাতির পর্যায়ে চলে গেলে সতীর্থরা তাদের ছাড়িয়ে নেন।
 
এই হাতাহাতির ঘটনা গত ফেব্রুয়ারিতে পিএসজির এক ম্যাচে ঘটে, যখন বারবার বল পাস দেওয়ার জন্য বললেও পাস দিতে অস্বীকৃতি জানান নেইমার ও আলভেজ। এই ব্রাজিলিয়ান তারকার ধারণা, দ্রুত গতির কারণে এমবাপ্পের প্রতিভা নষ্ট হয়ে যাচ্ছে এবং এই কারণে তারা তাকে উপহাস করেন।
 
উপহাসের মাত্রা আরও ছাড়িয়ে যায় যখন আর্জেন্টিনার বিপক্ষে রাশিয়া বিশ্বকাপের ম্যাচে ফ্রান্স জিতে যায়। ম্যাচের পর সামাজিক যোগাযোগের মাধ্যমে এক পোস্টে ‘টিনেজ মিউট্যান্ট নিনজা টার্টল’র চরিত্র দানাতেলোর একটি ছবি দিয়ে ক্যাপশনে লিখেন, ‘দানাতেলো দ্রুত গতির, হুম?’
 
রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের বিপক্ষে ২-১ গোলে হেরে বিদায় নিয়েছে নেইমারের ব্রাজিল। আর সেমিফাইনালে সেই বেলজিয়ামকে হারিয়েই একযুগ পর বিশ্বকাপের ফাইনালে উঠেছে ফ্রান্স। এখন দেখার বিষয় বিশ্বকাপের পর নেইমার-এমবাপ্পে জুটির ভবিষ্যৎ কী দাঁড়ায়। এরইমধ্যে পিএসজির কাছে বার্সা থেকে উরুগুইয়ান তারকা লুইস সুয়ারেজকে কেনার বায়না ধরেছেন নেইমার।
 
নেইমার-এমবাপ্পে দুজনকে নিয়েই গ্রীষ্মের দলবদলের বাজারে রিয়াল মাদ্রিদের গুঞ্জন চলছে। ৯ মৌসুমের বন্ধন ছিন্ন করে সম্প্রতি রিয়াল মাদ্রিদ ছেড়ে ইতালিয়ান চ্যাম্পিয়ন জুভেন্টাসে যোগ দিয়েছেন পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। তার স্থলাভিষিক্ত কে হবেন তাই নিয়ে চলছে জল্পনা-কল্পনা।
 
সময়ই বলে দেবে, এই তারকাজুটির গায়ে পিএসজির জার্সিই থাকবে নাকি তাদের বিচ্ছেদ ঘটবে!
 
বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, জুলাই ১১, ২০১৮
এমএইচএম/এমজেএফ

দেশকে দারিদ্র্যমুক্ত করতে শিক্ষিত জাতি গড়ার বিকল্প নেই
পরিবেশ পদক পেল ওয়ালটন হাই-টেক
এইচএসসিতে পাসের হারে এবারও এগিয়ে মেয়েরা 
হুমায়ূন আহমেদের লেখা ১০ গান (ভিডিও)
বিরল ‘বহুরঙা উড়ন্ত কাঠবিড়ালি’র ছানা
আর্জেন্টিনায় মেসিকে আরও চান তেভেজ
মঞ্চ ভেঙে পড়ে গেলেন পাকিস্তান জামায়াতের আমির!
এইচএসসিতে পাস ৬৬.৬৪ শতাংশ, জিপিএ ৫- ২৯,২৬২
পুলিশ কর্মকর্তা মামুন হত্যার ঘটনায় গ্রেফতার ৪
সুইডেনে ভয়াবহ দাবানল, ইইউ’র কাছে সাহায্যের আবেদন