দুই হলুদকার্ড নিয়েও ফাইনাল খেলবেন এমবাপ্পে

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দুই হলুদকার্ড এমবাপ্পের। ছবি: সংগৃহীত

রাশিয়া বিশ্বকাপে তরুণ যে কজন খেলোয়াড় নজর কেড়েছেন তাদের মধ্যে ফ্রান্সের কিলিয়ান এমবাপ্পে উপরের সারিতেই আছেন। ৫ ম্যাচে ৩ গোল করা ১৯ বছর বয়সী এমবাপ্পে যেমন তার পারফরম্যান্স দিয়ে সবাইকে মাতিয়ে রেখেছেন তেমনি মাঠের অখেলোয়াড়সুলভ আচরণের কারণে সমালোচনায়ও পড়েছেন।

ফিফার নিয়ম বহির্ভূত আচরণ করায় চলতি আসরে এ পর্যন্ত দুটি হলুদ কার্ডও পেয়েছেন। কিন্তু সুঃসংবাদ হল তবুও তিনি খেলতে পারবেন ফাইনাল ম্যাচে।

মঙ্গলবার বেলজিয়ামের বিপক্ষে ১-০ গোলে জয় পেয়ে ফাইনাল নিশ্চিত করে ফ্রান্স। এ ম্যাচে একটি হলুদ কার্ড পান এমবাপ্পে। এর আগে কোয়ার্টার ফাইনাল পর্বের আগে আরেকটি হলুদ কার্ড পেয়েছিলেন তিনি।

সাধারণ হিসেবে দুই হলুদ কার্ডে ফাইনাল থেকে নিষিদ্ধ হওয়ার কথা থাকলেও ফিফার নিয়মেই বেঁচে যাচ্ছেন এমবাপ্পে। নিয়ম অনুযায়ী কোয়ার্টার ফাইনাল পর্বের আগের হলুদ কার্ডের হিসেব কোয়ার্টারের পরে আর যোগ হয় না। সে ক্ষেত্রে বর্তমানে এমবাপ্পের নামের পাশে আছে শুধু একটি হলুদ কার্ড।  

তাই এমবাপ্পেকে নিয়েই রোববার (১৫ জুলাই) বাংলাদেশ সময় রাত ৯টায় মস্কো স্টেডিয়ামে ফাইনাল খেলতে নামবে ফ্রান্স। তাদের প্রতিপক্ষ হিসেবে ইংল্যান্ড ও ক্রোয়েশিয়ার মধ্যে কারা থাকবে তা জানা যাবে বুধবার (১১ জুলাই)।

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, জুলাই ১১, ২০১৮

এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফিফা বিশ্বকাপ ২০১৮
ত্রিপুরায় বিনিয়োগের আহ্বান মুখ্যমন্ত্রীর
কমছে না নিত্যপণ্যের দাম
আশাশুনি উপজেলা বিএনপির সভাপতি গ্রেফতার
পত্নীতলায় এক ব্যক্তির গলা কাটা মরদেহ উদ্ধার
পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট পারের অপেক্ষায় ৫ শতাধিক ট্রাক
পুতিনকে যুক্তরাষ্ট্রে আমন্ত্রণ জানালেন ট্রাম্প
খুলনায় যুবকের গলাকাটা মরদেহ উদ্ধার
সরিষাবাড়িতে ট্রাক উল্টে ৩ শ্রমিক নিহত
ভরা মৌসুমেও খুলনায় কমছে না ইলিশের দাম
প্রস্তুতি ম্যাচে জয় পেলো টাইগাররা