চাকরি বাঁচল সাম্পাওলির

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হোর্হে সাম্পাওলি- ছবি: সংগৃহীত

রাশিয়া বিশ্বকাপের বিভীষিকাময় পারফরম্যান্সের পর আর্জেন্টিনা কোচ হোর্হে সাম্পাওলিকে বরখাস্ত করার দাবি উঠেছিল জোরেশোরে। তবে তাকে এখনই না ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। বরং তার উপর অনূর্ধ্ব-২০ দলের দায়িত্বও সপে দেওয়া হয়েছে।

শেষ ষোলোর ম্যাচে ফ্রান্সের বিপক্ষে ৪-৩ গোলে হেরে বিশ্বকাপ থেকে বিদায় ঘটে আর্জেন্টিনার। এমন হারের দায় কাঁধে নিয়ে তাকে সরে যাওয়ার কিংবা সরিয়ে দেওয়ার জোর দাবি উঠে গিয়েছিল। তবে এবেলায় চাকরিটা বেঁচেই গেলো তার। তাকে আপাতত অনূর্ধ্ব-২০ দলের দায়িত্ব দেওয়া হলেও জাতীয় দলের ব্যাপারে সিদ্ধান্ত নিতে আরও সময় নিতে চাচ্ছে এএফএ।

সোমবার (৯জুলাই) সাম্পাওলির সঙ্গে আলোচনায় বসেন এএফএ’র প্রেসিডেন্ট ক্লদিও তাপিয়া এবং ভাইস-প্রেসিডেন্ট ড্যানিয়েল অ্যাঞ্জেলিসি। আলোচনা শেষে জানানো হয়, এই মাসের শেষ দিকে স্পেনের ভেলেন্সিয়াতে অনুষ্ঠেয় লা’আলকুডিয়া টুর্নামেন্টে অনূর্ধ্ব-২০ দলের দায়িত্ব পালন করবেন এই ৫৮ বছর বয়সী কোচ।

তবে সাম্পাওলিকে বরখাস্ত না করার পেছনে অন্য কারণ আছে বলে মনে করা হচ্ছে। জানা গেছে, ২০১৯ সালের কোপা আমেরিকার আগে তাকে বরখাস্ত করলে চুক্তি অনুযায়ী ৯ মিলিয়ন ইউরো পরিশোধ করতে হবে এএফএ’র। আর ওই পর্যন্ত রাখলে অঙ্কটা কমে ১.৫ মিলিয়ন ইউরোতে দাঁড়াবে।

এদিকে আর্জেন্টিনা জাতীয় দলের পরবর্তী খেলা মাঠে গড়াবে আগামী অক্টোবরে। ব্রাজিলের বিপক্ষে সৌদি আরবে এক প্রীতি ম্যাচে মুখোমুখি হবে আর্জেন্টিনা।

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, জুলাই ১০, ২০১৮
এমএইচএম/এমএমএস

ত্রিপুরায় বিনিয়োগের আহ্বান মুখ্যমন্ত্রীর
কমছে না নিত্যপণ্যের দাম
আশাশুনি উপজেলা বিএনপির সভাপতি গ্রেফতার
পত্নীতলায় এক ব্যক্তির গলা কাটা মরদেহ উদ্ধার
পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট পারের অপেক্ষায় ৫ শতাধিক ট্রাক
পুতিনকে যুক্তরাষ্ট্রে আমন্ত্রণ জানালেন ট্রাম্প
খুলনায় যুবকের গলাকাটা মরদেহ উদ্ধার
সরিষাবাড়িতে ট্রাক উল্টে ৩ শ্রমিক নিহত
ভরা মৌসুমেও খুলনায় কমছে না ইলিশের দাম
প্রস্তুতি ম্যাচে জয় পেলো টাইগাররা