ব্যালন ডি’অর নয়, বিশ্বকাপে চোখ এমবাপ্পের

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কিলিয়ান এমবাপ্পে। ছবি: সংগৃহীত

দ্বিতীয় বিশ্বকাপ শিরোপা জয়ের পথে আরও একধাপ এগিয়ে গেছে ফ্রান্স। মঙ্গলবার বেলজিয়ামকে ১-০ গোলের ব্যবধানে হারিয়ে ফাইনালে জায়গা করে নিয়েছে ১৯৯৮ সালের চ্যাম্পিয়নরা। এতটা পথ পাড়ি দেওয়ায় দলের হয়ে সবচেয়ে গুরুত্বপূর্ণ অবদান তরুণ তুর্কী কিলিয়ান এমবাপ্পের। ১৯ বছর বয়সী এই তরুণের পারফরম্যান্সে বুদ হয়ে আছে গোটা ফুটবল বিশ্ব।

৫ ম্যাচে ৩ গোল করা এমবাপ্পে এখন এতটাই আলোচনায়, অনেকে মনে করছেন এবারের ব্যালন ডি’অর তার হাতেই উঠবে। তবে দল ফাইনালে জায়গা করে নেওয়ার পর এমবাপ্পে পরিস্কার জানিয়ে দিয়েছেন, ব্যালন ডি’অর নয়, বিশ্বকাপের দিকেই তার নজর। আর সেখানেই এখন সমস্ত মনযোগ দিয়ে রেখেছেন।

মঙ্গলবার সেন্ট পিটার্সবার্গে বেলজিয়ামকে হারানোর পর এমবাপ্পে বলেন, এটা অকল্পনীয়। এটা জীবনের সবচেয়ে বড় স্বপ্ন, ভবিষ্যতের স্বপ্ন এবং সবকিছু। আমার কাছে আর কোনো শব্দ নেই। এমনকি আমার বড় স্বপ্ন এভাবে ধরা দিবে তা ভাবিনি। এখনো আমি বড় স্বপ্নবাজ কিন্তু ‍এখনো একটি ধাপ বাকি।

‘যখন আপনি প্রতারণা করবেন না এবং সমষ্টিগতভাবে ভালো খেলে যাবেন, আপনি তখন পুরস্কৃত হবেনেই। যতো দিন সম্ভব আমি দলকে সাহায্য করতে চাই। এটাই আমার সবচেয়ে বড় বিষয়। আমি ব্যালন ডি’ অর নিয়ে ভাবছি না। আমি বিশ্বকাপটা চাই। সেখানেই সব মনযোগ রেখেছি।’

বাংলাদেশ সময়: ১১৩২ ঘণ্টা, জুলাই ১১, ২০১৮

এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফ্রান্স ফিফা বিশ্বকাপ ২০১৮
তুরস্কে দুই বছর পর জরুরি অবস্থা প্রত্যাহার
র‌্যাম্পে হাঁটতে হাঁটতে সন্তানকে স্তন্যপান করালেন মডেল
ক্লান্তি হঠাতে মিন্ট!
বলেশ্বর থেকে বাগদা পোনাসহ আটক ৪ জেলের জরিমানা
এইচএসসিতেও কমলো পাসের হার ও জিপিএ-৫
জুভেন্টাসে জুটি হয়ে খেলবেন রোনালদো-পগবা!
ইভিএম সুষ্ঠু নির্বাচনের পরিপন্থি: রিজভী
সুপারির খোসায় ২৪ হাজার ইয়াবা, আটক ৩
দেশে কোটা সংস্কার নিয়ে রাজনীতি চলছে
জেনেভা ক্যাম্পে ফের অভিযান, আটক শতাধিক