আমি ইঁদুর নই, মানুষ

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইংল্যান্ডের গোলরক্ষক জর্দান পিকফোর্ড

হাতে ব্যথা পেয়েছিলেন ম্যাচের মাঝপথেই। সেই চোট নিয়েই ইংল্যান্ডের গোলরক্ষক জর্দান পিকফোর্ড খেলেছেন পুরো ম্যাচ। গোলও বাঁচিয়েছেন রক্ষণের প্রধান সেনানী হিসেবে। ম্যাচ শেষ করে তবেই হাতে ব্যান্ডেজ লাগিয়েছেন। আর জানিয়েও দিলেন, ঠিক আছেন তিনি।
 
 

শনিবার (৭ জুলাই) রাতে সুইডেনের বিপক্ষে ২-০ গোলে জিতে বিশ্বকাপের সেমিফাইনাল নিশ্চিত করেছে ইংল্যান্ড। চলতি বিশ্বকাপে প্রথমবারের মতো এই ম্যাচে কোনো গোল হজম করেনি পিকফোর্ডের দল।

ম্যাচশেষে আঘাত সম্পর্কে জানতে চাইলে হেসে তিনি বলেন, একেবারেই নির্বুদ্ধিতার জন্য এই আঘাতটা পেতে হয়েছিল। আমি প্রথমে মাটিতে ঘুষি মারি, এরপর নিজের হাঁটুতেও ঘুষি দেই। এতে আমার বুড়ো আঙুল আঘাতপ্রাপ্ত হয়। তবে আমি ইঁদুর নই, মানুষ। আমি ঠিক আছি। এতে কোনো সমস্যাই হবে না আমার।
 
শেষ আটের ম্যাচে সুইডেনের বিপক্ষে ৯০ মিনিটের মধ্যেই জয় পায় ইংলিশরা। কিন্তু এর আগের ম্যাচে শেষ ষোলতে কলম্বিয়াকে হারাতে টাইব্রেকার পর্যন্ত অপেক্ষা করতে ইংল্যান্ডকে। 

এ প্রসঙ্গে সন্তুষ্টি প্রকাশ করে পিকফোর্ড বলেন, এই ম্যাচটা ছিল পুরোপুরি ভিন্ন এক ম্যাচ। প্রতি ম্যাচেই আমরা টাইব্রেকারের পরীক্ষায় যেতে চাই না। আমার কাজ হল গোল বাঁচানো এবং দলের সুরক্ষা নিশ্চিত করা। যতক্ষণ পর্যন্ত আমি সঠিক অবস্থানে আছি, গোল বাঁচাতে আমি আমার সেরা চেষ্টাই করি।
 
বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, জুলাই ০৮, ২০১৮
এমকেএম/এইচএ/

বেনাপোল সীমান্তে ৮১৮ বোতল ফেনসিডিল জব্দ
বগুড়ায় নিখোঁজের ৪ দিন পর শিশুর মরদেহ উদ্ধার
নগর ছাড়িয়ে গ্রাম, বাড়ছে কিশোর অপরাধী
সংগ্রামের মহানায়ক নেলসন ম্যান্ডেলা
ফুটবল মাতাতে আসছেন উসাইন বোল্ট
বিশ্বকাপ ফুটবল দেখতে গিয়ে রাশিয়ার জেলে বাংলাদেশি যুবক
সাগরে ট্রলার ডুবিতে এক জেলের মৃত্যু
মগবাজারে কিশোরী ‘হত্যা’র ঘটনায় আটক ১
পাথরঘাটার নিম্নাঞ্চল প্লাবিত, তলিয়ে গেছে ৪শ’ বাড়ি-ঘর
বিশ্বের সবচেয়ে বড় পরিবার, সদস্য ৩৪৬!