বিশ্বকাপে সুযোগ না পেয়ে ফুটবল ছেড়ে ক্রিকেটে

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফুটবল ছেড়ে ক্রিকেটে। ছবি: সংগৃহীত

অভিমান তার হতেই পারে। ইংল্যান্ডের হয়ে তিনটি বড় টুর্নামেন্টে দলের গোলবার সামলেছেন। ইংল্যান্ডের প্রথম কাতারের গোলরক্ষকদের মধ্যে একজন এই জো হার্ট। অথচ তাকেই কিনা নেওয়া হয়নি বিশ্বকাপের আসরে। আর তাই রাগে-অভিমানে ফুটবল থেকেই আগ্রহ হারিয়ে ফেললেন তিনি।

আপাতত ফুটবল ছেড়ে যোগ দিয়েছেন ক্রিকেট দলে। শুধু মজা করার জন্যই নয়। পেশাদার লিগে বর্তমানে খেলছেন তিনি। ঘরের ক্লাব স্রিওবারির হয়ে ক্রিকেট নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন তিনি। বার্মিংহাম প্রিমিয়ার ডিভিশন লিগের ম্যাচে নয় নম্বরে ব্যাটিং করতে নামেন ৩১ বছর বয়সী হার্ট। তবে ব্যাটিংটা ভালো হয়নি। মাত্র ছয় রান করেই ফেরেন। পাশাপাশি ফিল্ডিংয়ে নিয়েছেন একটি ক্যাচ। যদিও তার দল ম্যাচ জিতে নিয়েছে।

থ্রি লায়ন্সদের হয়ে ৭৫টি ম্যাচ খেলেছেন হার্ট। এমনকি বিশ্বকাপ বাছাইপর্বেও ৯টি ম্যাচে গ্লাভস হাতে পোস্টের নিচে দায়িত্ব পালন করেছেন। তবুও ইংল্যান্ড কোচ গ্যারেথ সাউথগেট অভিজ্ঞ এই গোলরক্ষককে বিশ্বকাপে নেওয়ার প্রয়োজন বোধ করেননি। তার এবারের পরিকল্পনায় ছিলো তরুণদের বেশি সুযোগ দেওয়া আর এ কারণেই বাদ পড়তে হয়েছে ৩১ বছর বয়সী হার্টকে।

অবশ্য কোচের এই পরিকল্পনা অনেকটাই কাজ করেছে। এরই মধ্যে সেমিফাইনালে পা রেখেছে ইংল্যান্ড। বুধবার (১১ জুলাই) সেমিফাইনালে ইংল্যান্ড খেলবে ক্রোয়েশিয়ার বিপক্ষে।

বাংলাদেশ সময়: ১৩৫৮ ঘণ্টা, জুলাই ১০, ২০১৮
এমকেএম/এমজেএফ

ক্লিক করুন, আরো পড়ুন: ফিফা বিশ্বকাপ ২০১৮ ইংল্যান্ড
ত্রিপুরায় বিনিয়োগের আহ্বান মুখ্যমন্ত্রীর
কমছে না নিত্যপণ্যের দাম
আশাশুনি উপজেলা বিএনপির সভাপতি গ্রেফতার
পত্নীতলায় এক ব্যক্তির গলা কাটা মরদেহ উদ্ধার
পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট পারের অপেক্ষায় ৫ শতাধিক ট্রাক
পুতিনকে যুক্তরাষ্ট্রে আমন্ত্রণ জানালেন ট্রাম্প
খুলনায় যুবকের গলাকাটা মরদেহ উদ্ধার
সরিষাবাড়িতে ট্রাক উল্টে ৩ শ্রমিক নিহত
ভরা মৌসুমেও খুলনায় কমছে না ইলিশের দাম
প্রস্তুতি ম্যাচে জয় পেলো টাইগাররা